শিরোনাম :
পিকে হালদার বেনাপোল দিয়ে পালিয়েছে হাইকোর্টকে তথ্য দিল এসবির ইমিগ্রেশন শাখা হাইকোর্টের নির্দেশ; লেখক মুশতাকের মৃত্যুর বিষয়টি হলফনামা আকারে দাখিল করুন বিএনপি নেতা আমীর খসরু মাহমুদকে দুদকে জিজ্ঞাসাবাদ প্রেসক্লাবের সামনে সংঘর্ষের মামলায় ৫ দিনের রিমান্ডে ছাত্রদলের ১৩ জন ৯ মার্চ, আইনজীবী ছাড়া গভর্নর. দুদক ও বিএসইসি চেয়ারম্যানের সরাসরি বক্তব্য শুনবেন হাইকোর্ট সাভারে রানা প্লাজার সোহেল রানার জামিন প্রশ্নে হাইকোর্টের রুল জারি অবৈধভাবে বালু ভরাটে ব্যবহৃত ২,৮০০ ফুট লোহার পাইপ জব্দ করেছে ডিএসসিসি ডিএনসিসিতে ৭দিনের মশক নিধন অভিযানে ৮৯টি মামলায় ১১ লাখ টাকা জরিমানা আদায় ১১ মার্চ, স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক মালেকের বিরুদ্ধে অস্ত্র মামলায় চার্জ গঠন ডিজিটাল আইনের মামলা, কার্টুনিস্ট কিশোরের রিমান্ড আবেদন খারিজ হাইকোর্ট,আজিজ কো-অপারেটিভের চেয়ারম্যানের জামিন আবেদন গ্রহণ করেননি ৩০ মার্চের মধ্যে, সুইস ব্যাংকসহ বিদেশে পাচার হওয়া অর্থ ফেরাতে হাইকোর্টের রুলের জবাব দিতে হবে স্কুল কলেজ ও বিশ্ব বিদ্যালয়ের শিক্ষক- কর্মচারীকে টিকা নিতে হবে: প্রধানমন্ত্রী ডিজিটাল আইন হয়েছে, ডিজিটাল নিরাপত্তাও দেওয়া হবে: প্রধানমন্ত্রী ৩০ মার্চ থেকে স্কুল-কলেজ খুলে দেয়ার সিদ্ধান্ত ‘শাহবাগে সংঘর্ষে মামলায় ৭ জনকে জেলগেটে ১দিনে জিজ্ঞাসাবাদের অনুমতি’ এখন পানির জন্য দেশে মিছিল মিটিং হয় না: এলজিআরডি মন্ত্রী মোস্তাফা জব্বার: ‘চতুর্থ শিল্প বিপ্লবের জন্য ডিজিটাল সংযুক্তির প্রস্তুতি সম্পন্ন’ লেখক মুশতাকের দাফন আজিমপুর কবরস্থানে ঢাকা বার নির্বাচনে সভাপতিসহ আ’লীগের ১৫. সম্পাদক বিএনপির ৮জন বিজয়ী
মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০৪:০৩ পূর্বাহ্ন

আল জাজিরা কারা প্রশ্ন নৌ-প্রতিমন্ত্রীর

দূরবীণ নিউজ প্রতিবেদক:
নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, আল জাজিরার অপপ্রচার নিয়ে বাংলাদেশের মানুষ বিচলিত নয়। তিনি বলেন, আল জাজিরা কারা? তারা লাদেনের মতো সন্ত্রাসীর সাক্ষাৎকার ছাপিয়ে গণমাধ্যমের নীতি নিয়ে বাণিজ্য করেছে।

তিনি বলেন, তথাকথিত অপপ্রচার নিয়ে আমাদের বিরোধী দল বিএনপি যে ভাষায় কথা বলছে, তা আসলে কোনো রাজনৈতিক ভাষা নয়। তারা আল জাজিরাকে সমর্থন করছে।

