সর্বশেষঃ
ঢাকামুখী অভিবাসন রোধ করা না গেলে কোনো পরিকল্পনায় কার্যকর হবে নাঃ মেয়র ব্যারিস্টার শেখ তাপস হিন্দু-মুসলিম দাঙ্গা লাগানোর ষড়যন্ত্র করছে সাম্প্রদায়িক অপশক্তি : স্থানীয় সরকার মন্ত্রী সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় জনপ্রতিনিধিদের সতর্ক থাকার আহবান স্থানীয় সরকার মন্ত্রীর তুরস্কের রুমেইসা গেলগি নারী বিশ্বের সবচেয়ে লম্বা আওয়ামী লীগ শনিবার তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে মনোনয়নপত্র বিক্রি করবে আজ আইপিএলের মেগা ফাইনাল ঢাকায় ১১ ঘণ্টা পর ফোরজি ইন্টারনেট চালু আফগানিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণে নিহত ৩২ আহত ৪৫ জন বাজার ব্যবস্থাপনা তদারকি, নওয়াব ইউসুফ মার্কেটে ঢাকা সিটির অভিযান চট্টগ্রামে জলাবদ্ধতা নিরসন না হওয়া দুঃখজনক: স্থানীয় সরকার মন্ত্রী
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৫:৩২ অপরাহ্ন

ডিএনসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তা মরহুম জহিরুলের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল

আবুল কাশেম, দূরবীণ নিউজ:
ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তা মোঃ জহিরুল ইসলামের বিদেহী আত্মার মাগফিরাত কামনায় দোওয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে ।

বৃহস্পতিবার ( ৪ ফেব্রুয়ারি) বাদ জোহর কাওরান বাজারে ডিএনসিসির অঞ্চল-৫ এর নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেনের সহযোগিতায়,উপ প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ও ওই অঞ্চলের দায়িত্ব প্রাপ্ত মো. মফিজুর রহমান ভূঁইয়ার উদ্যোগে এবং বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তাদের সার্বিক সহযোগিতায় এই দোওয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ছবি-ডিএনসিসির মরহুম জহিরুলের

এই এছাড়া অনুষ্ঠানে অংশ গ্রহণ করেছেন ডিএনসিসির অঞ্চল-৫ এর নির্বাহী প্রকৌশলী মো. শফিউল আলম, কর কর্মকর্তা শাহিনুল ইসলাম দেওয়ান, ডিএনসিসির শ্রমিক কর্মচারী লীগের সভাপতি বজলুল মোহাইমিন বকুল, বর্জ্য ব্যবস্থাপনা পরিদর্শক মো.রকিব হাসান, মো. শহিদুল ইসলাম, মো. আবু ইউনুস এবং বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা।

এদিকে বাদ আসর মোহাম্মদপুরে টাউনহল এলাকায় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোঃ শফিকুল ইসলাম (সেন্টু) উদ্যোগে বর্জ্য ব্যবস্থাপনা কর্মচারীদের জন্য নির্মিত ওয়ার্ড কার্যালয়ে মরহুম মোঃ জহিরুল ইসলামের বিদেহী আত্মতার মাগফিরাত কামনায় আরেকটি দোওয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এই অনুষ্ঠানেও অংশ গ্রহণ করেছেন, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ হোসেন, অতিরিক্ত প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এস,এম, শফিকুর রহমান, উপ প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. মফিজুর রহমান ভূঁইয়া, ওই অঞ্চলের বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এবং স্থানীয় ব্যক্তিবর্গ।

ডিএনসিসির বাদ জোহর কাওরান বাজারে মরহুম মোঃ জহিরুল ইসলাম জহিরুলের দোযা মাহফিলের অংশিক ছবি

অনুষ্ঠানে মরহুম মোঃ জহিরুল ইসলামের বিদেহী আত্মতার মাগফিরাত কামনার পাশাপাশি তার শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সহানুভূতি প্রকাশ করে মহান আল্লাহর অশেষ রহমত চাওয়া হয়েছে।

আলোচকগণ বলেন, গত বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আকস্মিক ভাবে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন। মৃত্যুকালে জহিরুল ইলাম স্ত্রী, ৩ কন্যা সন্তান, নাতী- নাতনি, আত্মীয়-স্বজন ও বহু বন্ধু-বান্ধব রেখে গেছেন। তার দুই কন্যার বিয়ে হয়েছে।

আলোচকগণ মরহুম মো. জহিরুল ইসলামের স্মৃতিচারণ করতে গিয়ে আবেগ আপলুত হয়ে বলেন, এইভাবে হঠাৎ করে দুনিয়া থেকে চলে গেলেন জহিরুল। ডিএনসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের একজন ভাল মানুষ ছিলেন মোঃ জহিরুল ইসলাম । তার অবসরে যাবার আর ২ মাস বাকী ছিল।

ডিএনসিসির বাদ জোহর কাওরান বাজারে মরহুম মোঃ জহিরুল ইসলাম জহিরুলের দোযা মাহফিলের আরো কিছু ছবি-

কিন্তু এর আগেই মহান সৃষ্টিকর্তা তাকে পৃথিবী থেকে ওপাড়ে নিয়ে গেলেন। তবে সবার পক্ষ থেকে তার প্রতি দোওয়া ও ভালবাসা রইল, মহান আল্লাহ যেন তাকে ওইপাড়ে শান্তিতে রাখেন। এই মানুষটি সারাজীন নগরবাসী সেবা করেছেন।

আলোচকগণ আরো বলেন, ওই দিন সকালে ডিএনসিসির মোহাম্মদপুর টাউল এলাকায় বর্জ ব্যবস্থাপনা কর্মকর্তার অফিসে চেয়ারে বসা অবস্থায় হঠাৎ অজ্ঞান হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন। পরে খবর পেরে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোঃ শফিকুল ইসলাম (সেন্টু)সহ লোকজন তাকে হাসপাতালে নেয়ার পর কর্মরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওই দিন বৃহস্পতিবার বাদ মাগবির জানাজা নামাজ শেষ করে মরহুম মোঃ জহিরুল ইসলামের লাশ আজিমপুর কবরস্থানে দাফন করা হয়েছে। মহান আল্লাহ যেন তাকে জান্নাত দান করেন এবং তার কবরকে জান্নাতের বাগিচা বানান এই দোওয়া করেন। /# কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৪ পূর্বাহ্ণ
  • ১১:৪৮ পূর্বাহ্ণ
  • ৩:৫৫ অপরাহ্ণ
  • ৫:৩৬ অপরাহ্ণ
  • ৬:৫০ অপরাহ্ণ
  • ৫:৫৬ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6