সর্বশেষঃ
দুর্যোগ মোকাবিলায় জনগণের স্বতঃস্ফূর্ত সাড়াই প্রধান শক্তিঃ ফরিদ আহাম্মদ ভারতীয় নাগরিকের বাংলাদেশি পাসপোর্ট; সরকারি কর্মচারীসহ ৮ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট সব হোটেল মালিককে ‘নগর কর’ পরিশোধের আহবান ডিএনসিসি মেয়রের ডেসটিনির রফিকুলের আপিলের শুনানি গ্রহণ হাইকোর্টে সাবেক পুলিশ পরিদর্শক সোহেল রানার বিরুদ্ধে দুদকের মামলার অনুমোদন  ড্রোনের মাধ্যমে মশার বিরুদ্ধে চিরুনি অভিযান ডিএনসিসির দুদকের মামলার আসামী নর্থ সাউথ বিশ্ব. ট্রাস্টি হিলালী নিখোঁজ ২০ লাখ টাকাসহ কক্সবাজারের সার্ভেয়ারআতিক ঢাকায় আটক চিনি শিল্পকে লাভজনক শিল্পে পরিণত করতে হবেঃ শিল্প প্রতিমন্ত্রী সীতাকুন্ড আগুনে নিহতদের প্রতি পরিবারকে ২ কোটি টাকা চেয়ে হাইকোর্টে রিট
মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ১২:৫৪ অপরাহ্ন

ই ট্যুরিজম এসোসিয়েশনের সভাপতি দীপু সিকদার . সম্পাদক আরিয়ান খান

দিদারুল আলম দিদার , দূরবীণ নিউজ :

অনলাইন ট্রাভেল গ্রুপের এসোসিয়েশন গঠন করা হয়েছে। বাংলাদেশ ই ট্যুরিজম এসোসিয়েশন নামে এ সংগঠনের সভাপতি নির্বাচিত হয়েছেন দীপু সিকদার ও সাধারণ সম্পাদক হয়েছেন আরিয়ান খান।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সব শ্রেণীর মানুষদের সহজে এবং কম খরচে ভ্রমণে উৎসাহিত করতে কাজ করছে তরুণ ট্রাভেলাররা। একে আরও বেশি গতিশীল করতে একটি প্লাটফর্মে এক হওয়া উদ্দেশ্যে গঠন করা হয়েছে বাংলাদেশ ই ট্যুরিজম এসোসিয়েশন।

১১২টি অনলাইন ট্রাভেল গ্রুপের এডমিনের ভোটে কমিটির সদস্যদের নির্বাচিত করা হয়। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন দীপু সিকদার। সাধারণ সম্পাদক হয়েছেন আরিয়ান খান।

এছাড়া অন্যান্য পদে নির্বাচিত হয়েছেন সহ-সভাপতি পদে নাহিদুল আলম নীল, সহ সাধারণ সম্পাদক পদে এমডি দুলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক আতিফ আসলাম, কোসাধক্ষ্য বিজয় কুমার, ক্রীড়া আর আইন এ তৌফিক তমাল, দফতর সম্পাদক রাজীব সোহেল, প্রচার সম্পাদক মিজানুর রহমান।

এ প্রসঙ্গে এসোসিয়েশনের নবনির্বাচিত সভাপতি দীপু সিকদার প্রথমেই ধন্যবাদ জ্ঞাপন করেন ফেইসবুকের ভ্রমণ জগতের স্বপ্নদ্রস্টা, প্রফেশনালিজমের প্রবর্তক, বেড়াই বাংলাদেশের প্রতিষ্ঠাতা মরহুম মাহমুদুল হাসাম্ খানের প্রতি। তিনি বলেন দেশের পর্যটনখাতের উন্নয়নের স্বার্থে ‘বাংলাদেশ ই-ট্যুরিজম এসোসিয়েশন (বিটা)’ গঠিত হয় ৭ আগস্ট ২০১৯ সালে। যা নির্বাচন প্রক্রিয়ার মাধ্যমে এবার কার্যকরী কমিটি গঠন করা হলো।

এই এসোসিয়েশন গঠন সম্পর্কে বলেন আবহমান বাংলার সবুজ প্রকৃতির অপরূপ বৈচিত্র্যের নৈসর্গিক লীলাভূমি আমাদের এ বাংলাদেশে পর্যটন শিল্পের রয়েছে অপার সম্ভাবনা। ভবিষ্যতে ,জাতীয় আয়ে বড় অবদান রাখবে দেশের পর্যটন শিল্প।

এ জন্য কাজ করবে বাংলাদেশ ই টুরিজম এসোসিয়েশন। প্রথম কাজ হবে বিদেশে বংলাদেশের উজ্জ্বল ভাবমূর্তি সৃষ্টি করা যাতে করে বিদেশীরা আমাদের দেশে ঘুরতে আসতে উৎসাহিত হোন, পর্যটন অবকাঠামোগত উন্নয়নে সরকারের ভুমিকাগুলো জোড়ালোভাবে সরকারের সামনে নিয়ে আশা, পর্যটকদের সেবা প্রদান এবং ট্যুর অপারেটর বা গাইডদের প্রশিক্ষনের মাধ্যমে দেশের বেকারত্ব দূর করা।

পর্যটকদের সর্বোচ্চ মানের সেবা প্রদান এবং সারা দেশে মানসম্মত পর্যটন সুবিধা সরকারের কাছ থেকে আদায়ের লক্ষে্ তারা কাজ করে যাবেন বলেন জানান তিনি। নতুন নতুন সম্ভাবনাময় পর্যটন স্থানে প্রথমে পর্যটন সুবিধাদি সৃষ্টি করে এবং সরকারী এবং ব্যক্তিখাতের বিনিয়োগের পথ সৃস্টি করাও হবে বাংলাদেশ ই ট্যুরিজম এসোসিয়েশনের লক্ষ্য। # কাশেম


আপনার মতামত লিখুন :

One response to “ই ট্যুরিজম এসোসিয়েশনের সভাপতি দীপু সিকদার . সম্পাদক আরিয়ান খান”

  1. masudul hasan jaiedi says:

    নির্বাচিত সকলকে আন্তরিক অভিনন্দন। বর্তমান কমিটির সার্বিক সাফল্য কামনা করছি। পর্যটন বাংলাদেশের অত্যন্ত সম্ভাবনাময় একটি শিল্প। সকলের শ্রম এবং প্রচেষ্টায় দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ন অবদান রাখবে বলে আমি বিশ্বাস করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫২ পূর্বাহ্ণ
  • ১২:০৭ অপরাহ্ণ
  • ৪:৪২ অপরাহ্ণ
  • ৬:৫৪ অপরাহ্ণ
  • ৮:২০ অপরাহ্ণ
  • ৫:১৫ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 2 / 8
  • না
    75% 6 / 8