শিরোনাম :
খাদ্য সচিব নাজমানারা করোনায় আক্রান্ত মুন্সিগঞ্জে বিস্ফোরণে পৌর মেয়রের স্ত্রীর মৃত্যু তিন সৈন্যের শিরোশ্ছেদ সৌদিতে ১৯ বিক্ষোভকারীকে মৃত্যুদণ্ড দিল মিয়ানমার আদালত করোনায় একদিনে ৭৭ জনের মৃত্যু,নতুন শনাক্ত ৫,৩৪৩ জন অরাজকতা সৃষ্টির চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নিবেন: আইনমন্ত্রী ১৫ এপ্রিল বুয়েটে ভর্তি পরীক্ষার আবেদন শুরু দুর্নীতিবাজরা দুদক আতঙ্কে, আর দুদক করোনা আতঙ্কে, পরিচালকসহ আক্রান্ত-২৩ টিকার দ্বিতীয় ডোজ নিলেন ডিএনসিসির সাবেক ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা করোনা টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন সাঈদ খোকন ৩০ মে, ‘শিশুবক্তা’ রফিকুলের মতিঝিল থানার মামলার তদন্ত প্রতিবেদন ব্রিটেনের প্রিন্স ফিলিপ আর নেই একদিনে দেশে করোনায় আরো ৬৩ জনের মৃত্যু,নতুন শনাক্ত ৭,৪৬২ রোহিঙ্গাদের দায়িত্ব শুধু বাংলাদেশের নয়: জন কেরি করোনায় এপর্যন্ত ১,৪৩২ আনসার আক্রান্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের বিশেষ দূত জন কেরি এখন ঢাকায় কঠোর লকডাউনের চিন্তা ১৪ এপ্রিল থেকে: কাদের ডিএনসিসির ৫টি নগর মাতৃসদনে কোভিড-১৯ এর টেলিমেডিসিন সেবা হাতিরঝিলে কথিত দুর্ঘটনায় স্ত্রীর মৃত্যু, স্বামী মিশু ফের ২ দিনের রিমান্ডে
শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৮:০৯ অপরাহ্ন

আপনারা পাশে থাকলে এলাকায় ব্যাপক উন্নয়ন হবে : মেয়র খোকন

দূরবীন নিউজ প্রতিবেদক :
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন মাতুয়াইল বাসীর উদ্দেশ্যে বলেছেন, আপনারা পাশে থাকলে এই এলাকার রাস্তার, এলিডি বাতি, খেলার মাঠ, হাসপাতাল ও কমিউনিটি সেন্টার নির্মাণ করা হবে। এই এলাকার উন্নয়নের জন্য ১৫২ কোটি টাকা বরাদ্দ রয়েছে। ইতোমধ্যে ৯৮ শতাংশ রাস্তা নির্মাণ হয়েছে, আগামী ডিসেম্বরের মধ্যে এলিডি বাতি লাগানো হবে।

বুধবার (২৭ নভেম্বর) ঢাকার সাবেক মেয়র মোহাম্মদ হানিফের ১৩তম মৃত্যুবাষির্কী উপলক্ষে ‘ মেয়র হানিফ স্মৃতি সংসদ আয়োজিত মাতুয়াইল ঈদগাহ মাঠে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘ মেয়র হানিফ স্মৃতি সংসদের সভাপতি মোহাম্মদ মানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ৬৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. সামসুদ্দিন ভূইয়া সেন্টুসহ আরো নেতৃবৃন্দ। অনুষ্ঠানে দোওয়া ও মিলাদ মাহফি পারিচালনা করেন মুফতি ওয়ালিউল্লাহ। অনুষ্ঠান শেষে রান্না করা খাবার বিতরণ করা হয়।

মেয়র বলেন, আপনারা জমি দিলে আমরা খেলার মাঠ ও কমিউনিটি সেন্টার নির্মাণ করে দেবো।
মেয়র খোকন বলেন, পাশ্বের ৬৫ নম্বর ওয়ার্ডে ৮৬ কোটি টাকার উন্নয়ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। ঢাকা শহরের ন্যায় এই এলাকার উন্নয়ন হবে।

মেয়র খোকন বলেন, ঢাকাবাসীর গর্ব, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ ও স্নেহভাজন, অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের প্রথম নির্বাচিত সফল মেয়র তার শ্রদ্ধেয় পিতা মোহাম্মদ হানিফ। ২০০৬ সালের ২৮ নভেম্বর রাতে ৬২ বছর বয়সে ঢাকার এ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মোহাম্মদ হানিফ ছাত্রাবস্থায় ছাত্রলীগের সক্রিয় কর্মী হিসেবে রাজনীতি শুরু করে জীবনের শেষ দিন পর্যন্ত আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত ছিলেন। ১৯৬৫ সালে বঙ্গবন্ধুর একান্ত সচিবের দায়িত্ব পান। এসময় ছয়দফা মুক্তি সনদ প্রণয়ন ও প্রচারে বিশেষ ভূমিকা রাখেন। ’৬৯-এর গণঅভ্যুত্থান ও মহান মুক্তিযুদ্ধে তার বলিষ্ঠ ভূমিকা ছিল। ১৯৭৬ সালে তিনি ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি এ দায়িত্ব পালন করেন।

তিনি বলেন, ১৯৯৬ এর মার্চের শেষ সপ্তাহে স্বৈরাচার বিরোধী গণআন্দোলনে মোহাম্মদ হানিফ তার বলিষ্ট ও গতিশীল নেতৃত্বে ”জনতার মঞ্চ” তৈরী করেন, যা তৎকালীন বিএনপি সরকারের পতন সহ আওয়ামী লীগের রাজনীতির জন্য টানির্ং পয়েন্ট তৈরী করে এবং যার ফলশ্রুতিতে ’৯৬-এর ১২জুন দেশের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে গনজোয়ার সৃষ্ঠি করে এবং মোহাম্মদ হানিফের প্রাণপ্রিয় সংগঠন আওয়ামী লীগের নিরংকুশ বিজয়ে গুরুত্বর্পন ভুমিকা রাখে।

মেয়র খোকন বলেন, ২০০৪ সালের ২১শে আগষ্ঠ বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের সন্ত্রাসবিরোধী সমাবেশের ট্রাক মঞ্চে শেখ হাসিনার ওপর নারকীয় গ্রেনেড হামলার সময় নিজের জীবন তুচ্ছ করে মানবঢাল রচনা করে বঙ্গবন্ধু কন্যাকে রক্ষা করেন মোহাম্মদ হানিফ। বঙ্গবন্ধু কন্যা প্রাণে রক্ষা পেলেও স্পিন্টারের আঘাতে মারাত্বক ভাবে আহত হন তিনি। মস্তিস্ক সহ দেহের বিভিন্ন অংশে অসংখ্য স্পিন্টার ঢুকে পড়ে। ওই স্পিন্টার নিয়েই তিনি মৃত্যুবরণ করেন। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
৬৭৮,৯৩৭
সুস্থ
৫৭২,৩৭৮
মৃত্যু
৯,৬৬১
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
১৩২,৯২৪,৮৭৩
সুস্থ
৭৫,৬৪৮,৪৩৭
মৃত্যু
২,৮৮৫,০৮২

.