শিরোনাম :
এবার মৃত ব্যক্তির ব্যাংকের টাকার পাওনাদার নিধারণী মামলা আপিল বিভাগ হাইকোর্টের ঐতিহাসিক রায়: শিশু অপরাধীর সাজা সর্বোচ্চ ১০ বছর বনানী কবরস্থানে এইচ টি ইমাম চিরনিদ্রায় শায়িত কারা অধিদফতরের সাবেক ডিআইজির মামলায় ৩১ মার্চ সাক্ষ্য গ্রহণ এইচ টি ইমাম দেশপ্রেমের উন্মেষ ঘটিয়েছেনঃ মেয়র তাপস অযথা মামলা মোকদ্দমায় অর্থ ব্যয় না করে দেশের উন্নয়নে এগিয়ে আসুন: এলজিআরডি মন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার ভ্যাকসিন নিলেন পি কে হালদারের বান্ধবীকে পুনরায় ৩ দিনের রিমান্ডে নিয়েছে দুদক ডিএনসিসির ও ডিসিসিআই স্মার্ট সিটির কাজ একত্রে করতে চায় ক্রিকেটার নাসিরের স্ত্রীর সাবেক স্বামীর রিট দায়ের ২০ কোটি টাকায় প্রকৌশলী আশরাফুলের দায়মুক্তি, দুদকের ব্যাখ্যা চায় হাইকোর্ট এইচ টি ইমামের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক এইচ টি ইমামের ইন্তেকাল অবশেষে নিখোঁজ ব্যবসায়ী আবু সাঈদ উদ্ধার হয়েছে ক্যাসিনোকান্ড ও অর্থপাচার মামলায়, ২৪ মার্চ সম্রাট-আরমানের তদন্ত প্রতিবেদন ভুয়া এনআইডি, ঢাকা ব্যাংকের অর্থ আত্মসাতের মামলায় ৫জনের রিমান্ড গ্রাহকের স্বর্ণ আত্মসাৎ মামলায়, জামিন পেলেন সমবায় ব্যাংকের চেয়ারম্যান মহি ঢাকা সিটির খালের দুই পাশে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে: এলজিআরডি মন্ত্রী ডিএমপির ট্রাফিক পুলিশের ১’শ জনকে প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ সনদ প্রদান সাংবাদিক কাশেমের ভগ্নীপতি: ব্যবসায়ী আবু সাঈদ নিখোঁজ
শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৩:২৬ পূর্বাহ্ন

গুজব ছড়িয়ে বেশি দামে লবণ বিক্রির অপরাধে ১৮ ব্যবসায়ীকে জরিমানা

দূরবীন নিউজ ডেস্ক :
গুজব ছড়িয়ে বেশি দামে লবণ বিক্রির অপরাধে বিভিন্ন জেলায় ১৭ জনকে আটক করেছে পৃথক ভ্রাম্যমান আদালত। একই সাথে ১৮ জন ব্যবসায়ীকে ৩ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। পটুয়াখালীতে অতিরিক্ত লবণ কেনায় ২ ক্রেতাকে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দণ্ডপ্রাপ্তদের মধ্যে রয়েছেন রাজশাহীতে ৩ জন, নীলফামারীর ডোমারে ৩ জন, নেত্রকোনার খালিয়াজুরীতে ১ জন, নারায়ণগঞ্জে ১ জন, ঠাকুরগাঁওয়ে ৩ জন, বরিশালের গৌরনদীতে ২ জন, লালমনিরহাটে ৪ জন ব্যবসায়ী।

এছাড়া হবিগঞ্জ মাধবপুরে ৮ ব্যবসায়ীকে ৫১ হাজার টাকা, নেত্রকোনা মদন ২ ব্যবসায়ীকে ৪ হাজার টাকা, ঠাকুরগাঁওয়ে ২ ব্যবসায়ীকে ১ লাখ টাকা, পিরোজপুরের মঠবাড়িয়ায় ২ ব্যবসায়ীকে ২৫ হাজার টাকা, টাঙ্গাইলের সখীপুরে ১ ব্যবসায়ীকে ১ লাখ টাকা, লালমনিরহাটের আদিতমারীতে ১ ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা, ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২ ব্যবসায়ীকে ৬০ টাকা জরিমানা করা হয়েছে।

নীলফামারীতে অতিরিক্ত দামে লবণ বিক্রির অভিযোগে ডোমার পৌরসভা ১নং ওয়ার্ডের কলেজ পাড়ার মৃত মজিবর রহমানের পুত্র আনোয়ার হোসেন (৫৫) (আনোয়ার স্টোর ), ছোটরাউতা মৃত নিমাই মালাকারের পুত্র মঙ্গল মালাকার (৫০) ( মালাকার স্টোর) ও ছোটরাউতার দুলাল কর্মকারের পুত্র চঞ্চল কর্মকার (২৫) (দুলাল স্টোর)।

নেত্রকোনার হাওরাঞ্চল খালিয়াজুরীতে বেশি দরে লবণ বিক্রির অভিযোগে সদরের পুরানহাটি এলাকার ব্যবসায়ী মো. হায়দার চৌধুরীকে আটক করেছে পুলিশ।

খালিয়াজুরি থানার ওসি এটিএম মাহমুদুল হক বলেন, ব্যবসায়ী হায়দার বাজারের একটি পাইকারি দোকান থেকে ২০ বস্তা লবণ কিনে তিনি তার দোকানে এনে বেশি দামে লবণ বিক্রি করছিলেন একই সঙ্গে তিনি লবণের দাম বৃদ্ধির গুজব ছড়াচ্ছিলেন।

