সর্বশেষঃ
রাজধানীতে মুগদা হাসপাতালে এসি বিস্ফোরণে আহত -৯ দেশের বিভিন্ন এলাকায় মন্দির, বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলার তীব্র নিন্দা জানিয়েছে বিপিপির আসুন, আমাদের প্রিয় নবীর দেখানো পথে চলি: ঢাকা দক্ষিণ সিটির মেয়র শেখ তাপস স্বাভাবিক জলপ্রবাহে একতরফাভাবে বাঁধা দেওয়ায় প্লাবিত হচ্ছে শ্যামপুর শিল্পাঞ্চলঃ মেয়র শেখ তাপস ডিএনসিসির মেয়র আতিকের বিরুদ্ধে মামলা খারিজ হাইকোর্টের স্থায়ী ৯ বিচারপতি শপথ নিলেন ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী রাজধানীসহ সারাদেশে একদিনে ১৭২ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি সকল ষড়যন্ত্র মোকাবেলা করেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে: মেয়র আতিকুল ইসলাম ‘শক্তিশালী বিরোধী দল চাই, রাষ্ট্রবিরোধী দল চাই না’ : স্থানীয় সরকার মন্ত্রী
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৭:৩৪ অপরাহ্ন

অসত্য বয়ান ও জেলের ভয় দেখিয়ে নিজেদের ব্যর্থতা আড়াল করছে সরকার :বিএনপি

বিশেষ প্রতিনিধি, দূরবীণ নিউজ:
সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার পথে সরকার ইচ্ছাকৃতভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে বলে অভিযোগ করেছে বিএনপি।

আজ মঙ্গলবার (০৬ জুলাই) দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিঙে দলের কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স এই অভিযোগ করেন।

তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া বর্তমানে চরমভাবে অসুস্থ। গত মে মাসে যখন তিনি অসুস্থ হলেন, তাকে বাইরে নিয়ে যাওয়ার আবেদন করা হলো তখন এই আইনমন্ত্রী নিজেই বলেছেন, যে শর্তে বেগম খালেদা জিয়াকে এখন মুক্তি দেয়া হয়েছে সেই শর্ত সংশোধন করলেই তার বিদেশযাত্রা সম্ভব।

তার বক্তব্য সেই সময়ে বিবিসি, ভয়েস অব আমেরিকা, আল-জাজিরাসহ বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে এবং কি বাংলাদেশেরও গণমাধ্যমেও প্রকাশিত হয়েছিলো। কিন্তু এখন তিনি(আইনমন্ত্রী) ইউটার্ণ নিয়ে বলছেন সেটা করা সম্ভব নয়।”এটা থেকে প্রমাণ হয় সরকার ইচ্ছাকৃতভাবে দেশনেত্রীর সুচিকিৎসার পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে।”

খালেদা জিয়াকে কারাগারে ফিরিয়ে নেয়ার বিষয়টি চিন্তা-ভাবনা করা উচিত-তথ্যমন্ত্রী হাসান মাহমুদের এরকম বক্তব্যের সমালোচনা করে প্রিন্স বলেন, এই দুঃসময়ে বিএনপি জনগনের পক্ষে কথা বলার কারণে সরকারের লিপ সার্ভিস দেয়া মন্ত্রীরা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে আবার জেলে নেয়ার হুমকি দিচ্ছেন। জনগনকে রক্ষা না করে সারাদিন বিএনপির বিরুদ্ধে কুৎসা রটনা, অসত্য বয়ান আর জেল-জুলুমের হুমকি দিয়ে নিজেদের ব্যর্থতা আড়াল করার হীন প্রচেষ্টায় লিপ্ত রয়েছে তারা।”

বেগম খালেদা জিয়া এখনেো মুক্ত নন। তিনি কার্যত এখনো বন্দি। বিভিন্ন শর্তের বেড়াজালে তার সুচিকিৎসায় প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। আমরা স্পষ্ট করেই বলতে চাই, বার বার জেল-জুলুমের ভয় দেখিয়ে বিএনপিকে জনগনের পক্ষে কথা বলা থেকে বিরত রাখা যাবে না।”

কঠোর লকডাউনের মধ্যে চট্টগ্রাম, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, বাগেরহাটসহ বিভিন্ন জেলায় দলের নেতা-কর্মীদের পুলিশ গ্রেপ্তার করছে বলেও অভিযোগ করেন তিনি।

  প্রান্তিক মানুষের পাশে বিএনপি:

