সর্বশেষঃ
নদী, খাল ও জলাধারের অবৈধ দখল উচ্ছেদ চলবে: ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব মেয়রকে নেয়ার কথা বললেন স্থানীয় সরকার মন্ত্রী ডিএসসিসির ময়লার গাড়ি চলাচ্ছিলেন লাইসেন্স ছাড়াই হারুন-রাসেল : র‌্যাব চট্টগ্রামে পাকিস্তানের বিপক্ষে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রান মুশফিকের গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর বরখাস্ত, ৩ জনের মেয়র প্যানেল গঠিত ডিএনসিসির ময়লার গাড়ির চাপায় সাবেক সংবাদকর্মীর মৃত্যূ রাজধানীর পান্থপথে সড়ক দুর্ঘটনায় ৩ সদস্যের কমিটি ডিএনসিসির ছাত্রদের সাথে একমত হয়ে খুনির ফাঁসি চাইলেন ঢাকা দক্ষিণের মেয়র শেখ তাপস ধোলাইরপাড় পুকুর ভরাট, ঢাকা দক্ষিণ সিটির প্রকল্প নিয়ে হাইকোর্টের রুল কড়াইলে বেদে বস্তিতে পার্লামেন্ট অব দ্য ইউনাইটেড কিংডমের প্রতিনিধি দল
রবিবার, ২৮ নভেম্বর ২০২১, ১১:০৯ পূর্বাহ্ন

ডিএসসিসির উন্নয়ন কাজ অব্যাহত রাখতে নবনির্বাচিত মেয়রকে অনুরোধ সাঈদ খোকনের

দূরবীণ নিউজ প্রতিবেদক :
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন চলমান উন্নয়ন কাজগুলো চালিয়ে যাওয়ার জন্য নব নির্বাচিত মেয়র ব্যারিষ্টার শেখ ফজলে নুর তাপসের প্রতি অনুরোধ জানিয়েছেন।

সোমবার ( ১০ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর খিঁলগাও এলাকায় জোড়পুকুর খেলার মাঠে প্রীতি ফুলবল ম্যাচের উদ্বোধনকালে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এই অনুরোধ জানান।।

অনুষ্ঠানে ঢাকা ৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী , স্হানীয় ওয়ার্ড কাউন্সিলর ওয়াহিদুল হাসান, ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ ইমদাদুল হক, অতিরিক্ত প্রধান প্রকৌশলী আসাদুজ্জামান, স্হপতি রফিক আজমসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।মেয়র খোকন বলেন, আমাদের নতুন নেতৃত্ব নির্বাচিত হয়েছে। আমরা যতটুকু করে গেলাম সেখান থেকে তাঁরা শুরু করে এই সমস্ত কাজগুলো তারও এগিয়ে নিয়ে যাবেন। তাদের প্রতি আমার অনুরোধ রইলো তারা এই সুন্দর কাজগুলো মেনটেইন করবেন এবং এখান থেকে আরও সুন্দর সুন্দর কাজ করবেন।

সাঈদ খোকন বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতায় জলসবুজে ঢাকা প্রকল্পের আওতায় বেশ কিছু খেলার মাঠ ও পার্ক উদ্বোধন করে জনগণের জন্য খুলে দিয়েছি। যখন আমরা দায়িত্বভার গ্রহণ করেছিলাম তখন আমাদের এই প্রিয় শহরের অনেকগুলো পার্ক ও খেলার মাঠ বেদখল ছিলো।

তিনি বলেন, সন্ধ্যা নেমে আসলে অসামাজিক কার্যকলাপ শুরু হয়ে যেতো। বিভিন্ন মাঠে ট্রাক স্ট্যান্ড ছিলো। খেলাধূলার অনুপযোগী ছিলো। যার কারণে আমাদের ছেলে মেয়ে ও মুরুব্বিদের একটু হাটার সুযোগও ছিলো না। এই পরিস্থিতিতে আমরা এই মাঠ ও পার্কগুলোকে উদ্ধার করে আন্তর্জাতিকমানের করার সিদ্ধান্ত নিই।