নারায়ণগঞ্জে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লবণের মূল্য বৃদ্ধির গুজব ছড়িয়ে পরলে লবণ কেনার জন্য নারায়ণগঞ্জের নিতাইগঞ্জ মোকামে ভিড় করেন বিভিন্ন এলাকার পাইকারি ও খুচরা ব্যবসায়ীরা। তবে নিতাইগঞ্জ মোকামের বিক্রেতারা জানান, দাম বাড়ানোর বিষয়টি তাদের জানা নাই। আগের দামেই বিক্রি করছেন লবণ

নিতাইগঞ্জে ‘ফেসবুকে’ লবণের দাম বৃদ্ধির গুজব ছড়ানোর অভিযোগে আবদুল করিম নামের এক যুবককে আটক করেছে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ। নিতাইগঞ্জ মোকামে পুলিশের একাধিক টিম টহল দিতেও দেখা গেছে।

রাজশাহীতে জেলা প্রশাসনের ভ্রমমাণ আদালত সাহেববাজার এলাকায় ৩ জন খুচরা লবণ ব্যবসায়ীকে আটক করেছেন।
ঠাকুরগাঁওএ গুজবের ছড়ানোর অভিযোগ ও অতিরিক্ত মূল্যে লবণ বিক্রি করার দায়ে ঠাকুরগাঁওয়ে তিন ব্যবসায়ীকে কারাদণ্ড দিয়েছেন ভ্রমমাণ আদালত। মাসুদ, সিরাজুল ইসলাম ও নবাবকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন।

জেলা প্রশাসকের নেতৃত্বে পরিচালিত ভ্রমমাণ আদালত শহরের বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে সিরাজুল ও সারওয়ার হোসেন নামে দুই ব্যবসায়ী এক লাখ টাকা জরিমানা করেন।

গৌরনদীতে অতিরিক্ত দামে লবণ বিক্রি করায় বরিশালের গৌরনদী উপজেলা থেকে দুই ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

লালমনিরহাটের সদর ও আদিতমারী উপজেলায় গুজব ছড়িয়ে অতিরিক্ত দামে লবণ বিক্রি করায় ৪ ব্যবসায়ীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও একজনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রাণী রায় জানান, সদর উপজেলার আজহারুল (৬৫), ওবায়দুল (৪০) ও খায়রুল (৩২) নামে ৩ ব্যবসায়ীকে ৭ দিন করে কারাদণ্ড এবং ব্যবসায়ী বিনয় কৃষ্ণকে (৩২) ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া একই কারণে আদিতমারী উপজেলার হাবীব স্টোরের মালিক নূর ইসলাম ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানা গেছে।

মাধবপুর (হবিগঞ্জ): হবিগঞ্জের মাধবপুর উপজেলার বিভিন্ন হাট বাজারে লবণের দাম বৃদ্ধির গুজব ও অতিরিক্ত দামে লবণ বিক্রির অভিযোগে ৮ জন ব্যবসায়ীকে ৫১ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার মাধবপুর উপজেলা কর্মকর্তা তাসনূভা নাশতারাণ ও সহকারী কমিশনার (ভূমি) আয়েশা আক্তার লবণের দাম বৃদ্ধির গুজবে উপজেলা সদরসহ ধর্মঘর, চৌমুহনী, মনতলা, হরষপুর, নয়াপাড়া, জগদীশপুর, ছাতিয়াইন ও কালিকাপুর বাজারে বিভিন্ন মুদি দোকানে মনিটরিং করেন। এ সময় অতিরিক্ত মূল্যে লবণ বিক্রির অভিযোগে ৮ জন ব্যবসায়ীকে নগদ ৫১ হাজার টাকা জরিমানা করা হয়।

নেত্রকোনার মদন উপজেলার বিভিন্ন খুচরা ও পাইকারি বাজারে গুজব ছড়িয়ে লবণের দাম বৃদ্ধি করায় দুই ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রমমাণ আদালত।

মঙ্গলবার পৌরসদরসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২ ব্যবসায়ীকে ৪ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রমমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওয়ালীউল হাসান।

পিরোজপুরের মঠবাড়িয়ায় বেশি দামে লবণ বিক্রির দায়ে মেসার্স অভি স্টোরের মালিক সুধন সাহাকে ১০ হাজার ও মেসার্স মা মনসা ভাণ্ডারের মালিক দিলিপ সাহাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

টাঙ্গাইলের সখীপুরে অতিরিক্ত মূল্যে লবণ বিক্রির অভিযোগে সাবাস খান নামের এক ব্যবসায়ীকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রমমাণ আদালত।

ময়মনসিংহে গুজব ছড়িয়ে অধিক মূল্যে লবণ বিক্রয় করার অভিযোগে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে দুই ব্যবসায়ীকে ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার বিভিন্ন হাটবাজারে ভ্রমমাণ আদালত পরিচালনা করে উপজেলা নির্বাহী অফিসার উম্মে রুমানা তুয়া জাটিয়া বাজারে অধিক মূল্যে লবণ বিক্রয় করায় ব্যবসায়ী হজরত আলীকে ৪০ হাজার টাকা ও এনামুল হাসানকে ২০ হাজার টাকা জরিমানা করেন। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১১৫,০১৫,৪৬৯
সুস্থ
৬৫,১১৭,৬১২
মৃত্যু
২,৫৫৭,৬২৫

.