সর্বশেষঃ
জুরাইনে অবৈধ বিলবোর্ড, খিলগাঁওয়ে অবৈধ মাছ বাজার উচ্ছেদ ঢাকা দক্ষিণ সিটির নারায়ণগঞ্জ সিটি নির্বাচন সুষ্ঠু হয়েছে পর্যবেক্ষণ আন্তর্জাতিক মহলের- স্থানীয় সরকার মন্ত্রী কারা অধিদফতরের ২ ডিআইজি প্রিজনসহ ৪ জনকে দুদকে জিজ্ঞাসাবাদ গোল্ডেন মনিরের বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা এসবিএসি ব্যাংকের সাবেক চেয়ারম্যান আমজাদসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের ২ মামলা ২৪তম বিসিএস প্রশাসন কার্যনির্বাহী কমিটির সভাপতি নাছির উদ্দিন সম্পাদক আবদুল হামিদ: এ কমিটিকে অভিনন্দ ঢাবির অধ্যাপিকা সাইদা হত্যার পেছনে নগদ টাকার লোভ খুনির এবারও পুরান ঢাকার আকাশে উড়েছে রং-বেরঙের ঘুড়ি ঢাকা দক্ষিণের মেয়র তাপস, তার স্ত্রী ও গানম্যান করোনা আক্রান্ত সওজের সাবেক প্রকৌশলী ইকরাম স্ত্রীসহ অবৈধ সম্পদের মামলার আসামী
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৮:২৫ অপরাহ্ন

ইনকিলাবের ২ সাংবাদিকের চাকরিচ্যুতিতে ডিইউজে’র প্রতিবাদ-উদ্বেগ

দূরবীণ নিউজ প্রতিবেদক:
মহামারির মহাদুর্যোগের মধ্যে দৈনিক ইনকিলাব থেকে দুইজন সাংবাদিকের চাকরিচ্যুতির খবরে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে’র নেতৃবৃন্দ।

ডিইউজে’র সভাপতি কাদের গনি চৌধুরী ও সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম আজ এক যুক্ত বিবৃতিতে অবিলম্বে চাকরিচ্যুতির নোটিশ প্রত্যাহার করার জন্য ইনকিলাব কর্তৃপক্ষের প্রতি দাবি জানান। অন্যথায় সাংবাদিকরা এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে বাধ্য হবে বলে হুঁশিয়ার করে দিয়েছেন।

নেতৃবৃন্দ বলেন, আমরা ক্ষোভ ও উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, করোনাকালে যখন মালিকদের মানবিক হওয়া উচিত ছিল সেটার পরিচয় না দিয়ে কিছু নিষ্ঠুর মালিক নানা ছলছুতায় সাংবাদিকদের চাকরিচ্যূত করছে। যার সর্বশেষ শিকার হয়েছেন দৈনিক ইনকিলাবের স্টাফ রিপোর্টার ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের স্থায়ী সদস্য সায়ীদ আব্দুল মালিক এবং সিনিয়র সাব-এডিটর ও ডিইউজের সাবেক প্রচার সম্পাদক আকন আব্দুল মান্নান।

ইনকিলাব কর্তৃপক্ষ সম্পূর্ণ অনৈতিকভাবে তাদের চাকরিচ্যুত করেছে; যা অত্যন্ত দুঃখজনক। আমরা এ ধরনের অসহিষ্ণু মনোভাব ও কার্যকলাপ থেকে বিরত থাকার জন্য ইনকিলাব কর্তৃপক্ষকে আহবান জানাচ্ছি।

বিবৃতিতে করোনাভাইরাসের দুর্যোগের মধ্যে সংবাদকর্মীদের কর্মচ্যুত করার বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, গণমাধ্যম মালিকদের এ ধরনের অমানবিক ও হঠকারি আচরন বন্ধ না হলে সাংবাদিক সমাজ ঐক্যবদ্ধভাবে তাদের বিরুদ্ধে কঠোর ও সর্বাত্মক কর্মসূচিতে দিতে বাধ্য হবে।

সাংবাদিক নেতৃবৃন্দ একই সঙ্গে পবিত্র রমজান মাস পেরিয়ে গেলেও অনেক গণমাধ্যম প্রতিষ্ঠান সাংবাদিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ না করায় বিস্ময় প্রকাশ করে অবিলম্বে বকেয়াসহ চলতি মাসের বেতন পরিশোধের দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সিয়াম সাধরনার পবিত্র রমজান মাসের শুরুতেই আলোকিত বাংলাদেশের অন্তত ২০ জন সাংবাদিককে চাকরিচ্যুতির নোটিশ প্রেরণ এবং জিটিভির ২ জন নিউজরুম এডিটরসহ বেশ কয়েকজন কর্মীকে চাকরিচ্যুত করার খবর পাওয়া গেছে, যা অত্য নিন্দনীয় ও উদ্বেগের।এর আগে এসএ টিভি থেকেও বহুসংখ্যক কর্মীকে চাকরিচ্যুত করা হয়।

সরকারের সর্বোচ্চ পর্যায় ও তথ্য মন্ত্রীর পক্ষ থেকে করোনা দুর্যোগকালে কোন কর্মী ছাঁটাই না করার সুস্পষ্ট নির্দেশনা সত্ত্বেও একজন মন্ত্রীর মালিকানাধীন জিটিভি ও জনগণের অনুদানে পরিচালিত একটি সেবামূলক প্রতিষ্ঠানের মালিকানাধীন আলোকিত বাংলাদেশ থেকে কর্মীদের চাকরিচ্যুত করা চরম হঠকারি আচরণ ছাড়া কিছুই নয়। আমরা এ অন্যায় ও অমানবিক সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
সাংবাদিক নেতৃবৃন্দ অবিলম্বে চাকরিচ্যুতির নোটিশ প্রত্যাহার, সাংবাদিকদের ন্যায্য পাওনা পরিশোধের জোর দাবী জানান। # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:২৮ পূর্বাহ্ণ
  • ১২:১২ অপরাহ্ণ
  • ৩:৫৬ অপরাহ্ণ
  • ৫:৩৬ অপরাহ্ণ
  • ৬:৫৩ অপরাহ্ণ
  • ৬:৪৩ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6