সর্বশেষঃ
গাজীপুর জেলা রেজিস্ট্রার ও তার স্ত্রীর সম্পদের হিসেবে চেয়েছে দুদক ডিএনসিসির কাউন্সিলর শফিকুল ইসলাম সেন্টু’র সম্পদের হিসেব চেয়েছে দুদক দুর্নীতিবাজদের শাস্তির প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে দুদককে বললেন রাষ্ট্রপতি বিটিআরসি অনুমোদনহীন ৫৯ আইপি টিভি বন্ধ করেছে রাস্তা ও ভবন নির্মাণে গুণগত ও স্ট্যান্ডার্ড সাইজের ইট ব্যবহারের নির্দেশ স্থানীয় সরকার মন্ত্রীর রাজধানীতে আরো ১৮৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি সাংবাদিকদের সুনাম ক্ষুণ্ণ করেছে: জাতীয় প্রেস ক্লাব সভাপতি আফগানিস্তানে স্কুল-কলেজ খুলছে ‘সব ই-কমার্স.প্রতারক. প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে, কাউকে ছাড়া হবে না’ মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের অনুষ্ঠান বন্ধ: ওবায়দুল কাদের
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৯ অপরাহ্ন

চিকিৎসক দম্পতির আবেগঘন ষ্ট্যাটাস : তবুও ভালো থাকুক বাংলাদেশ

দিদারুল আলম দিদার , দূরবীণ নিউজ :
করোনা চিকিৎসায় সম্মুখযোদ্ধা চিকিৎসক দম্পতি ড: তানি-মামুন আবেগঘন ষ্ট্যাটাস সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে প্রকাশ করেছেন। দুজনই মেধাবী চিকিৎসক। সরকারি চিকিৎসক হওয়ায় পোস্টিং আলাদা প্রতিষ্ঠানে।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতিতে আমাদের দেশ ও পুরো বিশ্ব এখন তার চিরচেনা চরিত্র হারিয়ে ফেলেছে। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুের সংখ্যা। এর সংক্রমণে আক্রান্তদের চিকিৎসা করতে গিয়ে আমাদের দেশে মৃত্যুকে আলিঙ্গন করেছেন আমাদের দেশের মেধাবী চিকিৎসক ডা: মঈন। মৃত্যু হয়েছে মেধাবী সাংবাদিক হুমায়ূন কবির খোকন, পুলিশ জসিমসহ আরো অনেকের।

আক্রান্ত হয়ে সুস্থতার জন্য লড়াই করছেন চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, সাংবাদিক, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ অনেকে। এখন তাদের নানা ভাবে সাহস দিতে হবে আমাদের। বিশেষ করে এ যুদ্ধে জয় লাভে সবচেয়ে বেশি ত্যাগ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের। তেমনি চিকিৎসা সেবায় এ যুদ্ধে লিপ্ত চিকিৎসক ড: আমিনুল মামুন ও ড: তাহমিনা চৌধুরী তানি দম্পতিও।

করোনাযোদ্ধা চিকিৎসক স্ত্রী ডা: তানির আবেগঘন ষ্ট্যাটাস হুবুহু তুলে ধরা হলো :
“কখনো ঘটা করে সোশ্যাল মিডিয়ায় নিজের একান্ত অনুভূতি গুলো প্রকাশ করবো ভাবিনি। কিন্তু এখন সময় ভিন্ন। করোনার দিনলিপিতে মনে পড়ছে কত কথা, কত খুটিনাটি স্মৃতি। এখন যেভাবে বলতে ইচ্ছে করছে, অন্য সময় যদি এগুলো আর বলার সুযোগ না হয়!!! অব্যক্তই যদি রয়ে যায়!!!

এগারটি বছর একছাদের নীচে। সম্পর্কের কত উত্থান- পতন, কত্ত ঢেউ, কত্ত মান- অভিমান, কত্ত ভালোলাগার রেশ। কিন্তু দিন শেষে পরম প্রাপ্তি নির্ভরতা, আমাকে বুঝতে পারা, পরিবারে আমার জন্য সম্মানের জায়গাটুকু রেডি করে দেয়া।

সম্পর্কে নতুন নতুন ভালোবাসার ঢেউ থাকে, একসময় তা স্থির হয়। শান্ত অবিচল হয়। ভালোবাসা পরিবর্তিত হয় দায়িত্বশীল তায়, নির্ভরতায়। ভালোবাসার জন্য সারাক্ষণ নিজেকে জাহির করতে হয় না, বরং সময়ের সাথে নিজেদের একে অপরের জন্য যোগ্য সাথী করে গড়ে তোলাটাই ভালোবাসা।

