সর্বশেষঃ
বছিলায় সরকারি খালে নির্মাণাধীন  ৬টি বড় স্থাপনা গুড়িয়ে দিয়েছেন ডিএনসিসির মেয়র ডিএসসিসির ১ ইঞ্চি জমিও আর কেউ অবৈধভাবে দখলে রাখতে পারবে না মেয়র তাপস  RAJUK Employee Management System (REMS)-বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ডেঙ্গু মোকাবিলা করা বড় চ্যালেঞ্জ : মেয়র আতিকুল ইসলাম শেখ হাসিনাকে দক্ষিণ আফ্রিকার প্রেসিডেন্ট ও জর্জিয়ার প্রধানমন্ত্রীর অভিনন্দন শিশু আয়ানের মৃত্যু, স্বাস্থ্য অধিদপ্তরের রিপোর্ট হাস্যকর : হাইকোর্ট ২৫ কোটি ২২ লাখ টাকা আত্মসাতের মামলায় ড. ইউনূসসহ ১৪ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট ক্র্যাবের নতুন সভাপতি ভোরের কাগজের কামরুজ্জামান, সম্পাদক যুগান্তরের সিরাজ সাকরাইনের ঐতিহ্য নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে চান মেয়র শেখ তাপস ১ কোটি মানুষকে টিসিবি কার্ড দিয়েছে সরকার: মেয়র শেখ তাপস
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন

আগামীতে নির্বাচনে ডিজিটাল প্রচারনা : মেয়র প্রার্থী আতিক

দূরবীণ নিউজ প্রতিবেদক :
নির্বাচনী পোস্টারে ছেয়েগেছে রাজধানী। নষ্ট হয় শহরের সৌন্দর্য। পোস্টার আবর্জনায় ঢাকা সিটি পরিবেশ নষ্ট হয়েগেছে।
এবার ঢাকা উত্তরের আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম নির্বাচনী প্রচারণার পদ্ধতি ডিজিটাল হওয়া উচিৎ বলে মন্তব্য করেছেন।

তিনি বিজয়ী হলে নির্বাচনী প্রচারণার জন্য ব্যবহৃত পোস্টারের সংস্কৃতি বদলে দেবেন বলেও প্রতিশ্রুতি দিয়েছেন আতিকুল। তিনি বলেছেন, নির্বাচিত হলে আমরা পোস্টার লাগানো ও প্রচার কাজের জন্য দেয়াল নির্ধারণ করে দেব। এতে নগরকে সুন্দর রাখা যাবে।

২৩ জানুয়ারি রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতাল সংলগ্ন গণভবন ইউনিট আওয়ামী লীগ কার্যালয়ের পাশের মাঠে আয়োজিত নির্বাচনী প্রচারণার সমাবেশে আতিকুল এসব কথা বলেন। তিনি বলেন, সিটি করপোরেশনে এখনো সনাতনী পদ্ধতিতে খাতা-কলমে কর সংগ্রহ করা হয়। এখনো পুরোনো পদ্ধতিতে সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা ঝাড়ু দিয়ে শহর পরিষ্কার করে। এই বিষয়গুলোর আধুনিকায়ন করা হবে।

আমি নির্বাচন কমিশনের কাছে অনুরোধ করেছি যাতে ডিজিটাল পদ্ধতিতে নির্বাচনের প্রচার করা যায় সে ব্যবস্থা গ্রহণ করতে। নির্বাচিত হলে আমরা পোস্টার লাগানো ও প্রচার কাজের জন্য দেয়াল নির্ধারণ করে দেবো। এতে নগরকে সুন্দর রাখা যাবে।

নির্বাচনী সমাবেশে নৌকায় ভোট চাওয়ার পাশাপাশি ২৭নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী ফরিদুর রহমান ইরান ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী হামিদা আক্তার মিতার পক্ষে ভোট চান আতিকুল। এ সময় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল উপস্থিত ছিলেন।

সমাবেশে রাস্তা বন্ধ করে জনদুর্ভোগ সৃষ্টি করে প্রচারণা না করার আহ্বান জানিয়ে নেতাকর্মীদের উদ্দেশ্যে আতিকুল বলেছেন, আমাদের ভুলে গেলে চলবে না রাস্তা আটকে দিলে একটি অ্যাম্বুলেন্স নাও যেতে পারে। ভুলে গেলে চলবে না রাস্তা আটকে দিলে আমাদের কোনো ভাই বা বোন পরীক্ষা দিতে যেতে পারবে না।

তিনি আরো বলেন, যে কয়দিন প্রচারের কাজ বাকি আছে, সে কয়দিন রাস্তা বন্ধ করে, গাড়ি চলাচল বন্ধ করে যাতে জনদুর্ভোগ সৃষ্টি না করা হয়, নেতাকর্মীদের বলবো। তিনি বলেন, অনেক ‘কমপ্লেইন’ আসছে। আমাদের আমুল পরিবর্তন দরকার।

আমাদের মানসিকতার পরিবর্তন করা দরকার। মানসিকতা পরিবর্তন আমরা যদি নিজেরা না করি তাহলে কারা করবে? তাই আজকে আপনাদের অনুরোধ করবো, আসুন একটি সুশৃঙ্খল ইলেকশন প্রচারণা করে আমরা দেখিয়ে দেই, আমরা যেমন ইলেকশনে সুশৃঙ্খল তেমনি একটি সুশৃঙ্খল ঢাকা গড়তে পারি।

আতিকুলের নির্বাচনী প্রচারণার সময় সকালেই সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসাপাতালের কর্মরত বেশ কয়েকজন চিকিৎসক ও নার্স এসে যোগ দেন। নির্বাচনী সমাবেশে ডাক্তার ও নার্সদের উপস্থিত থাকার বিষয়ে আতিকুল বলেন, আমি কোনো সময় বলিনি যে কেউ এখানে এসে আমার বক্তব্য শুনুক, আমার জন্য অপেক্ষা করুক। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:০৯ পূর্বাহ্ণ
  • ১২:১৪ অপরাহ্ণ
  • ৪:২২ অপরাহ্ণ
  • ৬:০৫ অপরাহ্ণ
  • ৭:১৮ অপরাহ্ণ
  • ৬:২০ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    27% 3 / 11
  • না
    72% 8 / 11