মেয়র আরও বলেন, আমাদের ১২টি খেলার মাঠ ও ১৯টি পার্ককে আধুনিক করার জন্য কাজ শুরু করি। আমরা শতাধিক স্থপতিদের নিয়ে মাঠগুলোর সাজিয়েছি। এই কাজগুলো করতে অনেক চ্যালেঞ্জ ছিলো। আমরা আমাদের নাগরিক ও বিভিন্ন প্রতিনিধিদেরকে সম্পৃক্ত করে কাজগুলো করেছি। সবাই মিলে যদি কাজগুলো না করা হতো তাহলে সম্ভব হতো না।

মেয়র আরও বলেন, পার্কগুলোর মাধ্যমে আমরা আমাদের নাগরীক জীবনকে একটা স্বাচ্ছন্দময়ী জীবনে নিয়ে যেতে চাই। এর মাধ্যমে পরিবর্তন ঘটবে বলে আশা করি।

তিনি আরও বলেন, জোড়পুকুর মাঠে ছোট্ট একটা কর্ণার থাকবে। সেখানে শিশুদের খেলার জন্য বিশেষ ব্যবস্থা থাকবে। কপি শপ থাকবে। পরিবর্তনের সুচনা ইতোমধ্যে হয়েছে।

তিনি আরও বলেন, আমাদের নতুন নেতৃত্ব নির্বাচিত হয়েছেন। আমরা যতটুকু করে গেলাম সেখান থেকে তারা শুরু করে এই সমস্ত কাজগুলো এগিয়ে নিয়ে যাবেন। এটাকে মেনটেন করা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। আশা করি তারা সেটাও করবেন।

এখানে ব্যবহারটা কীভাবে হবে তার একটা পলিসি থাকা দরকার। অনেক অর্থব্যয় ও শ্রম দিয়ে এই কাজগুলো করা হয়েছে। সুতরাং যারা আগামীকে এই করপোরেশনের নেতৃত্বে আসবেন তাদের প্রতি আমার বিনীত অনুরোধ রইলো তারা এই সুন্দর কাজগুলো ম্যান্টেইন করবেন। এবং এখান থেকে আরও সুন্দর সুন্দর কাজ করবেন। আমরা যতটুকু করেছি তারা সেখান থেকে আরও বেশি ভালো করবেন এটাই আশা করি।

মেয়র খোকন স্থানীয় বাসিন্দাদের প্রতি অনুরোধ করে বলেন, এই সম্পত্তি আপনাদের, এর রক্ষণাবেক্ষণ আপনারাই করবেন।

মশার কার্যক্রম প্রসঙ্গে তিনি বলেন, বর্তমানে কিউল্যাক্স মশার কিছু উপদ্রব রয়েছে। যখন শীতটা যায়যায় তখন এই ঘটনা ঘটে। আমরা এটাকে নিয়ন্ত্রণ করার জন্য আমাদের কাজ চলমান রয়েছে।

অনুষ্ঠানে ঢাকা ৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরী বলেন, সকলের সহযোগিতা নিয়ে এই সুন্দর মাঠটির পরিবেশ ধরে রাখতে চাই। আমরা মেয়র ও সিটি কর্পোরেশনকে ধন্যবাদ জানাই। খিলগাঁওয়ের পাশাপাশি ঢাকা শহরে আরও এমন অনেক মাঠ গড়ে উঠেছে। আমি আশরা করবো এই মাঠগুলো সুন্দরভাবে রক্ষণাবেক্ষণ করবে।

মেয়র সাঈদ খোকন কয়েক মাস পরে চলে যাবেন। তিনি এই শহরের জন্য অনেক কিছু করেছেন। তার বাবাও এই শহরের সেবা করেছেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ একটি দায়িত্বে পৌঁছেছেন। আশি আশা করবো তিনি যেখানেই থাকেন নগরবাসীর জন্য কাজ করে যাবেন।# কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৫ পূর্বাহ্ণ
  • ১১:৪৯ পূর্বাহ্ণ
  • ৩:৩৫ অপরাহ্ণ
  • ৫:১৪ অপরাহ্ণ
  • ৬:৩১ অপরাহ্ণ
  • ৬:২০ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6