সর্বশেষঃ
মরহুম মেয়র আনিসুল হকের সম্মানে বিশেষ দোয়া ডিএনসিসির ৫০ তলা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র নির্মাণের নকশা প্রণয়নে পরামর্শক প্রতিষ্ঠানের সাড়া মিলছে শহর বাঁচাতে অ্যাট সোর্সে পয়ঃবর্জ্য ব্যবস্থাপনার বিকল্প নেই: মেয়র আতিকুল ইসলাম ১৩ বছরে ওয়াসার তাকসিম প্রায় ৬ কোটি টাকা নেওয়ার প্রতিবেদন হাইকোর্টে ইসলামী ব্যাংকের হাজার হাজার কোটি টাকা ঋণের নামে লোপাট নিয়ে রিটের পরামর্শ হাইকোর্টের হাসপাতালের বিষাক্ত চিকিৎসা বর্জ্যকে আলাদা করতে মেয়র শেখ তাপসের নির্দেশ ডিআরইউ’র নির্বাচনে সভাপতি নোমানী সম্পাদক সোহেল গুলিস্তান রেড জোনে নিষেধাজ্ঞা অমান্য করায় ৫ দোকানিকে জেল- জরিমানা ডিএসসিসি’র মেয়র হানিফের ১৬তম মৃত্যুবার্ষিকীতে নানা আয়োজন দুর্নীতি ভয়াবহ ক্যান্সার, এটি রাষ্ট্রের ভিত্তি দুর্বল করে : প্রধান বিচারপতি
শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৬:৩৪ পূর্বাহ্ন

ঈদে ৬৫ লাখ মানুষ ঢাকা ছেড়েছে,স্বাস্থ্যবিধি মানাতে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হবে: ডিএনসিসির মেয়র

দূরবীণ নিউজ প্রতিবেদক :
ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ‘নগর পিতা হিসেবে নয়, নগরবাসীর সেবক হিসেবে কাজ করে যাচ্ছি, সেবক হিসেবেই থাকতে চাই।’

মোঃ আতিকুল ইসলাম বলেন, ইতোমধ্যে ৬৫ লাখ মানুষ ঢাকা শহর ছেড়ে গেছে, তাই ঈদের পর স্বাস্থ্যবিধিসমূহ প্রতিপালনে ও স্বাস্থ্যবিধি মানাতে আরো কঠোর হতে হবে । স্বাস্থ্যবিধি মানাতে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হবে।

ডিএনসিসি মেয়র বলেন, নিজের পরিবার, শহর ও দেশকে সুরক্ষিত রাখতে সকলকেই সরকারী নির্দেশনাসহ স্বাস্থ্যবিধিসমূহ যথাযথভাবে মেনে চলতে হবে।

 

শুক্রবার (১৪ মে) রাজধানীর মহাখালীতে ‘ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল’, টঙ্গী ডাইভারশন রোডের পাশে ‘কুর্মিটোলা জেনারেল হাসপাতাল’ এবং উত্তরায় ‘কুয়েত মৈত্রী হাসপাতাল’ এর কর্তব্যরত ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ও আনসারসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা বিনিময়কালে মেয়র মো. আতিকুল ইসলাম এ কথা বলেন।

ডিএনসিসি মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে করোনাকালে জীবনের ঝুঁকি নিয়ে সম্মুখযোদ্ধা হিসেবে নিজেদের ওপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য পালন করায় তিনি ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের অভিনন্দন জানান।

ওই তিনটি হাসপাতালের কর্তব্যরত ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী ও আনসারসহ সংশ্লিষ্ট সবার মাঝে তার পক্ষ থেকে উন্নতমানের খাবারসহ শুভেচ্ছা উপহার তুলে দেন তিনি। এ সময় ডিএনসিসি মেয়র বলেন, তিনি সব সময় ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের পাশে ছিলেন, এখনও আছেন এবং ভবিষ্যতেও থাকবেন।

তিনি বলেন, প্রচলিত আইন, সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি লঙ্ঘন করার কারণেই ইতোমধ্যে অনেক হোটেল, রেস্টুরেন্ট, দোকান, শপিংমল এবং কমার্শিয়াল কমপ্লেক্স বন্ধ করে দেয়া হয়েছে।

তিনি বলেন, স্বাস্থ্যসেবায় সকলকে মানসিকভাবে চাঙ্গা রাখার জন্য এই উপহার তাঁর পক্ষ থেকে একটি ক্ষুদ্র প্রচেষ্টা মাত্র। মোঃ আতিকুল ইসলাম মেয়র হিসেবে দায়িত্ব পালন করতে গিয়ে নিজেও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে পরিবারের সদস্যবৃন্দসহ কুর্মিটোলা জেনারেল হাসপাতালের চিকিৎসা সেবা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরতে পাড়ায় হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

মেয়র বলেন, নিজের উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য পালন করতে গিয়ে ডাক্তার ও পুলিশসহ যে সকল সরকারি কর্মকর্তা, কর্মচারী জীবন উৎসর্গ করেছেন ডিএনসিসি মেয়র তাদেরকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন এবং সকলের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।

তিনি বলেন, নগরবাসীর স্বাস্থ্য সেবার জন্যই সাত দশমিক এক সাত একর জমিতে তৈরি এক লাখ ৮০ হাজার ৫৬০ বর্গফুট আয়তনবিশিষ্ট ডিএনসিসির একটি বিপণীবিতানকে এক হাজার শয্যাবিশিষ্ট দেশের সবচেয়ে বড় “ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল” এ রুপান্তরিত করা হয়েছে।

তিনি বলেন, করোনাকালে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধেও সকলকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে। এক্ষেত্রে নগরবাসীর প্রতি তাঁর আহ্বান, “প্রতি তিন দিনে এক দিন, জমা পানি ফেলে দিন”।

মোঃ আতিকুল ইসলাম বলেন, নগর শুধু সরকার, মেয়র কিংবা কাউন্সিলরের একার নয়, নগরসহ দেশকে রক্ষা করার দায়িত্ব সকলের, এবিষয়ে সকলকে সচেতন নাগরিক হিসেবে দায়িত্ব পালন করতে হবে। #

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১০ পূর্বাহ্ণ
  • ১১:৫১ পূর্বাহ্ণ
  • ৩:৩৫ অপরাহ্ণ
  • ৫:১৪ অপরাহ্ণ
  • ৬:৩২ অপরাহ্ণ
  • ৬:২৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9