বুধবার(১০ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে জহুর হোসেন চৌধুরী হলে ‘ঢাকা সাংবাদিক ফোরাম’ আয়োজিত ‘বাংলাদেশের উন্নয়নঃ গণমাধ্যম ভূমিকা’ শীর্ষ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা সাংবাদিক ফোরাম এর সভাপতি শামীম সিদ্দিকী’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আকতার হোসেন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নৌ-পরিবহন প্রতিমন্রী খালিদ মাহমুদ চৌধুরী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চোধুরী, ডেইলি অবজারভার এর সম্পাদক ও সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাত আলম তপু, বিএফইউজে-বাংলাদেশ সাবেক মহাসচিব আবদুল জলিল ভূইয়া, সংগঠনের সহ সভাপতি লাবণ্য ভূইয়া প্রমুখ।

খালিদ মাহমুদ বলেন,আল জাজিরার সঙ্গে সন্ত্রাসী লাদেনের সম্পর্ক থাকবে, ২১ আগস্ট গ্রেনেড হামলাকারীদের সঙ্গে সম্পর্ক থাকবে, জঙ্গি শায়খ আব্দুর রহমান, বাংলা ভাইদের সম্পর্ক থাকবে, দণ্ডিত তারেক রহমান এবং খালেদা জিয়ার সম্পর্ক থাকবে এটাই স্বাভাবিক। এতে বাংলাদেশের মানুষ বা বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিচলিত নন। তিনি বলেন, বঙ্গবন্ধুর কথা যেন উচ্চারিত না হয় সেজন্য জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনিদের পুরষ্কৃত করেছিলেন।

একাত্তরের অপরাধীদের মন্ত্রী বানিয়েছেন, রাজনৈতিকভাবে পুনর্বাসন করেছেন, দালাল আইন বাতিল করেছেন। বঙ্গবন্ধুর হত্যাকারীদের নিয়ে দেশ পরিচালনা করেছেন। একই ধারায় খালেদা জিয়াও এগিয়েছেন, কিন্তু পারেননি। বঙ্গবন্ধুর আদর্শ ধ্বংস করতে পারেননি, আর পারবেনও না।

শিক্ষা উপমন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরী বলেন, বার্গম্যান বাংলাদেশ বিরোধী কার্যক্রমের জন্য মনে হয় বাংলাদেশের একটা অথরিটি। এক সময় নিজামী-মুজাহিদ-সাইদীর ছেলেরা বিদেশে ছিল নাম পদবী নিয়ে, তারা ছিল বাংলাদেশ বিরোধী অথরিটি। লন্ডনে চৌধুরী মঈন উদ্দিন ছিল বাংলাদেশ বিরোধী অথরিটি। এখন ব্যারিস্টার রাজ্জাক গেছেন, এখন হয়েছেন বার্গম্যান।

সাদা চামড়া বলে অথরিটি নাকি আরও বেশি। একটা মনগড়া বক্তব্য দিয়ে দিল, হয়ে গেল? আল জাজিরা ২০০১ থেকে ২০০৬ সালে তো একটা রিপোর্টও করলো না। আল জাজিরা তার পরবর্তী কোন কিছুতেই রিপোর্ট করলো না। অথচ এখন প্রতিবেদন করছে। সে সময়ে কি কোনো দুর্নীতি হয়নি? সভায় প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ও অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী বলেন, দেশের উন্নয়ন এখন দৃশ্যমান।

এমন সময় আল জাজিরার যে সংবাদ পরিবেশন, সেটি প্রমাণ করে—আমাদের কিছু কিছু গণমাধ্যম দেশের এবং দেশের বাইরের আমাদের উন্নয়নের ধারাকে বাধাগ্রস্ত করতে সচেষ্ট আছে। সেখানে বস্তুনিষ্ঠভাবে এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখার জন্যে, গণতান্ত্রিক স্থিতিশীলতাকে অব্যাহত রাখার জন্যে, মৌলবাদী এবং সাম্প্রদায়িক শক্তিকে অবদিমত করার জন্য গণমাধ্যম তার ভূমিকা পালন করবে।/ প্রেস বিজ্ঞপ্ত ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
সুস্থ
মৃত্যু

.