সর্বশেষঃ
কোটা সংস্কার আন্দোলনে হত্যা ও অন্যান্য ঘটনা বিচার বিভাগীয় তদন্ত হবে : প্রধানমন্ত্রী শিক্ষার্থীদের ওপর সহিংসতা চান না মুশফিকুর ঢাবিতে গায়েবানা জানাজার আন্দোলনকারীদের কফিন মিছিলে পুলিশের কাঁদানে গ্যাস সংঘবদ্ধ ভূমিদস্যুদের কবল থেকে খাল পুনরুদ্ধার হবে: মেয়র তাপস সিটি করপোরেশন  ও শহরের  সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ পবিত্র আশুরা উপলক্ষে ঢাকায় তাজিয়া মিছিল কোটা আন্দোলনে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে অভিযান হবে : ডিবি প্রধান  আজ পবিত্র আশুরা আজ ঢাকায় কোটা আন্দোলনকারীদের কর্মসূচি আন্দোলনকারীদের শিক্ষার্থীদে ওপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা সাদা দলের শিক্ষকদের
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন

অনুমোদনহীন ড্রিংকস উৎপাদন ও বিক্রি; একমি.প্রাণ.দেশবন্ধু.আকিজসহ ৫ মালিককে আদালতে তলব

নিজস্ব প্রতিবেদক
রাজধানীসহ সারাদেশে সরকারের সংশ্লিষ্ট দপ্তর ও প্রশাসনের অনুমোদনহীন, মুখরোচক লোভনীয় এবং প্রতারণার আশ্রয় নিয়ে কোমলপানীয় উৎপাদন ও বাজাতকারক দেশের শীর্ষস্থানীয় পাঁচটি কোম্পানির মালিককে আদালতে তলব করা হয়েছে। একমি এগ্রিভেট বেভারেজ লি, দেশবন্ধু ফুড বেভারেজ লি. প্রাণ ডেইরি লি., আকিজ বেভারেজ লি. ব্রভানা বেভারেজ লি.।

মঙ্গলবার (১৪ মে) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নগর ভবনে স্থাপিত বিশুদ্ধ খাদ্য আদালত-২ এর বিচারক (স্পেশাল মেট্রোপলিট্টন ম্যাজিস্ট্রেট) আলাউল আকবরের বিচারিক আদালত বিশুদ্ধ খাদ্য পরিদর্শক মোহাং কামলুল হাসানের দায়ের করা মামলার শুনানি গ্রহণ করে বিবাদীদের প্রতি তলবি আদেশ জারি করেন।

আদালত একই সঙ্গে পাঁচটি কোম্পানির মালিকদের আগামী ৫, ৬ এবং ৯ জুন আদালতে উপস্থিত হয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে। তাদের বিরুদ্ধে নিরাপদ খাদ্য আইন ২০১৩ এর ৩২(খ),৩৩,৩৯ ৪১, ৪২ এবং ৫৮ ধারা লঙ্ঘনের অভিযোগ পৃথক মামলা দায়ের করা হয়েছে।
ওই ৫ কোম্পানির উৎপাদিতি পণ্য ও মালিকরা হলেন: একমি এগ্রিভেট বেভারেজ এবং এসএমসি এন্টারপ্রাইজ লি.তানভির সিনহা পিতা- মিজানুর রহমান সিনহা, ওয়ালিউল ইসলাম পিতা অজ্ঞাত, তাদের উৎপাদিত পণ্য- এসএমসির অরেঞ্জ ও লেমন ফ্লেভার ইলেকেট্রালাইট ড্রিংক।

দেশবন্ধু ফুড বেভারেজ লি.এর (চেয়ারম্যান) মালিক গোলাম মোস্তফা পিতা আজিম মোস্তফা, তাদের পণ্য রিচার্জ অরেঞ্জ রিভাইড ইলেকেট্রালাইট ড্রিংক এর বাজারজাত ও বিক্রয়কারী আগামী লি.(সিইও)সরজিৎ বাড়ল পিতা- ইন্দ্রজিৎ বাড়ল।
প্রাণ ডেইরি লি. মালিক (চেয়ারম্যান ও সিইও) আহসান খান চৌধুরী পিতা মরহুম মেজর জে. আমজাদ খান চৌধুরী। তাদের উৎপাদিত পণ্য অ্যাকটিভ প্লাস ইলেককেট্রালাইট ড্রিংক অরেঞ্জ ও লেমন ফ্লেভার্ড।

আকিজ বেভারেজ লি. চেয়ারম্যান শেখ শামীম উদ্দিন পিতা মরহুম শেখ আকিজ উদ্দিন। তাদের পণ্য টারবো ইলেকেট্রালাইট স্পোর্টস ড্রিংক।
ব্রভানা বেভারেজ লি. এর কারখানা ইনচার্জ মো. তৌহিদুল ইসলাম পিতা শহিদুল হক। তাদের পণ্য ব্রভানা স্পোর্ট প্লাস ইলেকেট্রালাইট ম্যাংগো ফ্লেভার বেভারেজ।
মঙ্গলবার সকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ক্ষমতা প্রাপ্ত নিরাপদ খাদ্য পরিদর্শক মোহাং কামরুল হাসেন বিশুদ্ধ খাদ্য আদালতে এ মামলা দায়ের করেন। আদালতে নিরাপদ খাদ্য পরিদর্শক বলেন, এগুলোর একটিরও সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও দপ্তরের অনুমোদন নেই।

তিনি আরও বলেন, ওষুধ প্রশাসনও বলতে পারেনা এগুলো ওষুধ না ড্রিংকস। এর মধ্যে এসএমসি প্লাসের মডেল হয়ে পণ্যর প্রসারে প্রচারণা করছেন ক্রিকেটার তামীম ইকবাল। নিরাপদ খাদ্য আইন অনুযায়ী এটি অপরাধ। আমরা বিজ্ঞাপন প্রচার বন্ধ করতে বলেছি, আমাদের কথা আমলেননি এসব কোম্পানি। কাজেই এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হোক। এরপর আদালত অভিযুক্তও ৫ কোম্পানির মালিকদের তলব করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৪ পূর্বাহ্ণ
  • ১২:০৮ অপরাহ্ণ
  • ৪:৪৩ অপরাহ্ণ
  • ৬:৪৯ অপরাহ্ণ
  • ৮:১১ অপরাহ্ণ
  • ৫:২৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12