সর্বশেষঃ
ভারতের মুম্বাইয়ে বহুতল ভবনের ২০ তলায় আগুন সারাদেশে আরো ১২৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি সম্প্রীতি বিনষ্টকারীদের কঠোর শাস্তির আওতায় আনা হবে- এলজিআরডি মন্ত্রী রাজধানীতে মুগদা হাসপাতালে এসি বিস্ফোরণে আহত -৯ দেশের বিভিন্ন এলাকায় মন্দির, বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার তীব্র নিন্দা জানিয়েছে বিপিপির আসুন, আমাদের প্রিয় নবীর দেখানো পথে চলি: ঢাকা দক্ষিণ সিটির মেয়র শেখ তাপস স্বাভাবিক জলপ্রবাহে একতরফাভাবে বাঁধা দেওয়ায় প্লাবিত হচ্ছে শ্যামপুর শিল্পাঞ্চলঃ মেয়র শেখ তাপস ডিএনসিসির মেয়র আতিকের বিরুদ্ধে মামলা খারিজ হাইকোর্টের স্থায়ী ৯ বিচারপতি শপথ নিলেন ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী
রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:৫১ পূর্বাহ্ন

জি এম কাদের: রাজনৈতিক দল যে কেউ করতে পারেন

দূরবীণ নিউজ প্রতিবেদক :
জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের বলেছেন, রাজনৈতিক দল যে কেউ চাইলে করতে পারেন।
বিরোধী দলীয় সংসদনেতা রওশন এরশাদকে চেয়ারম্যান আর বিদিশা সিদ্দিককে কো-চেয়ারম্যান করে জাতীয় পার্টির (জাপা) নতুন কমিটি ঘোষণার প্রতিক্রিয়ার জবাবে তিনি এই কথা বলেন।

রাজনৈতিক দল করার অধিকার সবারই আছে। তবে নির্বাচনে অংশগ্রহণ করতে হলে নির্বাচন কমিশনের রেজিস্ট্রেশন থাকতে হয়।

আজ বুধবার (১৪ জুলাই) দুপুরে রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী ‍উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে এ কথা বলেন জি এম কাদের।

এর আগে বুধবার সকালে জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদকে পার্টির চেয়ারম্যান হিসেবে ঘোষণা দিয়েছেন এরশাদের ছেলে এরিক। ওই কমিটিতে কো-চেয়ারম্যান করা হয়েছে এরশাদের সাবেক সহধর্মীনি বিদিশা সিদ্দিককে। বারিধারার প্রেসিডেন্ট পার্কে এরশাদ স্মরণে আয়োজিত সভা ও দোয়া মাহফিলে এই ঘোষণা দেয়া হয়।

এরশাদের স্মরেণে দুপুরে কাকরাইলে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে খাবার বিতরণের আয়োজন করা হয় জাতীয় পার্টির ঢাকা দক্ষিণ শাখার উদ্যোগে। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জি এম কাদের। সেখানে সাংবাদিকরা তার কাছে পাল্টা কমিটির বিষয়ে জানতে চাইলে তিনি বিষয়টি খুব পাত্তা না দিয়ে বলেন, দল করতে কোনো বাধা নেই। যে কেউ চাইলে দল করতে পারেন। তবে নির্বাচন কমিশনের রেজিস্ট্রশন ছাড়া নির্বাচন করা যায় না।

একই সভায় দলের সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, মহাসচিব জিয়াউদ্দিন বাবলু, ঢাকা দক্ষিণের সভাপতি ও কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলাসহ বক্তারা নতুন ঘোষিত কমিটি গঠনের কঠোর সমালোচনা করেন। এ সময় তারা বলেন, জাতীয় পার্টি জি এম কাদেরের নেতৃত্বেই আছে। পরিত্যক্ত কিছু ব্যক্তি, যাদেরকে মানুষ চিনে না, তারা ষড়যন্ত্র করে জাতীয় পার্টির নেতকার্মীদের বিভ্রান্ত করতে পারবে না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও ঢাকা মহানগর দক্ষিনের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নু প্রমুখ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, মীর আব্দুস সবুর আসুদ, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, মো: রেজাউল ইসলাম ভুইয়া, আলমগীর সিকদার লোটন, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার মিয়া, মো: এমরান হোসেন মিয়া, নাজমা আক্তার, লিয়াকত হোসেন খোকা, জহিরুল ইসলাম জহির ও চেয়ারম্যানের উপদেষ্টা ড. গোলাম মোস্তফা প্রমুখ।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১১:৪৭ পূর্বাহ্ণ
  • ৩:৫১ অপরাহ্ণ
  • ৫:৩২ অপরাহ্ণ
  • ৬:৪৬ অপরাহ্ণ
  • ৫:৫৮ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6