সর্বশেষঃ
বৃষ্টিতে রাজধানীতে জলাবদ্ধতা, নগরবাসীর দুভোগ বেড়েছে ঘূর্ণিঝড়ে ৩৫ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত, প্রাণহানি-১০ ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে, আরিচা-কাজিরহাট ও পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরিসহ নৌযান চলাচল বন্ধ ডিএনসিসির কাউন্সিলর কাশেমকে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদকের জিজ্ঞাসাবাদ পটুয়াখালীতে  ঘূর্ণিঝড়ের তান্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে দক্ষিণালীয় এলাকার বাড়ি ঘর পানির নিচে ঝড়বৃষ্টিতে মেট্রোরেল চলাচলে সকাল থেকে বিঘ্ন। ঘূর্ণিঝড় রিমাল সারাদেশে বৃষ্টিসহ ঝড় বইছে ২৫ মে বঙ্গবাজার বিপনী বিতান নির্মাণ কাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী ও ঠিকাদারের বিরুদ্ধে দুদকের মামলা
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১২:৩৪ পূর্বাহ্ন

ঢাকা উত্তরে বিভিন্ন ওয়ার্ডে বিশেষ মশক নিধন কার্যক্রম চলছে

দূরবীণ নিউজ প্রতিবেদক :
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মোঃ আতিকুল ইসলামের প্রত্যক্ষ নির্দেশনায় বছরব্যাপী সর্বাত্মক কার্যক্রম গ্রহণ করেছে। এর মধ্যে মশার প্রজননস্থল ধ্বংসকরণ, হট স্পট চিহ্নিতকরণ, ডাটাবেজ তৈরি, কীটনাশক ও ফগিং কার্যক্রম জোরদার, বিশেষ পরিচ্ছন্নতা অভিযান এবং জনসচেতনতা বৃদ্ধিতে ব্যাপক প্রচারণা অন্যতম।

মঙ্গলবার (২৮ জুলাই) ডিএনসিসির জনসংযোগ বিভাগ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানায়। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, নিয়মিত কার্যক্রমের অতিরিক্ত পরপর দুই মাস ধরে ডিএনসিসিতে বিশেষ পরিচ্ছন্নতা অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনার সাথে হাসপাতালসমূহে বিশেষ মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় এবার মশক নিধনে বিশেষ কার্যক্রম শুরু করা হয়েছে ডিএনসিসির অধীন ছোট বড় সকল নার্সারীতে। ২৫জুলাই শনিবার থেকে সপ্তাহব্যাপী এই কার্যক্রম শুরু করেছে ডিএনসিসির স্বাস্থ্য বিভাগ। একইসাথে কোরবানী উপলক্ষ্যে ডিএনসিসির সকল পশুর হাটে প্রতিদিনই মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

ইতোমধ্যে অঞ্চল-০১ এর অধীন সেক্টর-২ পুলিশ ব্যাটালিয়নের পাশে নার্সারী, সেক্টর-৬ এর রোড-১২ এবং সেক্টর -৮ এর হাউস বিল্ডিং এর পাশে, সেক্টর-৩এর রোড-২০ এবং সেক্টর-৭, লেক ড্রাইভ রোডের সকল নার্সারী কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

অঞ্চল-০২ এর অধীন প্রাথমিক বিদ্যালয় শিক্ষা অধিদপ্তর গেট সংলগ্ন নার্সারী, জার্মান টেকনিক্যাল কলেজ ৩ নং গেট সংলগ্ন নার্সারী, মিরপুর ১০-১৪ নং রোড ওয়াসা অফিস বাউন্ডারী সংলগ্ন নার্সারী, আইডিয়াল স্কুল এন্ড কলেজ এর পিছনের রোড সংলগ্ন নার্সারী এবং মিরপুর চিড়িয়াখানা রোড সনি হলের বিপরীত আড়ং সংলগ্ন নার্সারী।

অঞ্চল-০৩ এর অধীন গুলশান-১, লেকপাড় নার্সারী, গুলশান/মহাখালী ব্রীজ সংলগ্ন নার্সারী, গুলশান-২, লেকপাড়ের সকল নার্সারী, গুলশান/বারিধারা মাদানী রোড এর দক্ষিণাংশ ঝিল পাড়, বনানী কামাল আতার্তুর্ক এভিনিউ এর দক্ষিনাংশ, বিমানবন্দর সড়ক সংলগ্ন সকল নার্সারী, বনানী পুলিশবক্স রেল স্টেশন সংলগ্ন নার্সারী, টি এন্ড টি স্কুল সংলগ্ন রোড নং-১, বনানী, বারিধারা ইউ এল রোড সংলগ্ন ঝিলপাড়, মহাখালী শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতাল এর পিছনে, বাড্ডা লিংকরোড সংলগ্ন, বৈশাখী স্মরনী এবং আড়ং এর উত্তরাংশ, তেজগাঁও লিংরোডসহ ছোট বড় প্রায় ২০ টি নার্সারীতে এই কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

অঞ্চল-০৫ এর অধীন আগারগাঁও, ইসলামী ফাউন্ডেশন সংলগ্ন, আগারগাঁও বাসস্টান্ড, শেরেবাংলা নগর, জাতীয় গ্রন্থাগারের সামনে, ২য় গেইট কৃষি বিশ্ববিদ্যালয়, পঙ্গু হাসপাতালের সামনে, সঙ্গীত কলেজের সামনে, যক্ষা হাসপাতালের সামনে এবং ৬০ ফুট সংলগ্ন প্রায় ৩৫টি নার্সারীতে কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

অঞ্চল-০৬ এর অধীন উত্তরা সেক্টর-১১, সেক্টর-১৩ এর ব্রিজ সংলগ্ন, সেক্টর- ১৩ লেক সংলগ্ন, সেক্টর- ১১ নতুন ব্রিজ সংলগ্ন এবং সেক্টর-১৪ এবং ১৫ নং সেক্টর দিয়াবাড়ি এলাকার সকল নার্সারিতে কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

নাগরিকদের ডেঙ্গু থেকে রক্ষা করতে ডিএনসিসি সম্ভাব্য সকল স্থানেই মশক নিধন কার্যক্রম পরিচালনা করছে যেটি ভবিষ্যতেও চলমান থাকবে। উল্লেখ্য ডিএনসিসির সকল ওয়ার্ডের নিয়মিত মশক নিধন কার্যক্রম অব্যহত রয়েছে। # প্রেস বিজ্ঞপ্তি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০১ অপরাহ্ণ
  • ৪:৩৭ অপরাহ্ণ
  • ৬:৪৯ অপরাহ্ণ
  • ৮:১৫ অপরাহ্ণ
  • ৫:১০ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12