সর্বশেষঃ
বঙ্গ সি ফুডকে ৫ লাখ টাকা জরিমানা, অবৈধভাবে শিশুখাদ্য উৎপাদন পুরান ঢাকায় মৌলভীবাজারে ফুটপাত দখলমুক্ত, ৫০ হাজার টাকা জরিমানা বাংলাদেশের নারীরা ৮৮ রানে মালয়েশিয়াকে পরাজিত করেছে দুদকের মামলায় অভিযুক্ত ফারইস্ট ফিন্যান্স ও পিএফআই সিকিউটিজের রুবাইয়াত- খালেকসহ ১১ জন রিজার্ভ চুরি মামলার প্রতিবেদন দাখিলে ৩০ দিন পেলো সিআইডি স্বল্প আয়ের আবাসনকে নীতি প্রণোদনার পাশাপাশি নাগরিক সুবিধাদি নিশ্চিত করা প্রয়োজনঃ বিশেষজ্ঞদের অভিমত শ্রমিকদের চাঁদাবাজি প্রতিরোধ খেয়াল রাখতাম: মন্নুজান সুফিয়ান বঙ্গমাতা গোল্ড কাপের ফলেই সাফ নারী ফুটবলের শিরোপা জয় : গণপূর্ত প্রতিমন্ত্রী মিরপুরে খেলার মাঠের দাবিতে অনশনরত শিক্ষার্থীদের সাথে ডিএনসিসি মেয়রের সংহতি তত্ত্বাবধায়ক সরকারে ফিরে যাওয়ার সুযোগ নেই: আইনমন্ত্রী
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৫:৫১ অপরাহ্ন

সাংবাদিক রোজিনার মুক্তির দাবিতে রাজশাহী মডেল প্রেসক্লাবের মানববন্ধন

এম.এ.হাবিব জুয়েল, দূরবীণ নিউজ ( রাজশাহী জেলা) :

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম একজন স্বনামধন্য সাংবাদিক। তিনি তাঁর সাংবাদিকতার জন্য জাতীয় ও আন্তর্জাতিক ভাবে পুরস্কৃত। পেশাজীবী হিসেবে এটা কোনো ভাবেই মেনে নেওয়া যায় না।

দুর্নীতির সংবাদ করায় তাকে মন্ত্রনালয়ের কক্ষে ৫ ঘন্টা আটকে রেখে অমানুষিক নির্যাতন করা হয়েছে। তাই সাংবাদিকের উপর আঘাত না এনে দুর্নীতিবাজদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর কাছে দাবি জানিয়েছেন রাজশাহী মডেল প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ।

অবিলম্বে সাংবাদিক কারাবন্দি রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও উক্ত ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন রাজশাহী মডেল প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে বুধবার (১৯ মে) বেলা ১১টায় রাজশাহী কামরুজ্জামান চত্বরে মানববন্ধনে এসব কথা বলেন রাজশাহী মডেল প্রেসক্লাবের কর্তব্যরত সাংবাদিকরা।

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রোজিনা ইসলামকে ৫ঘন্টা আটকে রেখে হেনস্থার পর মিথ্যে মামলায় কারাগারে পাঠানো হয়েছে। এছাড়াও দেশব্যাপী একের পর এক সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে রাজশাহীতে অনুষ্ঠিত মানবন্ধনে সভাপতিত্ব করেন রাজশাহী মডেল প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক মাতৃভূমির খবর পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার এম.এ.হাবিব জুয়েল।

সাধারণ সম্পাদক ইমদাদুল হকের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, ভোরের আভা২৪ ডট কম নিউজ পোর্টালের সম্পাদক ও সহ-সভাপতি রেজাউল করিম,সাংগঠনিক সম্পাদক ও জাতীয় দৈনিক গনকন্ঠ পত্রিকার ব্যুরো প্রধান লিয়াকত,যুগ্ন সাধারণ সম্পাদক ও জাতীয় দৈনিক গনমুক্তির রাজশাহী ব্যুরো চীফ মাজহারুল ইসলাম চপল,আইন বিষয়ক সম্পাদক ও শিক্ষানবিস এ্যাডভোকেট আক্তারুজ্জামান আকাশ, ক্রীড়া সম্পাদক ও দৈনিক বাংলাদেশ কন্ঠ পত্রিকার ফটো সাংবাদিক নুর জামাল,নির্বাহী সদস্য ও উত্তরবঙ্গ প্রতিদিনের সহ-বার্তা সম্পাদক রমজান শুভ, নির্বাহী সদস্য ও দৈনিক পাবলিক বাংলার বিশেষ প্রতিনিধি সারোয়ার জাহান বিপ্লব,ভোরের আভার ষ্টাফ রিপোর্টার ও নির্বাহী সদস্য হারুন নুর রশিদ, সদস্য ও জাতীয় দৈনিক লাখোকণ্ঠ পত্রিকার রাজশাহী প্রতিনিধি হাসানুজ্জামান হাসান, সদস্য ও নিউজ বাংলার সোহেল রানা, আইটি বিষয়ক সম্পাদক ও জাতীয় দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার ব্যুরো প্রধান সুবাস জামান, সদস্য ও দৈনিক মহানগর ২৪ ডটকম এর সম্পাদক সুমন হোসেন, সদস্য ও নিউজ রাজশাহী বিডি ডটকমের শিমুল আলী, সদস্য মামুন রানা, মেহেদি হাসান, রুমন, নুর মোহাম্মদ, আসিফসহ প্রমুখ ।

প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে সাংবাদিকবৃন্দ বলেন, প্রতিথযশা নির্ভীক সাংবাদিক রোজিনা ইসলামকে যেভাবে নির্যাতন করা হয়েছে সেটি নির্মম ও বর্বর। স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ সচিব জেবুন্নেচ্ছা খানম সাংবাদিকের গলার টুটি চেপে ধরে হত্যা চেষ্টা করে সরকারকেই বেকায়দায় ফেলানোর অপচেষ্টা চালিয়েছেন।

সাংবাদিকবৃন্দ বলেন, উপসচিব জেবুন্নেচ্ছা খানমের নামে স্থাবর অস্থাবর সম্পত্তির পাহাড় গড়ে তুলেছেন। যা দুর্নীতির একটি বড় প্রমাণ করে। অথচ তার বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা বা শাস্তি না হয়ে দুর্নীতির সংবাদ প্রকাশ করায় উল্টো সাংবাদিক রোজিনা ইসলামের নামে মিথ্যা মামলা দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

আমরা সাংবাদিক রোজিনা ইসলামকে রাজশাহী মডেল প্রেসক্লাবের পক্ষ থেকে নিঃশর্ত মুক্তি ও উক্ত ঘটনায় জড়িতদের শাস্তির দাবি জানাচ্ছি। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪০ পূর্বাহ্ণ
  • ১১:৫০ পূর্বাহ্ণ
  • ৪:০৩ অপরাহ্ণ
  • ৫:৪৫ অপরাহ্ণ
  • ৬:৫৮ অপরাহ্ণ
  • ৫:৫১ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9