সর্বশেষঃ
আজ আন্তর্জাতিক কাস্টমস দিবস উদযাপন করছে বাংলাদেশ ফেরির ফগ লাইট ক্রয়ে অর্থ আত্মসাৎ:বিআইডব্লিউটিসির সাবেক ম্যানেজারের জামিন আবেদন খারিজ জিআইএস ম্যাপ অনুযায়ী নগরীর প্রত্যেকটি খালই‌ উদ্ধার করা হবে: ডিএনসিসির মেয়র ৩০ জুনের মধ্যে নগরীর ঝুলন্ত তার অপসারণ করতে হবে: ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম রাজধানীর সকল খাল দখলমুক্ত করা হবে: স্থানীয় সরকার মন্ত্রী চট্টগ্রামের ধানের কুড়া মিশিয়ে হলুদ, মরিচ, ধনিয়ার মসলা তৈরির কারখানায় র‌্যাবের অভিযান সব শিক্ষা প্রতিষ্ঠান দুই সপ্তাহ বন্ধ: স্বাস্থ্যমন্ত্রী আবার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধসহ বিধি-নিষেধ জারি জীবন বীমার এমডি জহুরুল হকসহ ২ জনের বিরুদ্ধে দুদকের মামলা জেলা প্রশাসক জানেন তার অফিসে কোথায় দুর্নীতি হয়: দুদক চেয়ারম্যান
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২:০৯ অপরাহ্ন

করোনাযোদ্ধা টিপুর কার্যক্রমের প্রশংসায় তরুন আওয়ামী লীগ নেতা রনি

দিদারুল আলম দিদার, দূরবীণ নিউজ :
বৈশ্বিক মহামারি করোনাভাইরাস জনিত উদ্ভূত পরিস্থিতিতে কুমিল্লা মহানগরে অসহায় ও মৃত মানুষের স্বজন হিসেবে এখন একটি নাম ইউসুফ মোল্লা টিপু।
কুমিল্লায় করোনার শুরু থেকে মানুষ ও নগরবাসীর কল্যানে নানা সামাজিক কার্যক্রম ও আক্রান্ত বা উপসর্গে মারা যাওয়া ব্যক্তিদের দাফন কাফনে এগিয়ে আসা আলোচিত যুবনেতা ইউসুফ মোল্লা টিপু, তার টিম ‘টিম টিপু’ এবং তাদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘বিবেক’ এখন নগর বন্ধু।

ইউসুফ মোল্লা টিপু কুমিল্লা মহানগর যুবদলের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রনেতা। এসব পরিচয়কে ছাপিয়ে এখন দলবল নির্বিশেষে একজন জনদরদী।

তার জনদরদী ও মানবিক সাহসী কার্যক্রমের প্রশংসা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ষ্ট্যাটাস দিয়েছেন কুমিল্লায় সমাজ সেবক ও তরুন আওয়ামী লীগ নেতা “সাইফুল ইসলাম রনি”। তার ষ্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো :
“একজন ইউসুফ মোল্লা টিপু আবারো রাজনৈতিক সবদলের ছবি তোলা হাইব্রিডদের দেখিয়ে দিয়েছে কিভাবে কাজের মাধ্যমে মানুষের মনে স্থান করে নিতে হয়। যখন লাশ দাফনে সবাই ভয়ে ঘরে ঢুকে আর চিপার অফিসে বসে আড্ডায় মগ্ন তখন কুমিল্লার এই কৃতি সন্তান নিজের জীবনের ঝুকি নিয়ে একের পর এক লাশ দাফন করে যাচ্ছেন।

ভাল কাজের প্রশংসা করতে সবার মধ্যে দলীয় বিবেচনা আসলেও আমার মধ্যে তা নেই। কারন আমার পরিবার আমাকে শিক্ষা দিয়েছে ভালো কাজকে মূল্যায়ন করতে। আজকে এই পোস্টের মাধ্যমে একজন অমায়িক মনের মানুষ ইউসুফ মোল্লা টিপুকে আমি লাল সালাম জানাই। আপনি করোনার যোদ্ধা হিসেবে কুমিল্লার মানুষের স্মৃতিতে অম্লান হয়ে থাকবেন। আল্লাহ আপনাকে সুস্থ রাখুক।আল্লাহ আপনাকে নেক হায়াত দান করুক।”

এ ষ্টাটাসের কৃতজ্ঞতায় ইউসুফ মোল্লা টিপু তার ফেইসবুকে লিখেছেন: “কুমিল্লা রাজনৈতিক অঙ্গনে প্রাঞ্জল তারুণ্যের প্রতীক সবার প্রিয়োমুখ সাইফুল ইসলাম রনি ভাই। আপনি আমার ও “বিবেক” টিমের আর্ত মানবতার সেবা সংক্রান্ত কাজের ভূয়সী প্রশংসা করায় আপনাকে সশ্রদ্ধ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আপনার মতো একজন উঁচু মার্গীয় মননশীলতার অধিকারী ব্যক্তির সুবচনে আমি সত্যিই প্রীতিমুগ্ধ হয়েছি।

