সর্বশেষঃ
ভারতের মুম্বাইয়ে বহুতল ভবনের ২০ তলায় আগুন সারাদেশে আরো ১২৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি সম্প্রীতি বিনষ্টকারীদের কঠোর শাস্তির আওতায় আনা হবে- এলজিআরডি মন্ত্রী রাজধানীতে মুগদা হাসপাতালে এসি বিস্ফোরণে আহত -৯ দেশের বিভিন্ন এলাকায় মন্দির, বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার তীব্র নিন্দা জানিয়েছে বিপিপির আসুন, আমাদের প্রিয় নবীর দেখানো পথে চলি: ঢাকা দক্ষিণ সিটির মেয়র শেখ তাপস স্বাভাবিক জলপ্রবাহে একতরফাভাবে বাঁধা দেওয়ায় প্লাবিত হচ্ছে শ্যামপুর শিল্পাঞ্চলঃ মেয়র শেখ তাপস ডিএনসিসির মেয়র আতিকের বিরুদ্ধে মামলা খারিজ হাইকোর্টের স্থায়ী ৯ বিচারপতি শপথ নিলেন ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৮:২০ পূর্বাহ্ন

দক্ষিণ সিটিতে এডিস মশা নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতে ৩৬ নির্মাণাধীন ভবনকে ৫ লাখ ৯ শ’ টাকা জরিমানা

দূরবীণ নিউজ প্রতিবেদক:

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণের জন্য ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৩৬ নির্মাণাধীন ভবন ও বাসা-বাড়িকে ৫ লাখ ৯০০ টাকা জরিমানা আদায় করেছে।

আজ বৃহস্পতিবার (৫ অগাস্ট) দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫ জন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও ৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে অঞ্চল-১ এর ধানমন্ডি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে মাহফুজুল আলম মাসুম, অঞ্চল-২ এর কমলাপুর ও মিতিঝিলে মোহাম্মদ আলমগীর হোসেন, অঞ্চল-৩ এর রহমতবাগ ও চকবাজারে তৌহিদুজ্জামান পাভেল, অঞ্চল-৫ এর অভয়দাস লেনে শাহিন রেজা, অঞ্চল-৫ এর ওয়াসা রোড, নতুন রাস্তা ও পশ্চিম মীরহাজারিবাগে মুহাম্মদ হাসনাত মোর্শেদ ভূঁইয়া, অঞ্চল-৮ এর ডেমরার কবরস্থানের ৪ নং গলি কাজী হাফিজুল আমিন এবং অঞ্চল-১০ এ বিকাশ বিশ্বাস এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এছাড়াও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের (আনিক) মধ্যে অঞ্চল-১ এর মেরীনা নাজনীন ধানমন্ডির ১৩,১৪,১৫ ও ২৭ নং রোডে, অঞ্চল-৩ আনিক বাবর আলী মীর ছোট দায়রা শরীফে, অঞ্চল-৪ এর আনিক মো. হায়দর আলী ওয়ারীর শাহজাহানপুর লেনে, অঞ্চল-৭ এর আনিক ড. মোহাম্মদ মাহে আলম দক্ষিণ মান্ডায় এবং অঞ্চল-৯ এর আনিক মো. খায়রুল হাসান যাত্রাবাড়ীর মোমেনবাগ এলাকায় এসব অভিযান পরিচালনা করেন।

অঞ্চল-৩ এর আনিক বাবর আলী মীর অভিযান করেন।“আজ রহমতবাগ অভিযানকালে ৩৭/১ ছোট দায়রা শরীফ হোল্ডিং সম্বলিত একটি বহুতল ভবনের ছাদে মশার লার্ভা পাওয়ায় ওই ভবনের সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ প্রত্যেককে আলাদা আলাদাভাবে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।”

ভ্রাম্যমাণ আদালতসমূহ এ সময় ৮৮৫টি নির্মাণাধীন ভবন, বাসাবাড়ি ও প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেন এবং মশার লার্ভা পাওয়ায় ৩৬টি নির্মাণাধীন ভবন ও বাসাবাড়িকে ৩৬ মামলায় সর্বমোট ৫ লক্ষ ৯০০ টাকা জরিমানা আদায় করেন।

এছাড়াও এ সময় এডিস মশার লার্ভা প্রজনন উপযোগী পরিবেশ বিরাজ করায় মোট ২২টি বাসা ও নির্মাণাধীন ভবনকে সতর্ক করা হয়।এডিসের লার্ভা বিরোধী অভিযানের পাশাপাশি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা অব্যাহত রয়েছে।

এদিকে মোবাইল কোর্ট- অঞ্চল-২ এর বিভিন্ন এলাকা পরিদর্শনকালে ৬৯টি বাড়ির মধ্যে ১২টিতে এডিসের লার্ভা পাওয়া গেছে। পরে কড়া ভাষায় বাড়ির মালিকদের সর্তক করা হয় এবং ৮টি মামলায় এক লাখ ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

আজ বৃহস্পতিবার আঞ্চল-২ এর নির্বাহী কর্মকর্তা সুয়ে মেন জো, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোঃ মোজাম্মেল হক, নিবার্হী ম্যাজিষ্টেট- মোঃ আলমগীর হোসেন, সহকারী স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবু সাদাত মোঃ সালেহ, প্রসিকিউটিং অফিসার – এস এম মোশাররফ হোসেন মিলন, মশক সুপারভাইজার- মোঃ আলী জিন্নাহ, মোঃ মনিরুজ্জামান প্রমুখ ওয়ার্ড নং- ৮ কমলাপুর ও ওয়ার্ড নং-৯ আরামবাগে  উক্ত মোবাইল কোর্টে উপস্থিত ছিলেন ।
# প্রেস বিজ্ঞপ্তি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১১:৪৭ পূর্বাহ্ণ
  • ৩:৫১ অপরাহ্ণ
  • ৫:৩২ অপরাহ্ণ
  • ৬:৪৬ অপরাহ্ণ
  • ৫:৫৮ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6