শিরোনাম :
করোনা টিকা সবাইকে দিয়ে পরে নেবেন প্রধানমন্ত্রী ক্র্যাবের প্রয়াত সদস্যদের মরেণোত্তর সম্মননা ও সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে পরিকল্পনা মন্ত্রী বিহারী ক্যাম্প উচ্ছেদ, মেয়র আতিকসহ ৭ জনের আদালত অবমাননার মামলার শুনানি ১১ মার্চ দুদকের মামলায় পি কে হালদারের বান্ধবী অবন্তিকা ৩ দিনের রিমান্ড শেষে কারাগারে বাড্ডায় রেনু হত্যা মামলায় আসামি মহিউদ্দিন কারাগারে বিশেষ আদালতে অর্থপাচার মামলায় এনু-রুপনের বিচার শুরু ডিএসসিসিতে পরিচ্ছন্নতাকর্মীদের নিয়মিত বেতন নেই: চলছে চাকরিচ্যূতি, সংগঠনের অফিসে তালা মেরেছেন কর্তৃপক্ষ স্ত্রীকে নির্যাতনের মামলায় ঢাকা মহানগর উত্তরের আ.লীগ নেতা মাজহারুল কারাগারে মাওলানা জালালের চিকিৎসায় সাহায্যের আবেদন গোল্ডেন মনিরের বিরুদ্ধে দুই মামলায় ডিবি পুলিশের চার্জশিট সুপ্রিম কোর্টে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি জাব্বার ,সম্পাদক সজল ক্র্যাব নেতৃবৃন্দের সঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রীর মতবিনিময় টেকসই উন্নয়মূলক কাজ নিশ্চিতে এলজিইডি’র প্রশিক্ষণ কেন্দ্রের ভিত্তিপ্রস্তর করলেন এলজিআরডি মন্ত্রী ডিআইজি মিজান ও দুদকের বাছিরের মামলায় নৌবাহিনীর কমান্ডারের সাক্ষ্য প্রদান ডিএনসিসি মেয়রের হস্তক্ষেপে গাবতলী ও মহাখালী বাস টার্মিনাল ১২ কোটি টাকায় বার্ষিক ইজারা আগামী ৩ মার্চ, খালেদা জিয়ার গ্যাটকো দুর্নীতি মামলার চার্জ গঠনের শুনানি হাইকোর্ট,বালিশকাণ্ডের প্রকৌশলী আমিনুলকে জামিন দেয়নি পাপুল ও পিকে হালদারের পর জ্যাকবের দুর্নীতি, কোটি টাকা লোপাটের অভিযোগ অনুসন্ধানে দুদক হাইকোর্ট, কুষ্টিয়ার এসপি ‘কে বললেন ,পুলিশের দায়িত্ব নাগরিকের নিরাপত্তা দেয়া করোনা ভ্যাকসিন প্রয়োগে ৮৪ ডাক্তার-নার্সকে প্রশিক্ষণ প্রদান ডিএসসিসির
বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১, ০৩:০৪ অপরাহ্ন

অর্থপাচার চক্রের সদস্য বাবুলের ৩৪ লাখ টাকার অবৈধ সম্পদ

দূরবীণ নিউজ প্রতিবেদক:
বিদেশে অর্থপাচার চক্রের সদস্য মো. নাসির উদ্দিন (বাবুল) ওরফে মো. বাবুলের বিরুদ্ধে প্রায় ৩৪ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২২ নভেম্বর) দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন সংস্থাটির উপ-পরিচালক মো. মাসুদুর রহমান।
দুদকের জনসংযোগ কর্মকর্তা (পরিচালক) প্রনব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মো. নাসির উদ্দিন (বাবুল) ওরফে মো. বাবুল ২০১৯ সালের ২৯ অক্টোবর দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ৪ কোটি ২২ লাখ ১০ হাজার টাকার স্থাবর সম্পদ ও ১২ লাখ ৫০ হাজার টাকার অস্থাবর সম্পদের ঘোষণা দেন।

কিন্তু দাখিলকৃত সম্পদ বিবরণী যাচাইকালে ৪ কোটি ৪৮ লাখ ৯৪ হাজার টাকার স্থাবর ও ১৯ লাখ ৫০ হাজার টাকার অস্থাবর সম্পদের তথ্য পাওয়া যায়। অর্থাৎ দুদকের অনুসন্ধানে বাবুলের ৩৩ লাখ ৮৪ হাজার টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের তথ‌্য মিলেছে।

ভিত্তিহীন ও মিথ্যা তথ্য দেওয়ায় দুদক আইন ২০০৪ এর ২৬(২) ধারায় এবং অসাধু উপায়ে সম্পদের মালিকানা অর্জনের অভিযোগে ২৭(১) ধারায় অভিযোগ আনা হয়েছে দুদকের মামলায়। এছাড়া, মানিলন্ডারিং প্রতিরোধ আইনের ২০১২ এর ৪(২) ও ৪(৩) ধারায়ও অভিযোগ আনা হয়েছে বাবুলের বিরুদ্ধে।

এর আগে বাবুলের বিরুদ্ধে কৃষি ব্যাংকে ভুয়া এলসি খুলে কয়েকশ’ কোটি টাকা পাচারের অভিযোগ ওঠে।#

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


অনুসন্ধান

করোনা আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
৫৩৩,৪৪৪
সুস্থ
৪৭৭,৯৩৫
মৃত্যু
৮,০৭২
সূত্র: আইইডিসিআর

বিশ্বে

আক্রান্ত
৯৯,৬৫৩,০৭১
সুস্থ
৫৪,৮২৭,৩১৯
মৃত্যু
২,১৪২,৩৩৭

.