সর্বশেষঃ
হাইকোর্টের আদেশ, ইভ্যালির সম্পদ বিক্রি ও হস্তান্তর করা যাবে না শুধু রাজধানীতেই একদিনে ১৭৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি আইপি টিভি রেজিস্ট্রেশন নির্দেশিকা শিগগিরই তৈরি হবে : তথ্যমন্ত্রী এলজিইডির প্রকৌশলী মজিবুর রহমান সিকদারের সম্পদের হিসেব চেয়েছে দুদক বেসামরিক বিমানের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মাকসুদুলের সম্পদের হিসেব চেয়েছে দুদক চাঁপাইনবাবগঞ্জ জেলা রেজিস্ট্রারের অফিসে বালাম বইয়ের পৃষ্ঠা গায়েব, দুদকের অভিযান অপপ্রচার-অপরাজনীতি সত্ত্বেও ডেঙ্গু নিয়ন্ত্রণে সফল, বললেন ঢাকা দক্ষিণের মেয়র মানুষের জন্য কল্যাণকর সকল প্রকল্প বাস্তবায়িত হবে: স্থানীয় সরকার মন্ত্রী দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের চীফ ইন্সট্রাক্টরের বিরুদ্ধে দুদকের অভিযান ‘নাঈমুল আবরারের মৃত্যুর ঘটনায় প্রথম আলোকে শতকোটি টাকা ক্ষতিপূরণ প্রসঙ্গে হাইকোর্টের রুল
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ১২:২৯ অপরাহ্ন

কাওরান বাজারে তিতাস গ্যাসের প্রধান কার্যালয়ে দুদকের অভিযান

দূরবীণ নিউজ প্রতিবেদক :
তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির গ্যাসের নতুন লাইন সংযোগ বন্ধ থাকলেও ৫ গুন সিস্টেম লস এবং দেশের বিভিন্ন স্থানে অবৈধভাবে নতুন সংযোগের অভিযোগ তিতাসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে।

আর এই অভিযোগে রোববার (৯ ফেব্রুয়ারি) দুদকের সহকারী পরিচালক আফরোজা হক খান এবং উপ-সহকারী পরিচালক মোহাম্মদ শিহাব সালামের সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম রাজধানীর কাওরান বাজারস্থ তিতাস গ্যাসের প্রধান কার্যালয়ে অভিযান পরিচালনা করেন।

গণমাধ্যমকে এই তথ্য জানান দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য। তিনি আরো জানান,
দুদক টিম তিতাসের কর্তৃপক্ষের নিকট ইতোপূর্বে দুর্নীতির সুনির্দিষ্ট ক্ষেত্রসমূহ চিহ্নিত করেছিলেন। ওই অভিযোগে আলোকে কি কি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে তা জানতে চায়।

পরে তিতাস গ্যাস কর্তৃপক্ষ দুদক কর্মকর্তাদের জানান দুদকের সুপারিশের ভিত্তিতে ইতোমধ্যে প্রায় ৯০০ কর্মকর্তা-কর্মচারীকে বদলি করা হয়েছে।

তবে বদলি হওয়া বেশ কয়েকজন প্রভাবশালী কর্মকর্তা-কর্মচারী ঊর্ধ্বতন কর্তৃপক্ষের যোগসাজশে ও তদবিরের মাধ্যমে পূর্বের সুবিধাজনক পদে পুনরায় ফিরে আসার জন্য চেষ্টা করছেন বলে এনফোর্সমেন্ট টিমের কাছে প্রতীয়মান হয়। এর প্রেক্ষিতে বদলি বাণিজ্য রোধে কঠোর পদক্ষেপ গ্রহণের জন্য তিতাস কর্তৃপক্ষকে অনুরোধ জানায় দুদক টিম।

অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্নের ব্যপারে জানান, বনানীর হোটেল গোল্ডেন টিউলিপে দুদক অভিযান করার পরে হোটেল কর্তৃপক্ষকে ১১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ওই হোটেলের গ্যাস সংযোগ স্থায়ীভাবে বিচ্ছিন্ন করা হয়েছে। এছাড়াও প্রায় ৪ হাজার কোটি টাকা বকেয়া বিল আদায়ের লক্ষ্যে তিতাস গ্যাস বিভিন্ন পদক্ষেপের কথাও তারা জানায়।

দুদক জনসংযোগ কর্মকর্তা আরো জানান, এদিকে ইউপি সচিবের বিরুদ্ধে জন্মনিবন্ধন সনদ বিক্রি করে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-২ একটি অভিযান পরিচালিত হয়। অভিযানকালে অভিযোগের সত্যতা পাওয়া যায় এবং এ বিষয়ে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনের (পিবিআই)-তে একটি মামলার তদন্ত চলমান রয়েছে বলে জানা যায়।

দুই মাস যাবত এলপিসি প্রদান না করে হয়রানি করার অভিযোগে ও ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নিলাম বিজ্ঞপ্তি না দিয়ে জলমহাল ইজারা দেয়ার অভিযোগে যথাক্রমে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় দিনাজপুর ও সিলেট হতে আরও দুইটি(২টি) অভিযান পরিচালিত হয়েছে।

দুদক এনর্ফোসমেন্ট ইউনিটে আগত বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণর্পূবক প্রতিবেদনের মাধ্যমে কমিশনকে অবহিত করার নিমিত্ত জেলা প্রশাসক-খুলনা, বরিশাল, বগুড়া, ভোলা, নোয়াখালী, কক্সবাজার, সুনামগঞ্জ, ময়মনসিংহ ও নওগাঁ বরাবর পত্র প্রেরণ করেছে দুদক এনর্ফোসমেন্ট ইউনিট।# কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৫ পূর্বাহ্ণ
  • ৪:১৫ অপরাহ্ণ
  • ৬:০০ অপরাহ্ণ
  • ৭:১৪ অপরাহ্ণ
  • ৫:৪৬ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    20% 1 / 5
  • না
    80% 4 / 5