সর্বশেষঃ
লুটপাটের মামলায় ফারইস্ট লাইফের সাবেক চেয়ারম্যান নজরুল কারাগারে অধিনায়ক সাবিনা বললেন এই ট্রফি ১৮ কোটি মানুষের নারী ফুটবলার রিতুপর্ণা চাকমা বিলবোর্ডে লেগে গুরুতর আহত দিনাজপুর বোর্ডের ৪ বিষয়ের প্রশ্ন ফাঁস: আটক ৩জন কারওয়ান বাজারে পচা মাছ-মাংস জব্দ: লাখ টাকা জরিমানা হাইকোর্টে ইভ্যালির অডিট রিপোর্র্ট দাখল: বিমানের চিফ ইঞ্জিনিয়ার সিদ্দিকসহ ৩জনকে দুদকে জিজ্ঞাসাবাদ ফারইস্ট লাইফের মামলা: সাবেক পরিচালক খালেক ও ছেলে ৫দিনের রিমান্ডে ফারইস্ট লাইফে লুটপাটের মামলায় সাবেক চিফ এক্সিকিউটিভ হেমায়েত আটক দুদকে পদোন্নতির পর ৩ ডিজি আক্তার. সৈয়দ ইকবাল ও শিবলীসহ পরিচালকদের নতুন দপ্তর
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৪:০১ পূর্বাহ্ন

ঢাকা দক্ষিণে দালালি ও দখলবাজির আর সুযোগ নেই: মেয়র তাপস

দূরবীণ নিউজ প্রতিবেদক:
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, এই সংস্থায় দালালি-দখলবাজির আর কোনো সুযোগ নেই।

আজ বুধবার (২ জুন) দুপুরে নগর ভবনের ব্যাংক ফ্লোরে করপোরেশনের তেলেগু সম্প্রদায়ের পরিচ্ছন্নতাকর্মীদের মধ্যে ‘পরিচ্ছন্নকর্মী নিবাসের’ বরাদ্দপত্র ও চাবি হস্তান্তর অনুষ্ঠানে ডিএসসিসি মেয়র এ কথা বলেন।

সভায় মেয়র শেখ তাপস তেলেগু সম্প্রদায়ের ৯৫ জন পরিচ্ছন্নতাকর্মীদের মাঝে ‘শিমুল’ ও ‘মুকুল’ নামীয় পরিচ্ছন্ন কর্মী নিবাসের বরাদ্দপত্র ও চাবি হস্তান্তর করেন।

ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ উদ্দিন আহাম্মদের সভাপতিত্বে এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-৫ আসনের সংসদ সদস্য (এমপি) কাজি মনিরুল ইসলাম, ডিএসসিসির ৪৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর বাদল সরদার, ১৪ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর লাভলী চৌধুরী।

ডিএসসিসির মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, “তেলেগু সম্প্রদায়ের মধ্যে পরিচ্ছন্ন কর্মী নিবাসের চাবি হস্তান্তরের মাধ্যমে, আজ থেকে দালাল চক্রের অবসান ঘটলো।

ডিএসসিসিতে এখন থেকে আর দালালি করার সুযোগ পাওয়া যাবে না। যারা ন্যায্য দাবিদার ও কর্মরত পরিচ্ছন্নকর্মীরাই এ বাসার হকদার। তারাই এ বাসাগুলো পাবে। কোনো হকদার যেন বঞ্চিত না হয়, আমরা সেটা নিশ্চিত করবো।”

তিনি বলেন, ” বাসা বরাদ্দ পায় একজন, আর দখল করে আরেকজন। ডিএসসিসিতে এখন থেকে আর কোনো দখলবাজি চলবে না। ডিএসসিসিতে কর্মরতরাই বাসা পাবে।”

গৃহ ছাড়া যেন কেউ না থাকে সেটাই মুজিব বর্ষের অঙ্গীকার উল্লেখ করে মেয়র তাপস বলেন, “আপনাদের একটি বিষয় উপলব্ধি করতে হবে, যে কোন সংস্থা বা যে কোন প্রতিষ্ঠান যখন আবাসনের ব্যবস্থা নেয় বা উদ্যোগ গ্রহণ করে প্রথমে প্রাধিকার কিন্তু প্রথমে হলো ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দের। পরবর্তীতে অন্যান্য কর্মকর্তাবৃন্দ তারপরে আসে কর্মচারী।

কিন্তু প্রধানমন্ত্রী বলেছেন, আমাদের অবহেলিত তেলেগু, হরিজন, দলিত সম্প্রদায়কে আগে আবাসনের ব্যবস্থা করতে হবে। সেই উদ্যোগ সিটি করপোরেশন নিয়েছে।”

তিনি বলেন, পরিচ্ছন্নতাকর্মীদের জন্য আলাদা আলাদা সম্প্রদায় ভিত্তিক আবাসনের ব্যবস্থা করা হবে । ডিএসসিসিতে কর্মকর্তাদের জন্য আবাসনের ব্যবস্থা করা হবে। সকল কর্মকর্তা-কর্মচারীদের আবাসনের জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে।”

ডিএসসিসির অনেক জায়গা ঢাকা উত্তর সিটি করপোরেশনের কর্মচারীরা দখল করে রেখেছে। মেয়র শেখ তাপস বলেন, “আমরা সেগুলো দখলমুক্ত করার কার্যক্রম গ্রহণ করবো। যারা ঢাকা উত্তর সিটিতে চাকরি করেন তাদেরকে উত্তর সিটিতে চলে যেতে হবে। যারা ঢাকা দক্ষিণ সিটিতে চাকরি করেন কেবল তারাই দক্ষিণ সিটিতে সুযোগ-সুবিধা পাবেন।”

আজকের অনুষ্ঠানে গত ১ জুনের জলজট প্রসঙ্গে মেয়র শেখ তাপস বলেন, “মঙ্গলবারের বৃষ্টিতে যেসব স্থানে জলজটের সৃষ্টি হয়েছে, সেখানে গতবারের চেয়ে কম জলাবদ্ধ হয়েছে। তারপরেও আমরা ব্যবস্থা গ্রহণ করছি, আগামীতে যেন এসব স্থান থেকে দ্রুত জলাবদ্ধতা নিরসন করা যায়।

তিনি বলেন, আমরা আশাবাদী অচিরেই জলাবদ্ধতার সমস্যার সমাধান হবে। আমাদের লক্ষ্য সাধারণ মাত্রার বৃষ্টিপাত হলে, ঢাকা শহরে যেন পানি না জমে। অতি ভারী মাত্রার বৃষ্টিপাত হলে যেন তিন ঘণ্টার মধ্যে, ভারী বৃষ্টিপাত হলে যেন দুই ঘণ্টার মধ্যে এবং মাঝারি ভারী বৃষ্টি হলে যেন এক ঘণ্টার মধ্যেই পানি নিষ্কাশন হয়ে যায়, সেই ভাবে আমরা আমাদের কর্মপরিকল্পনা নির্ধারণ করছি।”

অনুষ্ঠানে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস ঢাকাবাসীকে উন্মুক্ত স্থানে বর্জ্য না ফেলার আহ্বান জানান।
#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৬ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৪:১১ অপরাহ্ণ
  • ৫:৫৬ অপরাহ্ণ
  • ৭:০৯ অপরাহ্ণ
  • ৫:৪৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9