শিরোনাম :
আগামী ২৬ মার্চ চালু হচ্ছে ঢাকা-জলপাইগুড়ি যাত্রীবাহি ট্রেন প্রকল্প নির্ভরতা কমিয়ে রাজস্ব আহরণ বাড়াতে ডিএসসিসি মেয়রের নির্দেশ দুদক কর্মকর্তার বিরুদ্ধে ‘ঘুষ দাবির’ অডিও-ভিডিও রেকর্ড চেয়েছে হাইকোর্ট চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের খাল খনন প্রকল্পের কোটি টাকা আত্মসাতের অভিযোগে দুদকের অভিযান আপন জুয়েলার্সের মালিকের বিরুদ্ধে শুল্ক ফাঁকি অবৈধ স্বর্ণালঙ্কার মজুদের মামলায় চার্জশিট দায়ের আরো ৩ হাজার রোহিঙ্গা ভাসান চরে যাচ্ছে নাইকো দুর্নীতি মামলায়, বিচারিক আদালতে খালেদার পক্ষে আইনজীবীর হাজিরা ৮ মার্চ হাইকোর্টে ,আঞ্জু কাপুরের বিয়ের স্পেশাল ম্যারেজ রেজিস্ট্রারকে তলব পিকে হালদার বেনাপোল দিয়ে পালিয়েছে হাইকোর্টকে তথ্য দিল এসবির ইমিগ্রেশন শাখা হাইকোর্টের নির্দেশ; লেখক মুশতাকের মৃত্যুর বিষয়টি হলফনামা আকারে দাখিল করুন বিএনপি নেতা আমীর খসরু মাহমুদকে দুদকে জিজ্ঞাসাবাদ প্রেসক্লাবের সামনে সংঘর্ষের মামলায় ৫ দিনের রিমান্ডে ছাত্রদলের ১৩ জন ৯ মার্চ, আইনজীবী ছাড়া গভর্নর. দুদক ও বিএসইসি চেয়ারম্যানের সরাসরি বক্তব্য শুনবেন হাইকোর্ট সাভারে রানা প্লাজার সোহেল রানার জামিন প্রশ্নে হাইকোর্টের রুল জারি অবৈধভাবে বালু ভরাটে ব্যবহৃত ২,৮০০ ফুট লোহার পাইপ জব্দ করেছে ডিএসসিসি ডিএনসিসিতে ৭দিনের মশক নিধন অভিযানে ৮৯টি মামলায় ১১ লাখ টাকা জরিমানা আদায় ১১ মার্চ, স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক মালেকের বিরুদ্ধে অস্ত্র মামলায় চার্জ গঠন ডিজিটাল আইনের মামলা, কার্টুনিস্ট কিশোরের রিমান্ড আবেদন খারিজ হাইকোর্ট,আজিজ কো-অপারেটিভের চেয়ারম্যানের জামিন আবেদন গ্রহণ করেননি ৩০ মার্চের মধ্যে, সুইস ব্যাংকসহ বিদেশে পাচার হওয়া অর্থ ফেরাতে হাইকোর্টের রুলের জবাব দিতে হবে
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৫:৫৮ পূর্বাহ্ন

জবিতে ৪ শিক্ষার্থী বহিষ্কার

দূরবীণ নিউজ ডেস্ক :
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ৪ শিক্ষার্থীকে বহিষ্কার করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন ও প্রক্টরিয়াল টিম। অভিযোগ উঠেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে ‘র‌্যাগিংমুক্ত’ ট্যাগ দিতে ওই ৪ শিক্ষার্থীকে ভিকটিম করা হয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে এর আগে অভিযোগের তদন্ত ছাড়া শিক্ষার্থীদের বহিষ্কারের নজির নেই।

গত ০৬ জানুয়ারী র‌্যাগিংয়ের অভিযোগ এনে ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের ১২ তম ব্যাচের অঙ্কন বাউল, সাব্বির আহম্মদ, আবু সুফিয়ান ও রাব্বী নামের ৪ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেন।

এদিকে বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের নবাগত এক শিক্ষার্থীর সাথে অসৌজন্যমূলক আচরণ করার অভিযোগে উক্ত চারজন শিক্ষার্থীকে সাময়িক বহিস্কার করেছে। এ ঘটনায় প্রক্টর ড. মোস্তফা কামালকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়।

বহিষ্কারের দুইদিন পর গত ৮ জানুয়ারি বহিষ্কৃত ওই ৪ শিক্ষার্থী তাদের বিরুদ্ধে আনিত অভিযোগকে ভিত্তিহীন দাবি করে ও বহিষ্কারাদেশ প্রত্যাহার করার জন্য ভিসির কাছে লিখিত আবেদন জানান। লিখিত আবেদনপত্রে উক্ত অভিযোগ সম্পর্কে বহিষ্কারাদেশের পূর্বে তাদের সাথে কোন যোগাযোগ করেনি বলেও জানান।

এরপর গত ১৩ জানুয়ারি বিভাগের নবাগত ৫৩জন শিক্ষার্থী ওই ৪ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ প্রত্যাহার চেয়ে উপাচার্যের কাছে স্মারকলিপি দেন। তারা উল্লেখ করেন, নতুন ব্যাচের সাথে ওই শিক্ষার্থীরা ব্যাচসহ একদিন সৌজন্য সাক্ষাত করেন। এরপর তাদের সাথে অভিযুক্ত শিক্ষার্থীদের কোনো যোগাযোগ হয়নি এবং তাদের ভালোভাবে চিনেনও না। তাদের সাথে এরুপ অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনা ঘটেনি।

এ বিষয়ে ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের চেয়ারম্যান ক্রীস্টিন রিচার্ডসন গণমাধ্যমকে বলেন, এ বিষয়ে আমার কাছে কোনো অভিযোগ আসেনি। বহিষ্কারের আগেরদিন আমাকে বিভাগের কয়েকজন শিক্ষার্থীর নাম বলতে বলেছিল। আমি ৪ জনের নাম বলেছি। পরদিন দেখি তাদের বহিষ্কার করা হয়েছে। এ বিষয়ে প্রক্টর ও তদন্ত কমিটি ভালো বলতে পারবে।

প্রক্টর মোস্তফা কামাল বলেন, আমাদের কাছে অভিযোগ এসছে তার ভিত্তিতে বহিষ্কার করা হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তীতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

.