সর্বশেষঃ
স্বল্প আয়ের আবাসনকে নীতি প্রণোদনার পাশাপাশি নাগরিক সুবিধাদি নিশ্চিত করা প্রয়োজনঃ বিশেষজ্ঞদের অভিমত শ্রমিকদের চাঁদাবাজি প্রতিরোধ খেয়াল রাখতাম: মন্নুজান সুফিয়ান বঙ্গমাতা গোল্ড কাপের ফলেই সাফ নারী ফুটবলের শিরোপা জয় : গণপূর্ত প্রতিমন্ত্রী মিরপুরে খেলার মাঠের দাবিতে অনশনরত শিক্ষার্থীদের সাথে ডিএনসিসি মেয়রের সংহতি তত্ত্বাবধায়ক সরকারে ফিরে যাওয়ার সুযোগ নেই: আইনমন্ত্রী ন্যাশনাল ব্যাংকের কর্মকর্তা জহুরের বিরুদ্ধে সোয়া ৩ কোটি টাকার মামলা দুদকের গ্রাহকদের টাকা ফেরতের শর্তে হোমল্যান্ড লাইফের ৭ পরিচালকের জামিন লুটপাটের মামলায় ফারইস্ট লাইফের সাবেক চেয়ারম্যান নজরুল কারাগারে অধিনায়ক সাবিনা বললেন এই ট্রফি ১৮ কোটি মানুষের নারী ফুটবলার রিতুপর্ণা চাকমা বিলবোর্ডে লেগে গুরুতর আহত
রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৩:২৬ পূর্বাহ্ন

দুদকে পদোন্নতির পর ৩ ডিজি আক্তার. সৈয়দ ইকবাল ও শিবলীসহ পরিচালকদের নতুন দপ্তর

দূরবীণ নিউজ প্রতিবেদক:

দুর্নীতি দমন কমিশননের (দুদক) পদোন্নতি প্রাপ্ত তিন মহাপরিচালকের দপ্তর বণ্টনের আদেশ জারি করা হয়েছে। দুদকের জারি করা আদেশে পদোন্নতি প্রাপ্ত মহাপরিচালক মো. আক্তার হোসেনকে প্রতিরোধ শাখায়, মীর মো. জয়নুল আবেদীন শিবলীকে বিশেষ তদন্ত শাখায় এবং মহাপরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে প্রশিক্ষণ ও তথ্য-প্রযুক্তি শাখায় পদায়ন করা হয়েছে।

উল্লেখ্য,গত ৮ সেপ্টেম্বর দুদক সচিব মো. মাহবুব হোসেনের স্বাক্ষরে পৃথক প্রজ্ঞাপনে ৩ মহাপরিচালক, ৬ পরিচালক ও নতুন ৮ উপ-পরিচালক পদে পদোন্নতি দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুদক পরিচালক (প্রশাসন ও মানব সম্পদ) মোহাম্মদ মনিরুজামান বকাউলের স্বাক্ষরে এই আদেশ জারি করা হয়। এই পরিচালকের স্বাক্ষরে পৃথক অপর এক আদেশে দুদকের ৯ পরিচালকদের বিভিন্ন দপ্তর বন্টন করা হয়েছে। এর মধ্যে দুদক পরিচালক আব্দুল্লাহ-আল জাহিদকে গোয়েন্দা বিভাগের প্রধান হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে।

পদোন্নতি প্রাপ্ত ৬ পরিচালকসহ ৯ পরিচালকের দপ্তর বন্টন করা হয়েছে। খুলনা বিভাগের (অনু: তদন্ত-৭) এর পরিচালক আব্দুল্লাহ-আল জাহিদকে গোয়েন্দা বিভাগের প্রধান, ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোহাম্মদ মোরশেদ আলমকে ঢাকা বিভাগীয় কার্যালয়ে, সিস্টেম উন্নয়ন ও সমন্বয় প্রধান কার্যালয়ের পরিচালক মো. মনিরুজ্জামানকে প্রধান কার্যালয়ে সম্পদ ব্যবস্থাপনা বিভাগে।

নতুন পদোন্নতি প্রাপ্ত পরিচালক এস এম সাহিদুর রহমানকে বিশেষ অনুসন্ধান ও তদন্ত-৩ শাখায়, পরিচালক লুৎফর রহমানকে বিশেষ অনুসন্ধান ও তদন্ত-২ শাখায়, পরিচালক মির্জা জাহিদুল আলমকে সিস্টেম উন্নয়ন ও সমন্বয় শাখায়, পরিচালক ফরিদ আহমেদ পাটোয়ারীকে অনুসন্ধান ও তদন্ত-৭ শাখায় (খুলনা বিভাগ), পরিচালক ঋত্বিক সাহাকে ময়মনসিংহ বিভাগের দায়িত্বে এবং পরিচালক মোশারফ হোসেইন মৃধাকে অনুসন্ধান ও তদন্ত-৬ শাখায় ( সিলেট বিভাগে) দায়িত্ব দেওয়া হয়েছে।

দূদক সূত্র মতে, ২০০৪ সালে কমিশন প্রতিষ্ঠার পর থেকে ১৮ বছরের বেশি সময়ে দুদক কর্তৃক নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের মধ্য থেকে মাত্র চারজন পরিচালকের যুগ্ম সচিব পদমর্যাদার মহাপরিচালক (ডিজি) পদে পদোন্নতি পেয়েছেন। অবশেষে টানা ১৮ বছর পর এবার তিন পরিচালককে একত্রে পদোন্নতি দিয়ে মহাপরিচালক করা হয়েছে।

দুদকের ইতিহাসে এই পর্যন্ত নিজস্ব মোট ৭ পরিচালককে ডিজি করা হয়েছে। এই সংস্থায় ডিজি পদ রয়েছে ৮টি। সাধারণত প্রেষণে আসা ডিজিরাই কমিশনের গুরুত্বপূর্ণ বিভাগগুলোর দায়িত্ব পালন করে আসছেন।এরমধ্যে পদোন্নতি প্রাপ্ত মহাপরিচালকরা ৩টি পদের দায়িত্ব পালন করবেন। বাকী ৫টি পদের মন্ত্রণালয় থেকে প্রেষণে আসা কর্মকর্তারা দায়িত্ব পালন করবেন।# কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৯ পূর্বাহ্ণ
  • ১১:৫১ পূর্বাহ্ণ
  • ৪:০৬ অপরাহ্ণ
  • ৫:৪৯ অপরাহ্ণ
  • ৭:০২ অপরাহ্ণ
  • ৫:৪৯ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9