শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন

ডিএসসিসির রন্ধ্রে রন্ধ্রে দূর্নীতি রয়েছে, এসব প্রশ্রয় না দেওয়ার প্রতিশ্রুতি মেয়র তাপসের

দূরবীণ নিউজ প্রতিবেদক :
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ঢাকাবাসীর কল্যাণে দেয়া ওয়াদা পূরণের লক্ষ্যে কর্মপরিকল্পনা গ্রহণের ঘোষণা দিয়েছেন। মেয়র নিজেকে শহীদ এবং মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান উল্লেখ করে বলেছেন, ডিএসসিসির রন্ধ্রে রন্ধ্রে দূর্নীতি রয়েছে। এই দূর্নীতিকে তিনি প্রশ্রয় দেবেন না এবং দূর্নীতির লেশমাত্র এই সংস্হায় রাখবেন বলেও প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

মেয়র শেখ ফজলে নূর তাপস ঢাকাবাসীকে দেয়া ওয়াদা পূরণে সব কাউন্সিলররাই তাঁর পথচলার প্রধান সঙ্গী হিসেবে উল্লেখ করে বলেছেন আজ থেকে নব যাত্রা শুরু হলো। শুরু হলো নব সূচনা। ইনশাল্লাহ আমাদের কার্যক্রমের মাধ্যমেই ঢাকাবাসী এর প্রতিফলন দেখতে পাবেন।

মঙ্গলবার ( ২ জুন ) নগর ভবনস্হ মেয়র মোহাম্মদ হানিফ মিলনায়তনে মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্পোরেশনের ২য় পরিষদের প্রথম কর্পোরেশন সভায় তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন এখন থেকে কর্পোরেশনের সকল কাজে কাউন্সিলরদের সম্পৃক্ত করা হবে এবং ঢাকাবাসীর কল্যাণে যা কিছু করা হবে, যেসব সিদ্ধান্ত নেয়া হবে তা তাদের নিয়েই করা হবে এবং তার বাস্তবায়ন করা হবে। তিনি বলেন আজ থেকে কর্পোরেশনের দরজা আপনাদের জন্য খোলা। আপনারা সরসরি আমার সাথে যোগাযোগ করতে পারবেন।

মেয়র বলেন এই করোনা পরিস্থিতি মোকাবেলা করে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার অভিযাত্রায় আমরা উন্নত ঢাকা গড়ার ভিত্তি রচনা করে যাবো। এজন্য বছরে ৩৬৫ দিন ১২ মাস ২৪ ঘন্টা আমাদের কাজ করে যেতে হবে। ঢাকাবাসীর কাছে আমাদের যে দায়বদ্ধতা তা সবাই নিষ্ঠা নিয়ে আন্তরিকতার সাথে করলে সব সংকট মোকাবেলা করেই আমরা কর্পোরেশনকে ঢাকাবাসীর আস্থা ও গর্বের সংগঠনে পরিনত করতে সক্ষম হবো।

আজকের বোর্ড সভায় অর্থ ও সংস্হাপন বিষয়ক স্হায়ী কমিটি গঠন করা হয় । এ কমিটিকে নির্দিষ্ট দায়িত্ব পালনের পাশাপাশি কোন কর্মকর্তার বিরুদ্ধে দূর্নীতিবিষয়ক বা দায়িত্ব পালনে কোন গাফিলতির অভিযোগ পেলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়ার সুপারিশ প্রদানের অনুরোধ করেন। কমিটির সুপারিশের প্রেক্ষিতে তাৎক্ষণিক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে কর্মকর্তাদের প্রতি তিনি পুনরায় হুঁশিয়ারি উচ্চারণ করেন।।

মেয়র শেখ তাপস ঢাকাবাসীর সুযোগ সুবিধা বৃদ্ধিকল্পে যৌক্তিকভাবে নতুন নতুন আয়ের খাত সৃষ্টি করার ঘোষনা দেন। তবে নাগরিকদের উপর কোন কর বৃদ্ধি হবে না বলেও বক্তব্যে উল্লেখ করেন।

সভার শুরুতেই মেয়র শেখ তাপস মহান জাতির মহান নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান , জাতীয় ৪ নেতা, ১৫ আগষ্টে শহীদ তাঁ প্রয়াত পিতা শেখ ফজলুল হক মনি, মা আরজু মনিসহ সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা জানান। তাঁদের প্রতি শ্রদ্ধা রেখে এক মিনিট নীরবতা পালন করা হয়।

পরে মেয়র মশক নিয়ন্ত্রণ, বর্জ্য ব্যবস্থাপনা, যানজট, জলাবদ্ধতা নিরসন, রাস্তাঘাট উন্নয়ন ও অবৈধ দখলমুক্তকরন ইত্যাদি কাজে কাউন্সিলরদের সক্রিয় সহায়তা কামনা করেন।

বোর্ড সভায় মেয়র উন্নয়নকাজে কাউন্সিলরদের সম্পৃক্ত করা এবং তাদের সরাসরি সম্পৃক্ততার ব্যাপারে বেশ কিছু বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেন। তিনি বলেন এখন থেকে প্রতি মাসের প্রথম সপ্তাহে বোর্ড মিটিং অনুষ্ঠিত হবে এবং কাউন্সিলরগন সপ্তাহে একদিন সমস্যা নিরসনে তাঁর সাথে আলাপ করতে পারবেন এজন্য সপ্তাহের একটি দিন ধার্য করে দেবেন বলেও কাউন্সিলরদের আশ্বস্ত করেন।

নব নির্বাচিত কাউন্সিলরগণ মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে ফুলেল শুভেচ্ছা জানান এবং তাদের প্রত্যাশা মাফিক বিভিন্ন সমস্যা নিরসনে মেয়র মহোদয় কর্তৃক আশ্বস্ত হওয়ায় কাউন্সিলরগণ মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। # কাশেম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২২ পূর্বাহ্ণ
  • ১২:০২ অপরাহ্ণ
  • ৪:৩০ অপরাহ্ণ
  • ৬:২৪ অপরাহ্ণ
  • ৭:৪০ অপরাহ্ণ
  • ৫:৩৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12