এটাও তোমার কাছ থেকেই শিখা। ডিউটির জন্য আজ অনেক দিন ধরে বাসার বাইরে তুমি। মাসখানেক পরে হয়ত দেখা হবে ইনশাআল্লাহ। দূরে আছ বলেই মানসিকভাবে খুব মিস করছি সন্তানের যত্নশীল বাবা হিসেবে, আমার গাইড হিসেবে, মাথার উপর ছায়া হিসেবে, সংগী হিসেবে, বন্ধু হিসেবে।

বেঁচে থাকার বাকি দিনগুলো ও একসাথে থাকতে চাই, আর পরকালে তো চাই ই। তোমার নিরাপত্তা, সুস্থতা আল্লাহর হাতে সোপর্দ করলাম। পরকালেও আমাদের একসাথে কবুল করে নিন রাব্বুল আলামিন।  নিরাপদে থেকো, ভালো থেকো। শুভ বিবাহবার্ষিকী 💕💕💕💕”।

ডা: আমিনুল মামুনের ফেইসবুক ওয়াল থেকে নেয়া ষ্ট্যাটাস। যা হুবুহু তলে ধরা হলো :

“ওয়াফিকা-আরওয়াহ্’র সাথে ঘর-ঘর খেলা, মিথ্যামিথ্যি মোবাইলে প্রিয় কার্টুন গুলোর মত অভিনয় করা, লেগো সেট দিয়ে, নিচতলার বিড়ালগুলোর খোঁজ খবর নেয়া, গোশল করানো, খাওয়ানো…ইত্যাদি কত কাজ থেকে এখন অখন্ড অবসরে!

সপ্তাহ দুয়েক হলো কন্যাদ্বয়কে আদর-ও করি না। 😥😥😥
শুধু একাডেমি-হাসপাতাল-একাডেমি-হাসপাতাল–চক্রাকারে ঘুরছে জীবন। তবুও ভালো থাকুক বাংলাদেশ।”

‘করোনা সংক্রমণ মহামারি ঠেকাতে এবং আক্রান্তের পাশে জীবনের ঝুঁকি নিয়েও সম্মুখযোদ্ধা যারা তাদের প্রত্যেকেরই এরূপ বিভিন্ন বাস্তব গল্প রয়েছে।’

‘এ বৈশ্বিক মহামারি চিরচেনা পৃথিবী ও জীবন যাত্রার রূপ পাল্টে দিয়েছে। তেমনি এ সময়ে মানুষের মানবিকতা স্বার্থপরতা ও নিষ্ঠুরতার নানা চিত্রও প্রকাশ পেয়েছে।’

এ মহামারির সংক্রমণ ঠেকাতে বিশ্বের দেশে দেশে লকডাউনসহ নানা পদক্ষেপ নেয়া হচ্ছে । তেমনি বাংলাদেশ সরকারও বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। গত ২৬ মার্চ থেকে চার দফায় সাধারণ ছুটি বৃদ্ধি করা হয়েছে।

এখনও সাধারণ ছুটি চলছে। এর মধ্যে জরুরি প্রয়োজন ছাড়া মানুষকে যার যার ঘরে অবস্থান করতে বলা হয়েছে। অত্যন্ত ২৫ জেলাসহ বিভিন্ন এলাকা লকডাউন করা হয়েছে। করোনা সংক্রমণে এখন প্রিয় মাতৃভূমি বাংলাদেশের হাজারো মানুষ । দেশে মৃত্যবরণের সংখ্যাও শত ছাড়িয়েছে ইতোমধ্যে।

প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়ছে। বিশ্বে আক্রান্ত ও মৃত্যু লাখ ছাড়িয়ে তা প্রতিদিনই সংখ্যায় বাড়ছে। বিভিন্ন দেশে এর কার্যকর ঔষধ আবিষ্কারের চেষ্টাও অব্যাহত। নানা ঔষধ ও প্রতিরোধমূলক ব্যবস্থায় সুস্থ হচ্ছেন অনেকেই। তবে আতংক কাটছেনা মানুষের।

একটি রোগে ঠেকানোর ক্ষেত্রে পুরো বিশ্ব যেভাবে প্রতিক্রিয়া দেখিয়েছে, সেটি নজিরবিহীন। কিন্তু এর শেষ কোথায় ? সঠিক জবাব না থাকলেও নানা সীমাবদ্ধতার মাঝেও চলছে মানুষের যুদ্ধ। এ যুদ্ধে জয়ী হবে মানুষ। আবারও আলোকিত হবে পৃথিবী। প্রাণবন্ত হবে মানুষের জীবনযাত্রা এ অপেক্ষায়। # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৫ পূর্বাহ্ণ
  • ৪:১৫ অপরাহ্ণ
  • ৬:০০ অপরাহ্ণ
  • ৭:১৪ অপরাহ্ণ
  • ৫:৪৬ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    20% 1 / 5
  • না
    80% 4 / 5