সর্বশেষঃ
জুরাইনে অবৈধ বিলবোর্ড, খিলগাঁওয়ে অবৈধ মাছ বাজার উচ্ছেদ ঢাকা দক্ষিণ সিটির নারায়ণগঞ্জ সিটি নির্বাচন সুষ্ঠু হয়েছে পর্যবেক্ষণ আন্তর্জাতিক মহলের- স্থানীয় সরকার মন্ত্রী কারা অধিদফতরের ২ ডিআইজি প্রিজনসহ ৪ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ গোল্ডেন মনিরের বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা এসবিএসি ব্যাংকের সাবেক চেয়ারম্যান আমজাদসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের ২ মামলা ২৪তম বিসিএস প্রশাসন কার্যনির্বাহী কমিটির সভাপতি নাছির উদ্দিন সম্পাদক আবদুল হামিদ: এ কমিটিকে অভিনন্দ ঢাবির অধ্যাপিকা সাইদা হত্যার পেছনে নগদ টাকার লোভ খুনির এবারও পুরান ঢাকার আকাশে উড়েছে রং-বেরঙের ঘুড়ি ঢাকা দক্ষিণের মেয়র তাপস, তার স্ত্রী ও গানম্যান করোনা আক্রান্ত সওজের সাবেক প্রকৌশলী ইকরাম স্ত্রীসহ অবৈধ সম্পদের মামলার আসামী
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৩:৫০ অপরাহ্ন

এবার ডিএসসিসির মেয়র তাপসের বিরুদ্ধে রাজপথে নামছেন সাঈদ খোকন

ফাইল ছবি

আবুল কাশেম, দূরবীণ নিউজ:
এতোদিন নিরবতা পালন করলেও এবার ঢাকা দক্ষিণ সিটি করপোরশনের (ডিএসসিসি) বর্তমান মেয়র শেখ ফজলে নুর তাপসের অবৈধ দোকান উচ্ছেদ সংক্রান্ত কার্যক্রমের বিরুদ্ধে সরাসরি রাজপথে আন্দোলনে মাঠে নামছেন সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

ফুলবাড়িয়া সিটি সুপারমার্কেট-২ এর অবৈধ উচ্ছেদের প্রতিবাদে ব্যবসায়ীদের ক্ষতিপূরণ ও পুনর্বাসনের দাবিতে রাজপথে আন্দোলনে নামছেন সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

শনিবার (৯ জানুয়ারি) বেলা ১১টায় ডিএসসিসির ফুলবাড়িয়া সিটি সুপারমার্কেট-২ এর ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও তাদের পরিবারবগকে সঙ্গে নিয়ে হাইকোটস্থ কদম ফোয়ারার সামনে আয়োজিত মানববন্ধনে নেতৃত্ব দিবেন সাবেক মেয়র সাঈধ খোকন।

সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের জনসংযোগ কর্মকর্তা হাবিবুল ইসলাম সুমনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে হাইকোটস্থ কদম ফোয়ারার সামনে আয়োজিত মানববন্ধন কমসূচিতে পালনের বিষয়টি নিশ্চিত করেছেন।

ফাইল ছবি

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়েছে, গত ৮ ডিসেম্বর থেকে ফুলবাড়িয়া সুপারমার্কেট-২ এ নকশাবহির্ভূত দোকান উচ্ছেদে অভিযান শুরু করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। এখন পর্যন্ত দুই-তৃতীয়াংশ দোকান উচ্ছেদ করেছে ডিএসসিসি।

এদিকে মানববন্ধনের বিষয়ে ডিএসসিসির সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন গণমাধ্যমকে বলেন, ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী ও তাদের পরিবারের সদস্যদের অনুরোধে তিনি মানববন্ধনে অংশগ্রহণ করবেন। তাদের দাবি আদায়ে কথা বলবেন।

সাঈদ খোকন আরো বলেন, ওই মার্কেটে ৯১১টি দোকান অবৈধ বলার কোনো সুযোগ নেই। উচ্চ আদালতের নির্দেশে এবং করপোরশনের বোর্ড সভার যথাযথ প্রক্রিয়ায় এসব দোকানের বৈধতা দেওয়া হয়েছিল। প্রতিটি দোকানের বিপরীতে ট্রেড লাইসেন্স এবং নির্দিষ্ট পরিমাণ ভাড়া আদায় করেছে ডিএসসিসি।

ফাইল ছবি

তিনি আরো বলেন, কিন্তু কোনো কারণ ছাড়াই আইনের তোয়াক্কা না করে এই দোকানগুলো অবৈধভাবে ভেঙে দিতে নির্দেশ দিয়েছেন বর্তমান মেয়র শেখ ফজলে নূর তাপস। এতে সব হারিয়ে ব্যবসায়ীরা নিঃস্ব হয়ে গেছেন। বর্তমান মেয়র এসব দোকান ভেঙ্গে দিয়ে লক্ষাধিক দোকানী, কর্মচারীকে পথে বসিয়েছেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা তাদের পূনর্বাসনের দাবিতে এই মানববন্ধনের আয়োজন করেছে।

ইতোমধ্যে ফুলবাড়িয়া সিটি সুপারমার্কেট-২ এর দোকান বৈধতা দিয়ে কয়েক কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গত ২৯ ডিসেম্বর আদালতে সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে মামলা করেছেন ওই সুপার মার্কেটের সভাপতি দেলোয়ার হোসেন ওরফে দেলু। এই মামলা এখন তদন্ত করছেন পুলিশের পিআইবি বিভাগের কর্মকর্তারা।

এই মামলার বিষয়ে সাঈদ খোকন বলেন, ‘সবাই বলে, শেখ তাপসের নির্দেশে এই মিথ্যা মামলা করেছেন দেলু। এই অভিযোগের কোন ভিত্তি নেই। শেখ তাপস দেলুর ফাঁদে পা দিয়েছেন। এতে দলের এবং শেখ পরিবারের সম্মান হানি হচ্ছে।’ তিনি বলেন, ‘ওই মার্কেটের জন্মলগ্ন থেকে হাজারটা অনিয়ম-দুর্নীতি করেছেন দেলু। আমি দায়িত্ব থাকা অবস্থায় তার লাগাম টেনে ধরে ছিলাম। তদন্ত করলে তার সত্যতা বেরিয়ে আসবে।’/ কাশেম

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৮ পূর্বাহ্ণ
  • ১২:১২ অপরাহ্ণ
  • ৩:৫৬ অপরাহ্ণ
  • ৫:৩৬ অপরাহ্ণ
  • ৬:৫৩ অপরাহ্ণ
  • ৬:৪৩ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6