শিরোনাম :
সাংবাদিক জিলানী মিলটন করোনায় আক্রান্ত, তার মায়ের মৃত্যুতে সাংবাদিকদের শোক রাঙ্গামাটিতে বিভিন্ন উন্নয়ন প্রকল্পে দুদকের অভিযান সাংবাদিক জিলানী মিলটনের মায়ের মৃত্যুতে ক্র্যাবের শোক বিদেশে অর্থপাচারের মামলায় খালেদ মাহমুদ ভূইয়ার বিরুদ্ধে দুদকের চার্জশিট অর্থপাচার চক্রের সদস্য বাবুলের ৩৪ লাখ টাকার অবৈধ সম্পদ করোনায় একদিনে ৩৮ জনের মৃত্যু,নতুন আক্রান্ত ২০৬০ সাবেক ফুটবলার বাদল রায়ের মৃত্যুতে ডিএনসিসি মেয়রের শোক জাতীয় দলের সাবেক ফুটবলার বাদল রায়ের মৃত্যুতে এলজিআরডি মন্ত্রীর শোক বিআইডব্লিউটিএ’র নারায়নগঞ্জ কর্তৃপক্ষের বিরুদ্ধে দুদকের অভিযান প্রধানমন্ত্রীর সঙ্গে তিন বাহিনী প্রধানের সাক্ষাৎ তুর্কি-সৌদি সম্পর্ক উন্নয়নে এরদোগান-সালমানের উদ্যোগ ইতিবাচক সারাদেশে একদিনে করোনায় ২৮ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ১,৮৪৭ জন এশিয়ান ভলিবল কনফেডারেশন বোর্ডের সদস্য ডিএনসিসি মেয়র ফায়ার সার্ভিসের ৪৪ কর্মকর্তা রাষ্ট্রীয় পদক পেলেন কসবায় পীর সারোয়ার সাঈদীর জানাজায় লাখো মানুষের অংশ গ্রহণ রাজধানীর গোল্ডেন মনিরকে র‌্যাবে ব্যাপক জিজ্ঞাসাবাদ কসবার আড়াইবাড়ী দরবার শরীফের পীরের মৃত্যুতে আইনমন্ত্রীর শোক করোনা কালে মহাসঙ্কটেও দায়িত্ব পালনে আমরা পিছপা হইনি: দুদক চেয়ারম্যান পল্টনে গাড়িতে অগ্নিসংযোগে সরাসরি জড়িত ৩ জন গ্রেফতার রাজধানীর উত্তরার নির্মাণাধীন ভবন থেকে ৩১টি হাত বোমাসহ আটক ২
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:১৯ পূর্বাহ্ন

ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মামলায় এলজিআরডি সচিবসহ ৫ জনকে সুপ্রিম কোর্টে তলব

দূরবীণ নিউজ প্রতিবেদক :
ইউনিয়ন ডিজিটাল সেন্টারের পরিচালক/উদ্যোক্তাদের অথাৎ পিটিশনারদের নিয়োগ না দেওয়া সংক্রান্ত রিট মামলায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের(এলজিআরডি) সচিবসহ ৫ জনকে স্বশরীরে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

সোমবার (১০ ফেব্রুয়ারি) রিট মামলা নম্বর- ১১/২০১৭ নং শুনানী শেষে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মোঃ ইমান আলীর নেতৃত্বাধীন বেঞ্চ শুনানী শেষে এই নির্দেশ দেন।

উচ্চ আদালতের তলবি নোটিশ প্রাপ্তরা হলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, হেলালুদ্দীন আহমদ, সাবেক সচিব জনাব আব্দুল মালেক, উপ-সচিব ড. সৈয়দ নওশীন পর্ণিনী, বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ ও ডিডিএলজি জালাল উদ্দিন। তাদেরকে আগামী ১৬ ফেব্রুয়ারি বেলা ১১ টায় সংশ্লিষ্ট আদালতে স্বশরীরে হাজির হওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

এদিকে ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিচালক ফোরামের পক্ষেকনটেমপ্ট পিটিশনার মোঃ মাহতাব আলীর গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

