সর্বশেষঃ
লুটপাটের মামলায় ফারইস্ট লাইফের সাবেক চেয়ারম্যান নজরুল কারাগারে অধিনায়ক সাবিনা বললেন এই ট্রফি ১৮ কোটি মানুষের নারী ফুটবলার রিতুপর্ণা চাকমা বিলবোর্ডে লেগে গুরুতর আহত দিনাজপুর বোর্ডের ৪ বিষয়ের প্রশ্ন ফাঁস: আটক ৩জন কারওয়ান বাজারে পচা মাছ-মাংস জব্দ: লাখ টাকা জরিমানা হাইকোর্টে ইভ্যালির অডিট রিপোর্র্ট দাখল: বিমানের চিফ ইঞ্জিনিয়ার সিদ্দিকসহ ৩জনকে দুদকে জিজ্ঞাসাবাদ ফারইস্ট লাইফের মামলা: সাবেক পরিচালক খালেক ও ছেলে ৫দিনের রিমান্ডে ফারইস্ট লাইফে লুটপাটের মামলায় সাবেক চিফ এক্সিকিউটিভ হেমায়েত আটক দুদকে পদোন্নতির পর ৩ ডিজি আক্তার. সৈয়দ ইকবাল ও শিবলীসহ পরিচালকদের নতুন দপ্তর
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫৬ পূর্বাহ্ন

করোনা প্রতিরোধে সব পেশার মানুষকে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলার তাগিদশিল্প সচিবের

বিশেষ প্রতিনিধিঃদূরবীণ নিউজ
শিল্পসচিব জাকিয়া সুলতানা বলেন, করোনা ভাইরাস বিস্তাররোধে ওয়ার্ড ও ইউনিয়ন পর্যায়ের জনপ্রতিনিধি, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও দলীয়/ রাজনৈতিক ব্যক্তিবর্গসহ সর্বস্তরের সকলকে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। পাশাপাশি পরিবার, প্রতিষ্ঠান, মসজিদ-মন্দির এবং মিডিয়াকে করোনা বিস্তাররোধ সচেতনতা বৃদ্ধিতে এগিয়ে আসতে হবে। তিনি জেলা সিভিল সার্জন, সদর হাসপাতালের তত্বাবধায়ক এবং মেডিকেল কলেজর প্রিন্সিপালকে সমন্বয়ের মাধ্যমে স্বাস্থ্যসেবা কার্যক্রমকে ত্বরান্বিত করাসহ নিয়মিত স্বাস্থ্যসেবা বিভাগের সাথে যোগাযোগ রাখার পরামর্শ প্রদান করেন।

শিল্পসচিব জাকিয়া সুলতানা নেত্রকোনা জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সংশ্লিষ্টদের সাথে নেত্রকোনা সার্কিট হাউস থেকে ভার্চুয়াল এর যুক্ত হয়ে আজ শনিবার (৩১ জুলাই) এসব কথা বলেন। নেত্রকোনা জেলা প্রশাসকের আয়োজনে সার্কিটি হাউসে থেকে সংশ্লিষ্টদের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান এর সভাপতিত্বে মতবিনিময় সভায় যুক্ত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু, এমপি এবং অসীম কুমার উকিল, এমপি। অন্যান্যদের মধ্যে ভার্চুয়ালি যুক্ত হন নেত্রকোনা জেলা পুলিশ সুপার, সিভিল সার্জন, জেলা পরিষদের চেয়ারম্যান, নেত্রকোনা জেলার সকল পৌরসভার মেয়রগণ, জেলার সকল উপজেলা পরিষদের চেয়ারম্যানবৃন্দ এবং উপজেলা নির্বাহি অফিসার বৃন্দ।

এছাড়াও ভার্চুয়ালি, যুক্ত ছিলেন নেত্রকোনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, রেড ক্রিসেন্টসহ অন্যান্য সংশ্লিষ্ট স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধি বৃন্দ এবং নেত্রকোনা জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ। শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোঃ জাহাঙ্গীর আলম এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানান,শিল্প সচিব আরো বলেন ,হাসপাতালের কার্যক্রমকে সিসিটিভির মাধ্যমে মনিটরিং এর আওতায় আনতে হবে।

তিনি হাসপাতালের উন্নয়ন কার্যক্রম দ্রুত সময়ের মধ্যে শেষ করতে সংশ্লিষ্টদেরকে নির্দেশনা প্রদান করেন। পাশাপাশি সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন সিস্টেম স্থাপনের প্রক্রিয়া শেষ করে দ্রুত চালু করতে নির্দেশনা প্রদান করেন। ১ আগস্ট থেকে রপ্তানিমুখী শিল্প কারখানা খুলে দেওয়ার ঘোষণায় নেত্রকোনা জেলা হতে ঢাকামুখী বিপুলসংখ্যক শিল্প শ্রমিকদের গমণের বিষয়টি তিনি করোনা প্রতিরোধ কমিটির সদস্যদের মাঝে উপস্থাপন করেন এবং মাননীয় সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক সভায় জানান, কারণে ক্ষতিগ্রস্ত ও অসহায়দের মাঝে খাদ্য সহায়তা কার্যক্রম চলমান রয়েছে ও টিকা প্রদান কার্যক্রম অব্যাহত রয়েছে।

পরে শিল্প সচিব জাকিয়া সুলতানা নেত্রকোনা সদর জেনারেল হাসপাতালের সম্প্রসারিত উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করেন এবং দ্রুত সময়ের মধ্যে নির্মাণকাজসহ অন্য কাজ শেষ করার নির্দেশনা প্রদান করেন।

উল্লেখ, শিল্প সচিব জাকিয়া সুলতানা নেত্রকোনা জেলার করোনা প্রতিরোধে সমন্বয়কারি হিসেবে দায়িত্ব পালন করছেন।

এডিজেড/একে/দূরবীণ নিউজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৬ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৪:১১ অপরাহ্ণ
  • ৫:৫৬ অপরাহ্ণ
  • ৭:০৯ অপরাহ্ণ
  • ৫:৪৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9