সর্বশেষঃ
ঢাকা দক্ষিণে রুট পারমিটবিহীন লক্কর জক্কর ৩ বাস জব্দ, মাতুয়াইল ভাগাড়ে ডাম্পিং কুমিল্লায় নিজ গ্রামে স্কুলের চার তলা ভবন উদ্বোধন করলেন ডিএনসিসি মেয়র আতিক ঢাকা দক্ষিণ সিটিতে ফুটপাত দখলের অপরাধে নার্সারি ব্যবসায়ীর ১৫ দিনের জেল ঢাকা মেয়র কাপের ব্যাডমিন্টনে চ্যাম্পিয়ন ৭২ নম্বর ওয়ার্ড ১৩৩ কোটির সম্পত্তি ১৫ কোটি টাকায় নিলাম,কুষ্টিয়ার ডিসি-এসপির বিরুদ্ধে মামলা আপিলে স্থগিত মেয়র হানিফ উড়ালসেতুর নিচের অংশের সৌন্দর্যবর্ধন ও ব্যবহার উপযোগী করা হবে- মেয়র শেখ তাপস কাস্টমস কর্মকর্তা জয়নাল- স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা দুদকের দুদকের মামলায় ফালুর বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শুরু রাজধানীর মিরপুরে সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণরে ঘোষণা ডিএনসিসি মেয়রের দুর্নীতিতে বিশ্বের ১৮০টি দেশের মধ্যে ১২ তম বাংলাদেশ
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০২:৫৪ অপরাহ্ন

ঢাকা সিটি নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান ইসলামী আন্দোলনের

দূরবীণ নিউজ প্রতিবেদক
ঢাকা সিটি নির্বাচনে এজেন্টদের মারধর করে বের করে দেয়া, ভোটদানে বাধা, ইভিএম ব্যবহার করে ডিজিটাল কারচুপির অভিযোগ এনে নির্বাচনী ফলাফল প্রত্যাখ্যান করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। একই সাথে ঢাকার দুই সিটিতে পুননির্বাচনের দাবি করেছেন সংগঠনের আমীর চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

শনিবার (১ ফেব্রুয়ারি ) বিকাল সাড়ে ৫টার দিকে গণমাধ্যমে পাঠানো দলের এক বিজ্ঞপ্তিতে আরো বলেন, আগের রাতে এজেন্ট না দিতে হুমকি দেওয়া হয়েছে।

এতে বলা হয়, চরমোনাই পীর জালিয়াতি, প্রহসন ও ডিজিটাল কারচুপির ফলাফল বাতিল করে নতুন করে সিটি নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়েছেন। তিনি সরকারের আজ্ঞাবহ ও ব্যর্থ ইসি’র পদত্যাগ দাবী করে বলেন, আওয়ামী লীগ নির্বাচনী ব্যবস্থাকে পুরোপুরি ধ্বংস করে দিয়েছে। দেশের ভবিষ্যৎ নিয়ে আমরা চরমভাবে উদ্বিগ্ন। নির্বাচন নিয়ে এদেশের সাধারণ জনগণের আর কোন আগ্রহ অবশিষ্ট নেই।

তিনি বলেন, নির্বাচনের নামে এধরণের প্রহসনের কোনো মানে হয় না। প্রধানমন্ত্রী গণভবন থেকে তাদের পছন্দের প্রার্থীদের নাম ঘোষণা দিয়ে দিলে জনগণের অর্থ ব্যয় হতো না। তিনি জনগণের ভোটাধিকার রক্ষায় সবাইকে প্রস্তুত হওয়ার আহ্বান জানান।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রে ভোট দিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত দক্ষিণ সিটির হাতপাখার মেয়র প্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান। আজ সকাল ১০টায় তিনি তার ভোটাধিকার প্রয়োগ করেন।
দক্ষিণের ২৮ কেন্দ্রের তিন শতাধিক এজেন্টকে বের করে দেয়ার অভিযোগ :
ঢাকা দক্ষিণ সিটির ২৮টি কেন্দ্র থেকে হাত পাখা মার্কার প্রায় তিন শতাধিক এজেন্টকে মারধর করে বের করে দেয়ার অভিযোগ করেছে ইসলামী আন্দোলন। দলের এক বিজ্ঞপ্তিতে কেন্দ্রগুলির নাম দেয়া হয়। সেগুলো হলো ধানমন্ডি, সিটিকলেজ, ধানমন্ডি,বিদ্যানিকেতন, হাজারিবাগ,নতুনকুড়িপ্রাইমারী স্কুল, সবুজবাগ, নন্দিপাড়াসরকারী প্রাথমিক বিদ্যালয়, গেন্ডরিয়া, নারিন্দ্রা গর্ভমেন্ট স্কুল হাজীমসজিদ মাদ্রাসা, কামরাঙ্গিরচর, গেন্ডরিয়া, কোব্বাদ সরদার সরকারী প্রাথমিক, জরিনা সিকদার সরকারী প্রাথমিক বিদ্যালয়, শ্যামপুর,মাইনুদ্দিন উচ্চ বিদ্যালয়, ধানমন্ডি ৩২ , নিউমডেল ডিগ্রি কলেজ, ধানমন্ডি ৩২, নিউমডেল স্কুল, বংশাল,পশুহাসপাতাল কেন্দ্র, যাত্রাবাড়ী, শেখদি আব্দুল্লাহ মোল্লাস্কুল এন্ড কলেজ, যাত্রাবাড়ী, গোবিন্দপুর ফ্রেন্ডস স্কলাস্টিকইনিস্টিটিউট স্কুল, যাত্রাবাড়ী,রায়েরবাগ রশিদবাগ স্কুল, কামরাঙ্গির চর মাদবরবাজার হাই স্কুল, কামরাঙ্গিরচর, মাদবরবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়, কামরাঙ্গিরচর, হাজী আব্দুল আউয়াল কলেজ, মুগদা, সাউথ এশিয়ান আইডিয়াল স্কুল এন্ড কলেজ, মুগদা, মহানগর আইডিয়াল স্কুল, মুগদা, হায়দারআলী উচ্চ বিদ্যালয় খিলগাঁও, খিলগাঁও মিনার মসজিদ মাদ্রাসা, খিলগাও, ভুইয়াপাড়া পাঞ্জেরী স্কুল, এ্যাডভান্স স্কুল, ভুইয়াপাড়া ভুইয়া পাড়ানু রানী মাদ্রাসা, নতুনকুড়ি স্কুল ভুইয়াপাড়া এবং হাজী মসজিদ মাদ্রাসা কেন্দ্র। # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৪ পূর্বাহ্ণ
  • ১২:১৬ অপরাহ্ণ
  • ৪:১১ অপরাহ্ণ
  • ৫:৫১ অপরাহ্ণ
  • ৭:০৬ অপরাহ্ণ
  • ৬:৩৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9