আপনি ও আপনার সহধর্মিণী তাহসিন বাহার সূচনা দু’জনেই করোনার এ মহাদুর্যোগে কুমিল্লাবাসীর পাশে দাঁড়িয়ে দুঃস্থ অসহায়ের ঘরে ঘরে ত্রানসামগ্রী পৌঁছে দেয়াসহ নিরন্তর মানবিকতার কাজ চালিয়ে যাচ্ছেন যা যথেষ্ট প্রশংসার দাবিদার। কুমিল্লাবাসী আপনাদের এ অবদান সারাজীবন কৃতজ্ঞতাভরে স্মরণ রাখবে। দোয়া করি আল্লাহ যেনো আপনাদের দু’জনকেই সুস্থ ও নিরাপদ রাখেন।”

কুমিল্লা সদরের সংসদ সদস্য আকম বাহাউদ্দিন বাহার করোনা সংকটে সরকারি কর্মসূচি ও কার্যক্রমের পাশাপাশি ব্যক্তি উদ্যোগে মানুষের পাশে নিরলসভাবে অবদান রেখে চলেছেন। পাশাপাশি তার পরিবারের সদস্য তরুন সমাজ সেবক সাইফুল ইসলাম রনি এবং তাহসিন বাহার সূচনা ব্যক্তি উদ্যোগ, তাদের স্বেচ্ছাসেবী সংগঠনের ব্যানারে অসহায় মানুষকে বিভিন্ন সহযোগিতা, করোনা মোকাবেলায় নানা কার্যক্রম নিরলসভাবে চালিয়ে যাচ্ছেন।

মানবতার কল্যানে তার জনদরদী ভূমিকায় নানা মহলে প্রশংসিত হচ্ছে। তারা বলেন, সময় এখন মানষ হয়ে মানুষের পাশে দাঁড়ানো। মানুষ মানুষেরই জন্য। প্রকাশ্যে গোপনে তার মানবিক কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়া বিভিন্ন সংগঠন ও ব্যক্তিকেও পৃষ্ঠপোষকতা করছেন তিনি।
সংসদ সদস্য বাহারের জেষ্ঠ্য কন্যা জাগ্রত মানবিকতার এর প্রতিষ্ঠাতা তাহসিন বাহার সূচনাও মানবিক নানা কার্যক্রমে কুমিল্লাবাসীর কাছে এখন ‘মানবতার ফেরিওয়ালা’।

ইউসুফ মোল্লা টিপু কুমিল্লায় মার্চ মাসের শুরু থেকে মহানগরকে জীবানুমুক্ত করতে কার্যক্রম শুরু করেন। এরপর থেকে মানুষের মধ্যে সচেতনতায় লিফলেট, মাস্ক বিতরণ, সিটি এলাকায় জীবানুনাশক স্প্রে ছিটানো, পিপিই প্রদান কার্যক্রমের মধ্য দিয়ে করোনা প্রতিরোধে যুদ্ধ শুরু করেন ইউসুফ মোল্লা টিপু। গড়ে তোলেন তার স্বেচ্ছাসেবক টিম “টিম টিপু” এবং সাথে রয়েছে তার পরিচালনাধীন স্বেচ্ছাসেবী সংগঠন ‘বিবেক’। টিপু ও তার টিম এখন পর্যন্ত ১০ টি মরদেহের দাফন সম্পন্ন করেছেন।

আজও একটি দাফন সম্পন্ন করেছেন তারা। যখনই করোনা আক্রান্ত বা উপসর্গ নিয়ে মৃত্যুর সংবাদ আসে সাথে সাথেই সেখানে ছুটে যান টিপু ও তার টিম টিপু এবং স্বেচ্ছাসেবী সংগঠন বিবেক।

চলমান সংকটে অসংখ্য সামর্থ্যবান মানুষ, সমাজ কর্মী, রাজনৈতিক কর্মী হাতগুটিয়ে বসে রয়েছেন। সেখানে ইউসুফ মোল্লা টিপু ও তার সহকর্মীরা ছুটছেন অসহায় বিপদগ্রস্ত মানুষের পাশে মানবিকতায়। স্যালুট সময়ের সাহসী বীর সন্তানেরা। # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৭ পূর্বাহ্ণ
  • ১২:১৪ অপরাহ্ণ
  • ৪:০৩ অপরাহ্ণ
  • ৫:৪৩ অপরাহ্ণ
  • ৭:০০ অপরাহ্ণ
  • ৬:৪১ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6