শিরোনাম :
‘জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে প্রথমবারের মতো চার বাংলাদেশী নারী বিচারকের অংশগ্রহণ’ ড্যাপ বাস্তবায়নে রিহ্যাব ও বিএলডিএ-এর সুপারিশ পর্যালোচনায় ওয়ার্কিং কমিটি গঠন: এলজিআরডি মন্ত্রী দেশের ইমেজ সবার আগে : প্রধান বিচারপতি সোহরাওয়ার্দীর সাবেক পরিচালক ডা. উত্তমের লাইসেন্স বাতিল ও সরকারি টাকা ফেরত চেয়ে আইনী নোটিশ ৭ মার্চের ভাষণ গেরিলা যুদ্ধের প্রস্ততি, রাজনীতির নির্দেশনার দলিল: দুদক চেয়ারম্যান ৭ই মার্চ বাঙালি জাতির জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণঃ ডিএসসিসি মেয়র নৃত্যশিল্পী ইভানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ২৪ মার্চ ‘৭ দিনের মধ্যে বিটিআরসিকে দুদক কর্মকর্তার ‘ঘুষ দাবির’ কললিস্ট দাখিলের নির্দেশ’ কুড়িগ্রামের সাবেক ডিসিসহ সাংবাদিক নির্যাতনে জড়িতদের বিরুদ্ধে মামলা চলবে: সুপ্রমিকোর্ট প্রীতি ক্রিকেট ম্যাচে, পার্লামেন্ট মেম্বার্স ক্লাবকে হারিয়ে ডিএনসিসির জয় লাভ ঐতিহাসিক ৭ মার্চ ও ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিনে ডিএসসিসিতে নানা আয়োজন দেশে করোনায় আরো ১০ জনের মৃত্যু এবং নতুন শনাক্ত ৫৪০ হুজির অপারেশন শাখার প্রধানসহ ৩ আসামি ৩ দিনের রিমান্ডে প্রয়োজনে জমি অধিগ্রহণ করে প্রতিটি ওয়ার্ডে খেলার মাঠ করা হবেঃ মেয়র তাপস স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ডিআরইউ’র মাসব্যাপী কর্মসূচি সাংবাদিক শাওনের রোগমুক্তির জন্য দোয়া কামনা ৭ মার্চ সারাদেশে ৬৬০ থানায় একযোগে পুলিশের অনুষ্ঠান থাকবে: আইজিপি শিগগিরই ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন হচ্ছে: আইনমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া আইনমন্ত্রীর উপস্থিতিতে ২ মেয়র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ এবার মৃত ব্যক্তির ব্যাংকের টাকার পাওনাদার নিধারণী মামলা আপিল বিভাগ
সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৬:৩৯ পূর্বাহ্ন

এসএ গেমসে বাংলাদেশ’ বইয়ের মোড়ক উম্মোচন

দূরবীন নিউজ প্রতিবেদক :
এসএ গেমস উপলক্ষে মোরসালিন আহমেদের লেখা ‘দক্ষিণ এশীয় গেমসে বাংলাদেশ’ নামের বইটির মোড়ক উম্মোচন হয়েছে ।
বৃহস্পতিবার (২৮ নভ্ম্বের) এনএসসি টাওয়ারে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল ‌মোড়ক উম্মোচন করেন। এ সময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন এবং জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিম।

মোড়ক উম্মোচনের পর প্রতিমন্ত্রী বলেন, এ ধরনের উদ্যোগ নিঃসন্দেহে প্রসংশার যোগ্য। যা দেশীয় ক্রীড়াঙ্গনের তথ্য-ভান্ডার সমৃদ্ধ করতে সহায়তা করবে। এক প্রেস বিজ্ঞপ্তিতে একথা উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, ১৯৮৪ থেকে ২০১৬ পর্যন্ত মোট ১২টি এসএ গেমসের কিছুই বাদ যায়নি তথ্যবহুল এ বইটিতে। যা দেশীয় ক্রীড়াঙ্গনে এসএ গেমসের একটি দলিল হিসেবে পরিগণিত হবে।

বইটিতে রয়েছে গেমসটির ইতিহাস ‘সাফ থেকে এসএ গেমস’, অর্জিত ফলাফলের উপর ভিত্তি করে বিশেষ প্রতিবেদন ‘প্রত্যাশা ও প্রাপ্তি’, ডিসিপ্লিনওয়ারী বিশ্লেষণমূলক প্রবন্ধ ‘ময়দানি লড়াই’, প্রতিটি আসরের উপর তথ্যমূলক রির্পোট, ৬৭টি স্বর্ণজয়ী ক্রীড়াবিদসহ দুর্লভ ছবি এবং তারকা ক্রীড়াবিদদের সাফল্য অর্জনের পেছনের গল্প।

এ ছাড়া অর্জিত সাফল্যের পরিসংখ্যানে রয়েছে শুটিং, সাঁতার, অ্যাথলেটিকস, বক্সিং, কারাতে, তায়কোয়ানডো, ফুটবল, ভারোত্তোলন, গলফ, উশু, ক্রিকেট, আরচ্যারি, ব্যাডমিন্টন, বাস্কেটবল, সাইক্লিং, হ্যান্ডবল, হকি, জুডো, কাবাডি, খো খো, স্কোয়াশ, টেবিল টেনিস, টেনিস, টেনিস, ভলিবল ও কুস্তি ডিসিপ্লিনে পদকজয়ী ক্রীড়াবিদের পারফরম্যান্সের তথ্য।

প্রতিটি ডিসিপ্লিনওয়ারী পদক তালিকা। ঝকঝকে মলাটে মোট ১৬৮ পৃষ্ঠার গ্লুবাইন্ডিং বইয়ে রয়েছে ৬৭টি স্বর্ণসহ মোট ৬৪৯টি পদকজয়ীদের নাম ও নানা তথ্য।বইটির মূল্য পাঁচ শ’ টাকা। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
৫৫০,৩৩০
সুস্থ
৫০৩,০০৩
মৃত্যু
৮,৪৬২
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১১৬,৩৫১,৩৯৬
সুস্থ
৬৫,৮৩০,৬৪৫
মৃত্যু
২,৫৮৫,৯১৯

.