সর্বশেষঃ
লুটপাটের মামলায় ফারইস্ট লাইফের সাবেক চেয়ারম্যান নজরুল কারাগারে অধিনায়ক সাবিনা বললেন এই ট্রফি ১৮ কোটি মানুষের নারী ফুটবলার রিতুপর্ণা চাকমা বিলবোর্ডে লেগে গুরুতর আহত দিনাজপুর বোর্ডের ৪ বিষয়ের প্রশ্ন ফাঁস: আটক ৩জন কারওয়ান বাজারে পচা মাছ-মাংস জব্দ: লাখ টাকা জরিমানা হাইকোর্টে ইভ্যালির অডিট রিপোর্র্ট দাখল: বিমানের চিফ ইঞ্জিনিয়ার সিদ্দিকসহ ৩জনকে দুদকে জিজ্ঞাসাবাদ ফারইস্ট লাইফের মামলা: সাবেক পরিচালক খালেক ও ছেলে ৫দিনের রিমান্ডে ফারইস্ট লাইফে লুটপাটের মামলায় সাবেক চিফ এক্সিকিউটিভ হেমায়েত আটক দুদকে পদোন্নতির পর ৩ ডিজি আক্তার. সৈয়দ ইকবাল ও শিবলীসহ পরিচালকদের নতুন দপ্তর
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪৯ পূর্বাহ্ন

করোনায় এপর্যন্ত ১,৪৩২ আনসার আক্রান্ত

দূরবীণ নিউজ ডেস্ক:
সারাদেশে করোনা কাজ করতে গিয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর এক হাজার ৪৩২ জন আক্রান্ত হয়েছেন। অনসার বাহিনীতে আক্রান্তের সংখ্যা প্রতিদিন বেড়েই চলেছে।

শুক্রবার (৯ এপ্রিল) আনসার বাহিনীর এক হাজার ৪৩২ জন আক্রান্ত হয়েছেন।এছাড়া সুস্থ হয়েছেন এক হাজার ৩৭৭ জন এবং ২০ আনসার সদস্য করোনায় মারা গেছেন।

এছাড়াও কাজের বাইরে থাকা অবস্থায় করোনায় চার আনসার সদস্য মৃত্যুবরণ করেছেন। তারা হলেন- উপ-মহাপরিচালক নির্মলন্দু বিশ্বাস, পরিচালক নুরনবী চৌধুরী, সহকারী পরিচালক জয়নাল আবেদীন ও সহকারী পরিচালক সুলতান সালাউদ্দিন।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক (যোগাযোগ) মেহেনাজ তাবাসসুম রেবিন বলেন, করোনা থেকে দেশের মানুষকে সচেতন করার লক্ষ্যে শুরু থেকে সাহসিকতার সঙ্গে কাজ করছে এই বাহিনীর সদস্যরা।

করোনাযুদ্ধে সম্মুখভাগে দায়িত্ব পালন করতে গিয়ে আক্রান্তের সংখ্যা প্রতিদিন বাড়ছে। আবার আক্রান্তদের অর্ধেকেরও বেশি সদস্য সুস্থ হয়ে কর্মস্থলে যোগদান করেছেন।

এখন পর্যন্ত বাহিনীতে মোট আক্রান্তের সংখ্যা এক হাজার ৪৩২ জন। আক্রান্তদের মধ্যে শুধু ঢাকাতেই ৭২০ জন। আর ঢাকার বাইরে ৭১২ জন। তবে আশার কথা হচ্ছে মোট আক্রান্তদের মধ্য থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৩৭৭ জন। মোট আক্রান্তদের থেকে সুস্থতার হার ৯৬ দশমিক ১৬ শতাংশ।

মোট আক্রান্তের মধ্যে মধ্যে প্রথম শ্রেণির কর্মকর্তা ৩৬ জন, দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা ২০ জন, নার্সিং সহকারী দুইজন, সিগন্যাল অপারেটর একজন, ব্যান্ড ম্যান নারী একজন, মালি একজন, কুক একজন, ব্যাটালিয়ন আনসার ৫১৭ জন, মহিলা আনসার ৮ জন, অঙ্গীভূত আনসার ৭৭২, ভিডিপি সদস্য তিনজন, উপজেলা প্রশিক্ষিকা সাতজন, উপজেলা প্রশিক্ষক ১৬, বিশেষ আনসার পাঁচজন, হিল আনসার ছয়জন, উপজেলা আনসার কোম্পানী কমান্ডার চারজন। ইউনিয়ন আনসার সহকারী প্লাটুন কমান্ডার ছয়জন, ওয়ার্ড দলনেতা ৯ জন, ওয়ার্ড দলনেত্রী তিনজন, অফিস সহকারী ছয়জন, নিরাপত্তা প্রহরী দুইজন, অফিস সহায়ক দুইজন, সিনিয়র স্টাফ নার্স একজন ও সাধারণ আনসার প্রশিক্ষণার্থী একজন।

আক্রান্তদের মধ্যে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৫ জন। আর বিভিন্ন থানা, ক্যাম্প, হোটেল ও হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ২০ জন।

এখন পর্যন্ত করোনায় ২০ আনসার সদস্য মারা গেছেন। এদের মধ্যে কর্মরত অবস্থায় ১৬ আনসার সদস্য মৃত্যুবরণ করেছেন। তারা হলেন, সহকারী পরিচালক মিজানুর রহমান, এপিসি আব্দুর রউফ, ব্যাটালিয়ন আনসার জিয়াউল হক, ব্যাটালিয়ন আনসার মোশারফ হোসেন, পিসি আব্দুল মজিদ, পিসি আবু জাফর, আনসার সোবহান, আনসার লাভলু মিয়া, ব্যাটালিয়ন আনসার আকবর শেখ, নায়েক ওমর আলী, নায়েক ইমাম হোসেন, হাবিলদার আফতাব উদ্দিন, ব্যাটালিয়ন আনসার আবুল কাশেম, নায়েক ইসরাফিল হোসেন, ব্যাটালিয়ন আনসার রুহুল আমিন ও আনসার শামীম শেখ।
#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৬ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৪:১১ অপরাহ্ণ
  • ৫:৫৬ অপরাহ্ণ
  • ৭:০৯ অপরাহ্ণ
  • ৫:৪৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9