সর্বশেষঃ
বনানীতে ৩ রেস্তোঁরাকে ৩ লাখ টাকা জরিমানা, ভুয়া ঠিকানায় ট্রেড লাইসেন্স উন্নয়নকাজে সমন্বয়হীনতায় সরকারি অর্থের অপচয় গৃহায়নের প্রকৌশলী আলম ঘুষের দেড় লাখ টাকাসহ গ্রেপ্তার বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন

ডিআরইউতে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত

দূরবীণ নিউজ প্রতিবেদক:
ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) উদ্যোগে ও সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতির সহযোগিতায় ডিআরইউ’র নসরুল হামিদ মিলনায়তনে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ক্যাম্প অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দিনব্যাপী এই চক্ষু ক্যাম্পে চিকিৎসা সেবা দেন সন্ধানী চক্ষু হাসপাতালের চিফ কনসালটেন্ট প্রফেসর ডা. মালিক ইফতেখার সিদ্দিক। এছাড়া সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতির কো-অর্ডিনেটর মো. সাইফুল ইসলাম চৌধুরীর নেতৃত্ব একটি টিম চিকিৎসা সেবা পরিচালনা করেন।
আর এই চক্ষু ক্যাম্পে ডিআরইউ’র সদস্য ও তাদের পরিবারের দেড় শতাধিক ব্যক্তি চিকিৎসা সেবা গ্রহণ করেন। এর আগে সকালে ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি।

অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন, সন্ধানী কেন্দ্রীয় পরিষদের উপদেষ্টা অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু। ঢাকা রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি ওসমান গনি বাবুলের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, ডিআরইউ সাধারণ সম্পাদক মসিউর রহমান খান। কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহর স ালনায় আরো বক্তব্য রাখেন, ডিআরইউ সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও বর্তমান সাংগঠনিক সম্পাদক মাইনুল হাসান সোহেল।

এ সময় আরো উপস্থিত ছিলেন, ডিআরইউ যুগ্ম-সম্পাদক আরাফাত দাড়িয়া, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক হালিম মোহাম্মদ, কার্যনির্বাহী সদস্য এম এম জসিম, রহমান আজিজ, রফিক রাফি প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি বলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি সব সময় সদস্যদের কল্যাণে ভুমিকা রেখে চলেছে। গণতন্ত্রকে সুপ্রতিষ্ঠিত করতে সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভুমিকা রয়েছে। সাংবাদিকরা বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের মাধ্যমে দেশ জাতির উন্নয়নে কাজ করেন। সাংবাদিকতায় সমালোচনামূলক লেখা থাকবে তবে খবর অবশ্যই বস্তুনিষ্ট হতে হবে।

এনামুল হক শামীম বলেন, দেশের উন্নয়নে একটি শক্তিশালী বিরোধী দলের প্রয়োজন রয়েছে। কিন্তু বিএনপি সরকারে থেকে যেমন ব্যর্থ হয়েছে তারা বিরোধীদল হিসেবেও ব্যর্থ হয়েছে।

পানি সম্পদ উপমন্ত্রী বলেন, বিএনপি আগে টিকা নিয়ে বিশ^াস করছিল না। কিন্তু যখন মন্ত্রীরা টিকা নিতে শুরু করেছেন তখন তারা বলছে বিরোধীদলকে টিকা দেয়া হচ্ছে না।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জীবনের মায়া ত্যাগ করে দেশে ফিরে এসেছিলেন। কিন্তু তারেক রহমান গ্রেফতারের ভয়ে দেশে ফিরছেন না। এ কারণে তাদের নেতাকর্মীরাও মাঠে নামার সাহস পায় না। তারা এখন পথহারা, দিশেহারা। তিনি বলেন, রাজনীতি করতে হলে রিস্ক নিতে হয়। আমরা বিরোধী দলে থাকা অবস্থায় অসংখ্য মামলা, জেল, নির্যাতন সহ্য করেও এখনও মাঠে রয়েছি।

দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা বিশে^র কাছে শিক্ষকের ভুমিকা পালন করছেন মন্তব্য করে এনামুল হক শামীম বলেন, উন্নত বিশে^র অনেক দেশে এখনো করোনার টিকা পায়নি। কিন্তু আমাদের শুধু দেশে নয় ইতোমধ্যে ৫৭টি জেলায় টিকা পৌঁছে গেছে। /প্রেস বিজ্ঞপ্তি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:২৮ অপরাহ্ণ
  • ৬:১৫ অপরাহ্ণ
  • ৭:২৮ অপরাহ্ণ
  • ৫:৫৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12