সর্বশেষঃ
ভারতের মুম্বাইয়ে বহুতল ভবনের ২০ তলায় আগুন সারাদেশে আরো ১২৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি সম্প্রীতি বিনষ্টকারীদের কঠোর শাস্তির আওতায় আনা হবে- এলজিআরডি মন্ত্রী রাজধানীতে মুগদা হাসপাতালে এসি বিস্ফোরণে আহত -৯ দেশের বিভিন্ন এলাকায় মন্দির, বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার তীব্র নিন্দা জানিয়েছে বিপিপির আসুন, আমাদের প্রিয় নবীর দেখানো পথে চলি: ঢাকা দক্ষিণ সিটির মেয়র শেখ তাপস স্বাভাবিক জলপ্রবাহে একতরফাভাবে বাঁধা দেওয়ায় প্লাবিত হচ্ছে শ্যামপুর শিল্পাঞ্চলঃ মেয়র শেখ তাপস ডিএনসিসির মেয়র আতিকের বিরুদ্ধে মামলা খারিজ হাইকোর্টের স্থায়ী ৯ বিচারপতি শপথ নিলেন ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী
শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৬:৫৮ পূর্বাহ্ন

আমরা অসুস্থ হয়ে গেছি : গয়েশ্বর চন্দ্র রায়

বিশেষ প্রতিনিধি,দূরবীণ নিউজ :

খালেদা জিয়ার মুক্তির জন্য শ্লোগান নয়, আন্দোলনের প্রস্তুতি নিতে বললেন গয়েশ্বর চন্দ্র রায়। আজ শুক্রবার ( ১৮ জুন) দুপুরে এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য দলের নেতা-কর্মীদের প্রতি এই আহবান জানান।

তিনি বলেন, ‘‘আমাদের অনুপ্রেরণা যে মূল নেত্রী বেগম খালেদা জিয়া তাকে মুক্ত করতে হবে, তিনি মুক্ত নন। তাকে মুক্ত করতে পারলেই আমরা সবাই মুক্ত হবো। আমাদের গণতান্ত্রিক আন্দোলনে যিনি নেতৃত্ব দিচ্ছেন সেই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানও মুক্ত হবেন এবং দেশে আসবেন।”

‘‘ সেই কাজটা আমাদেরকেই করতে হবে। আন্দোলনে করতে হবে, রাস্তায় নামতে হবে। এটা শ্লোগান দিয়ে হবে না। আমাদের যেটা করা দরকার সেটা করতে হবে।”

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘‘ আমরা সকলে মানসিকভাবে অসুস্থ হয়ে গেছি। সেখান থেকে আমাদের মুক্তি তখনই আসবে যখন দেশনেত্রী বন্দি দশা থেকে মুক্ত হয়ে ডাক দেবেন যে, আমি খালেদা জিয়া বলছি। তখন কোনো রাজনৈতিক নেতা-কর্মীর কমিটমেন্ট কিছু থাকবে না।”

‘‘ সেই কমিটেট লোকজনের ঘরে বসে আলোচনা করলে চলবে না। আমাদের অত্যন্ত জরুরী খালেদা জিয়ার মুক্তির। তিনি মুক্ত হলে গণতন্ত্র মুক্তি পাবে এবং গণতন্ত্রের মুক্তি হলে কিন্তু খালেদা জিয়া মুক্তি পায়। সুতরাং গণতন্ত্রের মুক্তির আন্দোলন আর খালেদা জিয়ার মুক্তির আন্দোলন একই সূত্রে গাঁধা। সেই নামে বলেন একই কর্ম।”

২০০৭ সালে ১/১১ এর সময়ে একটি ঘটনার কথা তুলে ধরে তিনি বলেন, ‘‘ ময়মনসিংহের এক ছোট্ট শিশু তার বা্বা-মায়ের সাথে জাতীয় প্রেসক্লাবের সামনে একটা ছোট ব্যানার নিয়ে দাঁড়িয়ে থাকলো। সেই ব্যানারে লেখা ছিলো- খালেদা জিয়ার মুক্তি চাই। যখন এই কথাটি বলতে বা উচ্চারণ করতে কেউ সাহস করে নাই তখন এই শিশুটি এই কথাটি নিচের গলায় ঝুলিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে দাঁড়িয়ে থাকলো। এক ঘন্টা সে দাঁড়িয়ে থেকেছে।”

‘‘ ওই ছোট্ট শিশু তার প্রতিবাদটা কঠিনভাবে করেছে। প্রতিবাদের ভাষায় কন্ঠের জোর খুব বেশি দরকার হয় না। প্রকাশের মধ্যে আন্তরিকতার ছোঁয়া আছে কিনা সেটা দেখতে হবে। তাই বলব, মনের জোর নিয়ে আমাদের এক হতে হবে।”

জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুকের আশু রোগমুক্তি কামনায় এই আলোচনা ও দোয়া মাহফিল হয়।

এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়া চিকিৎসাধীন আছেন দীর্ঘ দেড় মাসের অধিক সময়। গত তিনদিন আগে করোনায় আক্রান্ত হয়ে এই হাসপাতালে ভর্তি হয়েছে সাবেক বিরোধী দলীয় প্রধান হুইপ জয়নুল আবদিন ফারুক।

সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদারের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নবীন দলের সাধারণ সম্পাদক মোহাম্মদ সোহেল রানা, আবুল কালাম আজাদ, আবদুল হান্নান লিটন প্রমূখ বক্তব্য রাখেন।
/এডিজেড/একে/ দূরবীণ নিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১১:৪৭ পূর্বাহ্ণ
  • ৩:৫১ অপরাহ্ণ
  • ৫:৩২ অপরাহ্ণ
  • ৬:৪৬ অপরাহ্ণ
  • ৫:৫৮ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6