প্রিন্স বলেন, আপনারা দেখেছেন গত ৪ জুলাই এই লকডাউনে কর্মহীন হয়ে পড়া মুন্সিগঞ্জের উত্তর মুক্তারপুরের দিনমজুর দ্বীন ইসলাম ক্ষুধার তাড়নায় আত্মহত্যা করেছেন। অথচ সরকারের মন্ত্রী-কর্মকর্তারা হরজামেশাই বলে যাচ্ছেন তারা পর্যাপ্ত ত্রাণের ব্যবস্থা করছেন, কেউ না খেয়ে নেই, কেউ না খেয়ে মারা যাবে না ইত্যাদি ইত্যাদি। মুক্তারপুরের দ্বীন ইসলামের মতো দেশে অগনিত মানুষ এই ধরনের নিষ্ঠুর বাস্তবতার মুখোমুখি আজ।”

দ্বীন ইসলামের আত্মহত্যার ঘটনার পর স্থানীয় বিএনপির সভাপতি মহিউদ্দিন আহমেদের নেতৃত্বে একটি প্রতিনিধিদল আজ মঙ্গলবার দ্বীন ইসলামের পরিবারের সাথে সাক্ষাত করেছেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে জেলা সভাপতি সাবেক সাংসদ আবদুল হাই পরিবারকে ৫০ হাজার টাকা দেন এবং একই সাথে আশপাশের কর্মহীন মানুষজনকেও সহায়তা করার উদ্যোগ গ্রহন করেছেন।”

লকডাউনের ফলে ক্ষতিগ্রস্থ গণপরিবহনের শ্রমিক, হকার, দোকান কর্মচারি, ক্ষুদ্র ব্যবসায়ী, দিনমজুরসহ নিম্ন আয় ও কর্মহীন মানুষের কাছে পর্যাপ্ত খাদ্য ও অর্থ সহায়তা পৌঁছিয়ে দেয়ার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান প্রিন্স।

  আওয়ামী লীগ ডুবন্ত জাহাজ:

বিএনপি থেকে নেতারা আওয়ামী লীগের সাথে যোগাযোগ করছে বলে ক্ষমতাসীন দলের নেতারা বলছেন এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে প্রিন্স বলেন, আওয়ামী লীগ এখন ডুবন্ত জাহাজ। ডুবন্ত জাহাজে কেউ উঠতে চায় না। যারা ডুবন্ত জাহাজের যাত্রী তারা নিজেদের ব্যর্থতাকে আড়াল করার জন্য এসব কথা বলেন।

বরং ডুবন্ত জাহাজ থেকে কতজন লাফিয়ে পড়ছেন নিজেদের বাঁচানোর জন্য সেটা সামনের দিকে আপনারা দেখতে পারেন।”দলের সাবেক বন ও পরিবেশ সম্পাদক অবসরপ্রাপ্ত কর্ণেল শাহজাহান মিয়া ও সাবেক নির্বাহী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত মেজর মো. হানিফের পদত্যাগ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, তারা গত তিনবছর যাবত সক্রিয় না, কোনো দায়িত্বেও নেই।

এটাতে দলের নেতা-কর্মীদের মধ্যে কোনো হতাশা সৃষ্টি হয়েছে বলে আমার মনে হয় না। এই দুইজনের কারণে বিএনপি হতাশাগ্রস্থ হয়ে যাবে এটা ভাবার কারণ নেই। বিএনপি একটা বিশাল একটা সমুদ্র। এখান থেকে এক দুই বালতি পানি কেউ যদি বিভিন্ন জায়গায় ফেলে দেয় তাতে হতাশা সৃষ্টি এখানে সুযোগ আছে বলে আমি মনে করি না।”

বগুড়া, ঠাকুরগাঁও, খুলনা, কুষ্টিয়া যশোরসহ বিভিন্ন জেলায় বিএনপি, জিয়াউর রহমান ফাউন্ডেশন ও ডক্টরস অ্যাসোসিয়েশনের উদ্যোগে প্রায় দুইশ চিকিৎসক হটলাইনের মাধ্যমে চিকিৎসা প্রদান করছেন এবং বিভিন্ন জেলা হেলপ সেন্টার চালু করা হয়েছে, অক্সিজেন সার্ভিস, ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস, করোনা পরীক্ষাসহ রোগীদের বিভিন্নভাবে সহযোগিতা করা হচ্ছে বলে জানান প্রিন্স।

সংবাদ ব্রিফিঙে দলের সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, সহ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রওনাকুল ইসলাম টিপু ও ছাত্র দলের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারি উপস্থিত ছিলেন।
/এডিজেড/একে/ দূরবীণ নিউজ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৪৬ পূর্বাহ্ণ
  • ১১:৪৭ পূর্বাহ্ণ
  • ৩:৫১ অপরাহ্ণ
  • ৫:৩২ অপরাহ্ণ
  • ৬:৪৬ অপরাহ্ণ
  • ৫:৫৮ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 2 / 6
  • না
    66% 4 / 6