সর্বশেষঃ
বিভিন্ন হাসপাতালে আরো ১৬৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে নোয়াখালীতে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৪ জনের মৃত্যু রাজধানীর চন্দ্রিমায় জিয়ার লাশের কোনো প্রমাণ নেই : ড. হাছান মাহমুদ কমনওয়েলথের সহায়তায় রোহিঙ্গা প্রত্যাবাসনের সঙ্কট নিরসন সম্ভব : পররাষ্ট্রমন্ত্রী সু চির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনতে যাচ্ছে সামরিক জান্তা ক্রিকেটে বাংলাদেশকে হারিয়ে জয়ে পেয়েছে আফগানিস্তান অর্থ আত্মসাতের মামলায় ৩ দিনের রিমান্ডে ই-কমার্স ইভ্যালির চেয়ারম্যান ও এমডি করোনায় নাজিরা বাজার মাতৃসদনের ডা. কৌশিকি’র মৃত্যুতে মেয়র তাপসের শোক ডেঙ্গুর ভয়া বহতা, নগরবাসী দিশেহার, মেয়র ও কাউন্সিলরা কোথায় ! : সচেতন নাগরিক সমাজ আফগানিস্তানের ৮১ নারী ফুটবলার পাকিস্তানে আশ্রয় নিলেন
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৮ পূর্বাহ্ন

ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মামলায় এলজিআরডি সচিবসহ ৫ জনকে সুপ্রিম কোর্টে তলব

দূরবীণ নিউজ প্রতিবেদক :
ইউনিয়ন ডিজিটাল সেন্টারের পরিচালক/উদ্যোক্তাদের অথাৎ পিটিশনারদের নিয়োগ না দেওয়া সংক্রান্ত রিট মামলায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের(এলজিআরডি) সচিবসহ ৫ জনকে স্বশরীরে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

সোমবার (১০ ফেব্রুয়ারি) রিট মামলা নম্বর- ১১/২০১৭ নং শুনানী শেষে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মোঃ ইমান আলীর নেতৃত্বাধীন বেঞ্চ শুনানী শেষে এই নির্দেশ দেন।

উচ্চ আদালতের তলবি নোটিশ প্রাপ্তরা হলেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, হেলালুদ্দীন আহমদ, সাবেক সচিব জনাব আব্দুল মালেক, উপ-সচিব ড. সৈয়দ নওশীন পর্ণিনী, বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ ও ডিডিএলজি জালাল উদ্দিন। তাদেরকে আগামী ১৬ ফেব্রুয়ারি বেলা ১১ টায় সংশ্লিষ্ট আদালতে স্বশরীরে হাজির হওয়ার নির্দেশ প্রদান করা হয়েছে।

এদিকে ইউনিয়ন ডিজিটাল সেন্টার পরিচালক ফোরামের পক্ষেকনটেমপ্ট পিটিশনার মোঃ মাহতাব আলীর গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

আদালতে বাদীপক্ষে শুনানী করেন সিনিয়র আইনজীবী ও সাবেক এ্যাটনী জেনারেল জনাব ব্যারিস্ট্রার মি. ফিদা এম. কামাল ও জনাব এ্যাড. মোহাম্মদ আহসান। স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়েরর পক্ষে শুনানী করেন অবসর প্রাপ্ত বিচারপতি মোয়াজ্জেম হোসেন ও এ্যাড. রবিউল আলম। উল্লেখ্য উক্ত কনটেমপ্ট পিটিশনদ্বয় অদ্য আপীল বিভাগের ২নং আদালতের কার্যতালিকার ১নং ক্রমিকে বিদ্যমান ছিল।

সংবাদ বিজ্ঞপিবততে উল্লেখ করা হয়, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০১০ সালের ১১ নভেম্বর ৪৫৫৪ টি ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র (ডিজিটাল সেন্টার) স্থাপন করেন। তখন থেকেই তাঁরা বিনা বেতনে ইউনিয়ন পরিষদের সকল দাপ্তরিক কাজ করে আসছে। সেই সাথে নাম মাত্র মূল্যে জনগণের দোড়গোড়ায় সেবা দিয়ে কোন রকম জীবিকা নির্বাহ করছে।

একই কাজের জন্য ২০১৬ সালের ২৮ নভেম্বর ২,০০০ ইউনিয়ন পরিষদে হিসাব সহকারী কাম-কম্পিউটার অপারেটর পদে জনবল নিয়োগের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় পরিপত্র জারি করে।

এ বিষয়ে ময়মনসিংহ, বরগুনা, জামালপুর, মৌলভীবাজার, সিলেট, শেরপুর, কিশোরগঞ্জ, ফরিদপুর, সাতক্ষীরা ও মাদারীপুর জেলার ইউনিয়ন ডিজিটাল সেন্টারের ১৮ জন পরিচালক/উদ্যোক্তা মহামান্য হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন, রিট পিটিশন নং ২৬৬৩/২০১৭।

পরবর্তীতে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয় লিপ টু আপিল করে, যার নং ১১৬৭/২০১৭। গত ০৮/০৪/২০১৭ইং তারিখ মহামান্য সুপ্রীমকোর্টের আপিল বিভাগ উক্ত নিয়োগের ক্ষেত্রে রীট পিটিশনারদের অগ্রাধিকার দেওয়ার আদেশ প্রদান করেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয় ও কতিপয় জেলা প্রশাসক উক্ত আদেশ অমান্য করে অন্যদের নিয়োগ প্রদান করায় পিটিশনারদের পক্ষে পৃথক দুটি কনটেমপ্ট মামলা দাখিল করা হয়। যার নং-১১/২০১৭ ও ০৪/২০২০।

তাছাড়া গত ০৩/০২/২০২০ইং তারিখ ০৪/২০২০ নং মামলা শুনানী শেষে কিশোরগঞ্জ, বরগুনা, মাদারীপুর, শেরপুর, জামালপুর, ময়মনসিংহ ও সাতক্ষীরা জেলার জেলা প্রশাসক, ডিডিএলজি ও মাদারীপুর জেলার সাবেক ডিডিএলজি ফারুক আহাম্মেদ এর প্রতি কারণ দর্শানোর নোটিশ জারি করেন। # প্রেস বিজ্ঞপ্তি ।


আপনার মতামত লিখুন :

One response to “ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মামলায় এলজিআরডি সচিবসহ ৫ জনকে সুপ্রিম কোর্টে তলব”

  1. eftakhar ahmad says:

    সরকার ইচ্ছা করলে যোগ্য উদ্যোক্তাদের অগ্রাধীকার ভিত্তিতে নিয়োগ দিতে পারে।এতে তাদের কোন আপত্তি হয়তো থাকবেনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩২ পূর্বাহ্ণ
  • ১১:৫৭ পূর্বাহ্ণ
  • ৪:১৯ অপরাহ্ণ
  • ৬:০৬ অপরাহ্ণ
  • ৭:২০ অপরাহ্ণ
  • ৫:৪৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    20% 1 / 5
  • না
    80% 4 / 5