সর্বশেষঃ
এত বড় অপরাধের সাথে জড়িতরা নিশ্চিহ্ন হয়ে যাবেঃ শেখ সেলিম শুষ্ক মৌসুমে মশার প্রকোপ নিয়ন্ত্রণের নির্দেশ ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের ঢাকা ওয়াসার এমডির নিয়োগের বৈধতা নিয়ে হাইকোর্টে রিট ১৫২ প্রভাষককে এমপিওভুক্তিতে অনলাইন আবেদনের সুযোগ পেলো: হাইকোর্ট ৩টি ইসলামী ব্যাংকের ৩৪ হাজার কোটি টাকা ঋণের অনুসন্ধানের নির্দেশ হাইকোর্টের ইসলামী ব্যাংকে গ্রাহকের আমানতের নিশ্চয়তা রয়েছে: বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র সোনালী লাইফের কার্যক্রম অনুকরনীয়: আইডিআরএ সদস্য নজরুল ইসলাম মরহুম মেয়র আনিসুল হকের সম্মানে বিশেষ দোয়া ডিএনসিসির ৫০ তলা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র নির্মাণের নকশা প্রণয়নে পরামর্শক প্রতিষ্ঠানের সাড়া মিলছে শহর বাঁচাতে অ্যাট সোর্সে পয়ঃবর্জ্য ব্যবস্থাপনার বিকল্প নেই: মেয়র আতিকুল ইসলাম
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৬:২০ পূর্বাহ্ন

ডিআরইউতে ফ্রি ‘নাক-কান-গলা ও চক্ষু ক্যাম্প’ অনুষ্ঠিত

দূরবীণ নিউজ প্রতিবেদক :
ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) উদ্যোগে আজ ১২ ফেব্রুয়ারি বুধবার হেলথ ক্যাম্প (নাক-কান-গলা ও চক্ষু) এর আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, এমপি হেলথ ক্যাম্পের উদ্বোধন করেন।

সন্ধানী জাতীয় চক্ষু সমিতির সহযোগিতায় এ ক্যাম্পে নাক-কান-গলা ও চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটুসহ বিশেষজ্ঞ চিকিৎসকরা সেবা ও পরামর্শ দেন।

ডিআরইউ নসরুল হামিদ মিলনায়তনে বেলা ১২ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ চিকিৎসা সেবা চলে। ডিআরইউ সদস্য এবং তাদের পরিবারের প্রায় ২৫০ জন (স্বামী/স্ত্রী ও সন্তান) সদস্য এই ক্যাম্পে উপস্থিত হয়ে এ স¦াস্থ্যসেবা নিয়েছেন।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে ও কল্যাণ বিষয়ক সদস্য সচিব এস এম মিজানের সঞ্চালনায় এতে আলোচনা করেন এফবিসিসিআই’র পরিচালক রুহুল আমিন খন্দকার, নাক-কান-গলা ও চক্ষু বিশেষজ্ঞ ও সার্জন অধ্যাপক ডা. মনিলাল আইচ লিটু, ডিআরইউ’র সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, ডিআরইউ’র সাবেক যুগ্ম সম্পাদক শেখ মামুনুর রশীদ।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ডিআরইউ দপ্তর সম্পাদক মো: জাফর ইকবাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন, ক্রীড়া সম্পাদক মো. মজিবুর রহমান, কার্যনির্বাহী সদস্য মঈনুল আহসান, আহমেদ মুশফিকা নাজনীন, মোঃ ইমরান হাসান মজুমদার ও এম মুরাদ হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেন, বিশ্বের অনেক দেশে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করলেও বাংলাদেশে কেউ এ ভাইরাসে আক্রান্ত হননি। তাই করোনাভাইরাস নিয়ে আতংকিত না হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে কোন মানুষের করোনাভাইরাস ধরা না পড়লেও এটি প্রতিরোধে আমাদের ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। বিষেশায়িত তিনটি হাসপাতালে পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে।

চিকিৎসক ও নার্সদের প্রশিক্ষণ ও দিকনির্দেশনা দেয়া হয়েছে। এর পাশাপাশি দেশের বেসরকারি হাসপাতালে এ সংক্রান্ত দিকনির্দেশনা মূলক লিফলেট, বুকলেট পাঠানো হয়েছে। সে অনুযায়ী চিকিৎসা দিতে বলা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ঢাকা রিপোর্টার্স ইউনিটির এ ধরণের হেলথ ক্যাম্প আয়োজনের প্রশংসা করে বলেন, সাংবাদিকদের কল্যাণে ডিআরইউতে একটি সার্বক্ষণিক হেলথ সেন্টার করার জন্য তার মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব ধরণের সহায়তার আশ্বাস প্রদান করেন।

পাশাপাশি এ হেলথ সেন্টারে পরীক্ষা নীরিক্ষা করার জন্য প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্টসহ একজন ডাক্তার ও একটি এ্যাম্বুলেন্সের বিষয়টিও বিবেচনা করা হবে বলে জানিয়েছেন। তিনি ভবিষ্যতেও ডিআরইউ’র কল্যাণে পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। # প্রেস বিজ্ঞপ্তি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১০ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৩:৩৫ অপরাহ্ণ
  • ৫:১৪ অপরাহ্ণ
  • ৬:৩৩ অপরাহ্ণ
  • ৬:২৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9