সর্বশেষঃ
২০০০ কোটি টাকা পাচারের মামলায় সাবেক এলজিআরডি মন্ত্রীর ভাইয়ের জামিন প্রসঙ্গে হাইকোর্টের রুল ভারতে পি কে হালদারসহ ৫ জন দ্বিতীয় দফায় ১০ দিনের রিমান্ডে পি কে’র সহযোগী রতনের বিরুদ্ধে অবৈধ সম্পদের মামলা দুদকের পি কে কোন কোন দেশে টাকা পাচার করেছে: হাইকোর্ট ইন্টারপোলের সহযোগিতায় পিকে হালদারকে এদেশে আনবে দুদক পিকে হালদার ভারতে গ্রেফতার : দেশে ফেরত আনতে রুল জারি হাইকোর্টের ঢাকাশহরে লোকের চাপকমাতে ৫ দফা প্রস্থাব মেয়র তাপসের দায়িত্ব গ্রহণের ২ বছর, ভালমন্দের বিচার নগরবাসীর : ডিএনসিসি মেয়র ভারতের পশ্চিমবঙ্গে পি কে হালদার গ্রেফতার ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি আশুতোষ, সহ সভাপতি দিদার, সম্পাদক সরোয়ার
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:৫৮ অপরাহ্ন

অর্থ আত্মসাৎ; রানা বিল্ডার্সের আলম ও এসএ ট্রেডিং’র সালেহ ৮ জনের বিরুদ্ধে দুদকের ২ মামলা

দূরবীণ নিউজ প্রতিনিধি :
ঋণ জালিয়াতি, ক্ষমতার অপব্যবহার ও প্রায় ৪৬ কোটি ৩২ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রানা বির্ল্ডাসের এমডি মো.আলম এবং মেসার্স এস এ ট্রেডিং’র প্রোপ্রাইটর সালেহ আহমেদসহ ৮ জনের বিরুদ্ধে পৃথক ২টি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এক মামলায় ৭ জন এবং অপর মামলায় ৮ জনকে আসামী করা হয়েছে।

মঙ্গলবার (১০ মে) দুদকের উপ পরিচালক মো. আনোয়ারুল হক বাদী হয়ে দুদক সজেকা চট্টগ্রাম-১, আসামীদের বিরুদ্ধে ফৌজদারি দন্ডবিধির ৪০৯/৪২০/১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইন ৫(২) ধারায় মামলা দু’টি দায়ের করেন। মামলা নম্বর- ৩২ ও ৩৩ ।

গণমাধ্যমকে এ তথ্য জানান, দুদকের জনসংযোগ কর্মকর্তা ও উপ পরিচালক মুহাম্মদ আরিফ সাদেক। তিনি আরও জানান, দুদকের মামলায় উল্লেখ করা হয়, আসামীরা চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাজ না করে ৭ কোটি টাকা ক্ষতিসাধন করেছেন এবং উক্ত সিটি করপোরেশনের কার্যাদেশ ব্যবহার করে ইউসিবিএল ব্যাংক কমিল্লা শাখা থেকে ঋণ নিয়ে সুদে আসলে ৪৬ কোটি ৩২ লাখ টাকা আত্মসাৎ করেছেন।

দুদকের ৩২ নম্বর মামলার উল্লেখ করা হয়েছে, আসামীরা সরকারি অর্থ আত্মসাতের অসৎ উদ্দেশ্যে পরস্পর যোগসাজশে পরিকল্পিতভাবে চরম গণভোগান্তি সৃষ্টিপুর্বক সরকারি ৪ কোটি ২৪ লাখ ২০ হাজার ৪২৯ টাকা আর্থিক ক্ষতি সাধন করেছেন। তারা ক্ষমতার অপব্যবহার ও অরাধমুলক বিশ্বাসভঙ্গের মাধ্যমে নিজেরা লাভবান হয়েছেন এবং অপরকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে ইউসিবিএল, কুমিল্লা শাখায় অবৈধভাবে হিসাব খুলে ও অপর্যাপ্ত সম্পদ মর্টগেজ রেখে ঋণ গ্রহন করেন।

কিন্তু ওই ঋণ পরিশোধ না করে ২০ কোটি টাকা সুদ আসলে মিলে গত ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত ২২ কোটি ৯৭ লাখ টাকা আত্মসাত করেছেন। এ মামলায় আসামী ১) মো. জাকির হোসেন,২) মোহাম্মদ আলম,৩) মোহাম্মদ সরোয়ার আলম, ৪) মো. আনিসুজ্জামান, ৫) সাইফুল আলম মজুমদার, ৬) মকামে মাহমুদুল ইসলাম এবং ৭) দেবু বোশ।

দুদকের ৩৩ নম্বর মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে, সরকারি অর্থ আত্মসাতের অসৎ উদ্দেশ্যে আসামীরা পরস্পর যোগসাজশে পরিকল্পিতভাবে চরম গণভোগান্তি সৃষ্টিপুর্বক সরকারি ২ কোটি ৭৬ লাখ ৩৭ হাজার ৯১৮ টাকা আর্থিক ক্ষতি সাধন করেছেন। তারা ক্ষমতার অপব্যবহার ও অরাধমুলক বিশ্বাসভঙ্গের মাধ্যমে নিজেরা লাভবান হয়েছেন এবং অপরকে লাভবান করার অসৎ উদ্দেশ্যে ইউসিবিএল, কুমিল্লা শাখায় অবৈধভাবে হিসাব খুলে ও অপর্যাপ্ত সম্পদ মর্টগেজ রেখে ঋণ গ্রহন করেন।

কিন্তু ওই ঋণ পরিশোধ না করে ২০ কোটি টাকা ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত সুদাসলে ২৩ কোটি ৩৫ লাখ টাকা আত্মসাত করেন। এ মামলার আসামীরা হলেন; ১)মো. জারি হোসেন,২) মোহাম্মদ আলম,৩) ছালেহ আহাম্মদ,৪) মোহাম্মদ সরোয়ার আলম, ৫) মো. আনিসুজ্জামান, ৬) সাইফুল আলম মজুমদার,৭) মকামে মাহমুদুল ইসলাম এবং ৮) দেবু বোশ। #

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৩:৫৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৮ পূর্বাহ্ণ
  • ৪:৩২ অপরাহ্ণ
  • ৬:৩৭ অপরাহ্ণ
  • ৮:০০ অপরাহ্ণ
  • ৫:১৬ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    28% 2 / 7
  • না
    71% 5 / 7