শিরোনাম :
খাদ্য সচিব নাজমানারা করোনায় আক্রান্ত মুন্সিগঞ্জে বিস্ফোরণে পৌর মেয়রের স্ত্রীর মৃত্যু তিন সৈন্যের শিরোশ্ছেদ সৌদিতে ১৯ বিক্ষোভকারীকে মৃত্যুদণ্ড দিল মিয়ানমার আদালত করোনায় একদিনে ৭৭ জনের মৃত্যু,নতুন শনাক্ত ৫,৩৪৩ জন অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নিবেন: আইনমন্ত্রী ১৫ এপ্রিল বুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু দুর্নীতিবাজরা দুদক আতঙ্কে, আর দুদক করোনা আতঙ্কে, পরিচালকসহ আক্রান্ত-২৩ টিকার দ্বিতীয় ডোজ নিলেন ডিএনসিসির সাবেক ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন সাঈদ খোকন ৩০ মে, ‘শিশুবক্তা’ রফিকুলের মতিঝিল থানার মামলার তদন্ত প্রতিবেদন ব্রিটেনের প্রিন্স ফিলিপ আর নেই একদিনে দেশে করোনায় আরো ৬৩ জনের মৃত্যু,নতুন শনাক্ত ৭,৪৬২ রোহিঙ্গাদের দায়িত্ব শুধু বাংলাদেশের নয়: জন কেরি করোনায় এপর্যন্ত ১,৪৩২ আনসার আক্রান্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের বিশেষ দূত জন কেরি এখন ঢাকায় কঠোর লকডাউনের চিন্তা ১৪ এপ্রিল থেকে: কাদের ডিএনসিসির ৫টি নগর মাতৃসদনে কোভিড-১৯ এর টেলিমেডিসিন সেবা হাতিরঝিলে কথিত দুর্ঘটনায় স্ত্রীর মৃত্যু, স্বামী মিশু ফের ২ দিনের রিমান্ডে
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৮:৫৩ অপরাহ্ন

তাইওয়ানে করোনার ভয়নেই , ফুটবলসহ নানা ইভেন্টের খেলা শুরু হয়েছে

দূরবীণ নিউজ খেলা ডেস্ক :
যখন করোনাভাইরাসের হিংস্র থাবায় সারা বিশ্ব কাঁপছে । ঠিক সেই মুহুর্তে চীনের নিকট প্রতিবেশি দ্বীপ রাষ্ট্র তাইওয়ানে ছলছে ফুটবল,বাসকেট বল সহ নানা ইভেন্টের খেলা ধুলা। তাইওয়ানে করোনাভাইরাস প্রথমে আক্রমণকরে ৩৮৮ জনকে। এরমধ্যে ৬ মারা যায় । ওই দেশে আড়াই কোটি মানুষের বসবাস।
কিন্তু সরকার করোনার সংক্রমণ রোধে কঠোর ব্যবস্থা নেওয়ার সুফল পেয়েছে দেশটি। এখন করোনার ভয়কে দূরে ঠেলে দেশটিতে গত পরশুই শুরু হয়ে গেছে ফুটবল ও বাস্কেটবল লিগ। তবে দর্শকশূন্য স্টেডিয়ামেই অবশ্য হচ্ছে খেলা।

তাইওয়ান প্রিমিয়ার লিগের উদ্বোধন হয়েছে পরশু। লিগ শুরু হয়েছে নির্ধারিত সময়েই। দেশটির ফুটবল মৌসুম এপ্রিল থেকে অক্টোবর পর্যন্ত বিস্তৃত। ফুটবলের চেয়ে দেশটিতে বেশি জনপ্রিয় বেসবল।
শনিবার (১১ এপ্রিল) শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে একদিন পিছিয়ে গত পরশু শুরু হয়েছে পেশাদার বেসবল লিগ। খেলোয়াড়, কোচ, অন্যান্য কর্মী, আম্পায়ার, চিয়ারলিডার ও সাংবাদিক ছাড়া আর কাউকে ঢুকতে দেওয়া হয়নি স্টেডিয়ামে। দেশটির প্রেসিডেন্ট সাই ইং-ওয়েন বাসায় বসে টেলিভিশনে খেলা দেখেছেন।

তাইওয়ানে যখন ফুটবল লিগ শুরু হয়ে গিয়েছে, তখন বেশির ভাগ দেশগুলোর জানা নেই কবে থেকে মাঠে গড়াবে ফুটবল। তবে চোটে থাকা খেলোয়াড়েরা মাঠে ফেরার জন্য সময় পাচ্ছেন। পায়ের পেশির চোট এডেন হ্যাজার্ডের। গত ফেব্রুয়ারি থেকে এই চোটের সঙ্গে লড়াই করেছেন রিয়াল মাদ্রিদের বেলজিয়ান তারকা।

চোট থেকে ঠিকঠাক সেরে না উঠতেই এসে গেল করোনাভাইরাস। তাতে তছনছ হয়ে গেছে পুরো স্পেন। বন্ধ হয়ে গেছে সব খেলাধুলা। বিপদে আছেন হ্যাজার্ডও। চোট থেকে সেরে ওঠার পুনর্বাসন প্রক্রিয়া যে ঠিকঠাক হচ্ছে না। মাদ্রিদের বাসায় বন্দী হ্যাজার্ড আছেন আরেকটি বিপদেও। তাঁর নাকি খিদে বেড়ে গেছে। রুটি খাওয়ার লোভ নাকি সামলাতে পারছেন না।

লোভ সামলানোটাকেই সবচেয়ে বড় চ্যালেঞ্জ ভাবছেন চেলসি থেকে এই মৌসুমেই রিয়ালে যোগ দেওয়া হ্যাজার্ড, ‘জটিল এক পরিস্থিতি। আমি চেষ্টা করছি বেশি বেশি না খেতে। চেষ্টা করছি ভাঁড়ার ঘরে কম যেতে, চেষ্টা করছি সেখানে গিয়ে রুটি না খেতে। তবে লোভ সামলানোটা মোটেও সহজ কাজ নয়।’ # সূত্র আন্তর্জাতিক গণমাধ্যম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
৬৭৮,৯৩৭
সুস্থ
৫৭২,৩৭৮
মৃত্যু
৯,৬৬১
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১৩২,৯২৪,৮৭৩
সুস্থ
৭৫,৬৪৮,৪৩৭
মৃত্যু
২,৮৮৫,০৮২

.