সর্বশেষঃ
 ড্রোনের মাধ্যমে মশার বিরুদ্ধে চিরুনি অভিযান ডিএনসিসির দুদকের মামলার আসামী নর্থ সাউথ বিশ্ব. ট্রাস্টি হিলালী নিখোঁজ ২০ লাখ টাকাসহ কক্সবাজারের সার্ভেয়ারআতিক ঢাকায় আটক চিনি শিল্পকে লাভজনক শিল্পে পরিণত করতে হবেঃ শিল্প প্রতিমন্ত্রী সীতাকুন্ড আগুনে নিহতদের প্রতি পরিবারকে ২ কোটি টাকা চেয়ে হাইকোর্টে রিট ঢাকা শহরের জলাবদ্ধতার স্থায়ী নিরসনে পুরনো খাল-নদী সংস্কার হচ্ছে : মন্ত্রী তাজুল ইসলাম ‌’ঢাকা উত্তর সিটিতে কোরবানির পশুর হাটে ডিজিটাল ক্রয়-বিক্রয় উদ্বোধন’ কারাদন্ডপ্রাপ্ত ডেসটিনি গ্রুপের সাকিবুজ্জামানসহ ৪ জন কারাগারে দুর্নীতির দায়ে ঢাকা দক্ষিণ সিটির উপ-কর কর্মকর্তা সেলিমসহ ৩২জন চাকরিচ্যুত অর্থ পাচারকারীদের খেলাপি ঋণ পুনঃতফসিল: খতিয়ে দেখতে দুদককে নির্দেশ
সোমবার, ০৪ জুলাই ২০২২, ১২:২১ পূর্বাহ্ন

করোনার ভয়ে নারায়ণগঞ্জ থেকে দেশের দক্ষিণাঞ্চলে পালাচ্ছেন শত শত মানুষ

ছবিটি -নারায়ণগঞ্জ থেকে দুমকির শ্রীরামপুরে আসা লোকদেরসহ ট্রলারটি আটক করে রাখে স্থানীয় জনতার , সংগৃহিত ।

দূরবীণ নিউজ ডেস্ক :

করোনার ভয়ে পালিয়ে শত শত মানুষ নারায়ণগঞ্জ থেকে ট্রলার ও কার্গো রিজার্ভ করে দেশের দক্ষিণাঞ্চল পটুয়াখালী ও বরগুনা জেলার বিভিন্ন উপজেলায় পালিয়ে যাচ্ছেন। ফলে ওই দুই জেলার স্থানীয় বাসিন্দাদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। এরা পটুয়াখালী সদর, দুমকি, গলাচিপা, দশমিনা, রাঙ্গাবালী ও বরগুনার আমতলী উপজেলায় আসার খবর পাওয়া গেছে।

এদিকে গত ৮ এপ্রিল বরগুনার আমতলী উপজেলায় নারায়ণগঞ্জ থেকে নৌপথে আসা নারী ও শিশুসহ ১০৯ জনকে আটক করেছেন থানা পুলিশ। ওই দিন রাত ১১টার দিকে তাদের আমতলী উপজেলার গাজীপুর নামক স্থানের খাল থেকে বালুর কার্গো ট্রলারসহ তাদের আটক করা হয়। আটকদেরকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

৯ এপ্রিল বিকেলে দুমকি উপজেলার শ্রীরামপু খালের মধ্যে নারায়ণগঞ্জ থেকে একটি ট্রলারে আসা অর্ধশত লোককে তীরে উঠতে দেয়নি এলাকাবাসী। গলাচিপার চর কাজল ও চর বিশ্বাসে নারায়ণগঞ্জ থেকে তরমুজের বোটে লোক আসার খবর পাওয়া গেছে। রাঙ্গাবালী উপজেলার বড় বাসদিয়া ইউনিয়নের কাটাখালী গ্রামে করোনাভাইরাস উপসর্গ নিয়ে আসা দুই ব্যক্তির বাড়ি লকডাউন করা দাবি জানিয়েছেন ওই এলাকার সংবাদকর্মী হাফিজুর রহমান।

নারায়ণগঞ্জে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় ওই এলাকা পুরো লকডাউন করেছে প্রশাসন। এরপরই তারা নারায়ণগঞ্জ থেকে গোপনে পটুয়াখালী ও বরগুনায় চলে আসে।
এদিকে, নারায়ণগঞ্জ থেকে এত মানুষ একসাথে এলাকায় আসায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে চরম আতঙ্ক বিরাজ করছে। করোনভাইরাসের কারণে সারা দেশের সাথে সড়ক ও নৌ-যোগাযোগ বন্ধ থাকলেও নারায়ণগঞ্জ থেকে ট্রলার, নৌকা বা মালবাহী কার্গোতে করে দলে দলে পটুয়াখালীতে ফিরছেন ঢাকায় কর্মরত পোশাক শ্রমিকসহ বিভিন্ন পেশার লোকজন।

তবে পটুয়াখালী জেলা প্রশাসক মো: মতিউল ইসলাম চৌধুরী দাবি করেন, এসব নৌযানকে পটুয়াখালী জেলার কোথাও ভিড়তে দেয়া হচ্ছে না। যেসব এলাকায় এসব নৌযান ভিড়তে পারে, সেসব স্থানে পুলিশকে সতর্ক অবস্থায় থাকতে বলা হয়েছে। এছাড়া কোথাও নৌযানে করে যাত্রী পরিবহন করা হচ্ছে এমন তথ্য থাকলে তা জেলা প্রশাসন কিংবা উপজেলা প্রশাসনকে জানানোর আহ্বান জানান জেলা প্রশাসক।

পটুয়াখালীর সিভিল সার্জন জাহাঙ্গীর আলম গণমাধ্যমকে জানান, গত ৯ এপ্রিল দুপুরে পটুযাখালীর দুমকিতে কারোনা আক্রান্ত এক ব্যক্তি মারা গেছেন। ৩২ বছরের ওই ব্যক্তি নারায়গঞ্জের একটি পোশাক কারখানায় কাজ করতেন। গত ৫ এপ্রিল তিনি দুমকিতে নিজ বাড়িতে আসেন। ৭ এপ্রিল তিনি অসুস্থ হয়ে পড়লে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হয়। বৃহস্পতিবার তার মৃত্যু হলে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে আইইডিসিআরকে জানানো হয়। এরপর দ্রুত তার নমুনা পরীক্ষা করলে রিপোর্টে কোভিড-১৯ পজেটিভ আসে। # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫০ পূর্বাহ্ণ
  • ১২:০৬ অপরাহ্ণ
  • ৪:৪২ অপরাহ্ণ
  • ৬:৫৪ অপরাহ্ণ
  • ৮:২০ অপরাহ্ণ
  • ৫:১৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 2 / 8
  • না
    75% 6 / 8