আদালতে বাদীপক্ষে শুনানী করেন সিনিয়র আইনজীবী ও সাবেক এ্যাটনী জেনারেল জনাব ব্যারিস্ট্রার মি. ফিদা এম. কামাল ও জনাব এ্যাড. মোহাম্মদ আহসান। স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়েরর পক্ষে শুনানী করেন অবসর প্রাপ্ত বিচারপতি মোয়াজ্জেম হোসেন ও এ্যাড. রবিউল আলম। উল্লেখ্য উক্ত কনটেমপ্ট পিটিশনদ্বয় অদ্য আপীল বিভাগের ২নং আদালতের কার্যতালিকার ১নং ক্রমিকে বিদ্যমান ছিল।

সংবাদ বিজ্ঞপিবততে উল্লেখ করা হয়, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০১০ সালের ১১ নভেম্বর ৪৫৫৪ টি ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র (ডিজিটাল সেন্টার) স্থাপন করেন। তখন থেকেই তাঁরা বিনা বেতনে ইউনিয়ন পরিষদের সকল দাপ্তরিক কাজ করে আসছে। সেই সাথে নাম মাত্র মূল্যে জনগণের দোড়গোড়ায় সেবা দিয়ে কোন রকম জীবিকা নির্বাহ করছে।

একই কাজের জন্য ২০১৬ সালের ২৮ নভেম্বর ২,০০০ ইউনিয়ন পরিষদে হিসাব সহকারী কাম-কম্পিউটার অপারেটর পদে জনবল নিয়োগের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় পরিপত্র জারি করে।

এ বিষয়ে ময়মনসিংহ, বরগুনা, জামালপুর, মৌলভীবাজার, সিলেট, শেরপুর, কিশোরগঞ্জ, ফরিদপুর, সাতক্ষীরা ও মাদারীপুর জেলার ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ১৮ জন পরিচালক/উদ্যোক্তা মহামান্য হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন, রিট পিটিশন নং ২৬৬৩/২০১৭।

পরবর্তীতে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয় লিপ টু আপিল করে, যার নং ১১৬৭/২০১৭। গত ০৮/০৪/২০১৭ইং তারিখ মহামান্য সুপ্রীমকোর্টের আপিল বিভাগ উক্ত নিয়োগের ক্ষেত্রে রীট পিটিশনারদের অগ্রাধিকার দেওয়ার আদেশ প্রদান করেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয় ও কতিপয় জেলা প্রশাসক উক্ত আদেশ অমান্য করে অন্যদের নিয়োগ প্রদান করায় পিটিশনারদের পক্ষে পৃথক দুটি কনটেমপ্ট মামলা দাখিল করা হয়। যার নং-১১/২০১৭ ও ০৪/২০২০।

তাছাড়া গত ০৩/০২/২০২০ইং তারিখ ০৪/২০২০ নং মামলা শুনানী শেষে কিশোরগঞ্জ, বরগুনা, মাদারীপুর, শেরপুর, জামালপুর, ময়মনসিংহ ও সাতক্ষীরা জেলার জেলা প্রশাসক, ডিডিএলজি ও মাদারীপুর জেলার সাবেক ডিডিএলজি ফারুক আহাম্মেদ এর প্রতি কারণ দর্শানোর নোটিশ জারি করেন। # প্রেস বিজ্ঞপ্তি ।


আপনার মতামত লিখুন :

One response to “ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মামলায় এলজিআরডি সচিবসহ ৫ জনকে সুপ্রিম কোর্টে তলব”

  1. eftakhar ahmad says:

    সরকার ইচ্ছা করলে যোগ্য উদ্যোক্তাদের অগ্রাধীকার ভিত্তিতে নিয়োগ দিতে পারে।এতে তাদের কোন আপত্তি হয়তো থাকবেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
৪৪৮,৪১৩
সুস্থ
৩৬২,৬৯০
মৃত্যু
৬,৩৮৮
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৫৮,৬৪০,৯৪৫
সুস্থ
৩৭,৪৮২,২৪৮
মৃত্যু
১,৩৮৭,৯৭৬

.