সর্বশেষঃ
গাজীপুরে দুইটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষের আহত ৫০ অবশেষে নানা নাটকীয়তার পর কারামুক্ত  মামুনুল হক গাজায় গণহত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভ; ২০০০ গ্রেফতার কিডনী ও অঙ্গ বিক্রিসহ নানা প্রতারণার অভিযোগে মিল্টন সমাদ্দার গ্রেপ্তার  ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করেছেনঃ মেয়র তাপস  বিএনপির হাতে শ্রমিকের রক্তের দাগ : ওবায়দুল কাদের মাদারীপুরে মে দিবসে শ্রমিক কল্যাণ সংস্থার নানা কর্মসূচি মে দিবসে তীব্র তাপদাহ, লাগামহীন দ্রব্য মূল্য শ্রমিকরা অতিষ্ঠ শ্যামা কাব্য সিনেমার মহরত অনুষ্ঠানে স্পিকার পটুয়াখালীর মির্জাগঞ্জে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু
সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:১১ পূর্বাহ্ন

বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে দুদকের অভিযান

দূরবীণ নিউজ প্রতিবেদক :
বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের এক ডাক্তারের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক।

বুধবার (২৯ জানুয়ারি) দুদক হটলাইন -১০৬ এ অভিযোগ পেয়ে ওই হাসপাতালে অভিযান চালন। দুদক কর্মকর্তারা জানতে পারেন , বগুড়ায় ওই হাসপাতালে ফরেনসিক বিভাগের একজন সহযোগী অধ্যাপক দাপ্তরিক দায়িত্ব পালন না করে ঢাকায় প্রাইভেট প্র্যাকটিস করেন। তৎপ্রেক্ষিতে সমন্বিত বগুড়া জেলা কার্যালয় থেকে অভিযান পরিচালিত হয়।
গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য। তিনি আরো জানান, সরেজমিন অভিযানে টিম অভিযোগের সত্যতা পায়। উল্লিখিত ডাক্তারের অনুপস্থিতির কারণে অনেকগুলো গুরুত্বপূর্ণ মামলার ফরেনসিক রিপোর্ট পেন্ডিং রয়েছে মর্মে টিম জানতে পারে। উক্ত ডাক্তারের অনুপস্থিতির বিষয়ে হাসপাতালে প্রিন্সিপাল দুদক টিমকে কোন সদুত্তর দিতে পারেননি।

এ বিষয়ে বিভাগীর পদক্ষেপ গ্রহণের জন্য কর্তৃপক্ষকে পত্র প্রেরণের সুপারিশ করে কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে অভিযান পরিচালনাকারী টিম।

একই টিম বগুড়া আঞ্চলিক পাসপোর্ট অফিসে সেবা প্রদানে অনিয়ম ও ভোগান্তির অভিযোগে অভিযান পরিচালনা করে। অভিযানকালে উপস্থিত সেবাপ্রার্থীগণ দুদক টিমের নিকট উক্ত অফিসে দালালদের দৌরাত্ম্য ও সেবা প্রদানে কর্মচারীদের অনাগ্রহের অভিযোগ জানান।

তবে দুদক টিমের উপস্থিতি টের পেয়ে দালালগণ পালিয়ে যায়। টিম আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালককে অবিলম্বে দালালদের দৌরাত্ম্য প্রতিরোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান। এছাড়া যে সকল কর্মচারী সেবাগ্রহীতাদের প্রতি দুর্ব্যবহার করেন, তাদের বিরুদ্ধে প্রশাসনিক পদক্ষেপ গ্রহণ করার জন্যও অনুরোধ করা হয়।

ময়মনসিংহের ফুলবাড়িয়া পল্লী বিদ্যুৎ অফিসে বিদ্যুৎ সংযোগ প্রদানে ঘুষ গ্রহণের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। সমন্বিত জেলা কার্যালয় ময়মনসিংহ হতে আজ এ অভিযান পরিচালিত হয়। অভিযানকালে গ্রাহকদের নিকট হতে ঘুষ গ্রহণকালে একজন দালাল হাতেনাতে ধরা পড়ে।

দুদক টিম এর সাথে থাকা জেলা প্রশাসনের মোবাইল কোর্ট কর্তৃক তাকে কারাদণ্ড প্রদান করা হয়। একই টিম প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কর্তৃক সোলার ও এলজিএসপি’র জন্য বরাদ্দকৃত অর্থ আত্মসাতের অভিযোগে এবং ইউপি চেয়ারম্যান কর্তৃক স্কুল সংস্কারের জন্য বরাদ্দকৃত অর্থ আত্মসাতের অভিযোগে ২টি পৃথক অভিযান পরিচালনা করে।

এছাড়াও পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড এর ইমপ্রেস ফান্ড হতে গাড়ি মেরামত, তেল ক্রয়সহ বিভিন্ন দৈনন্দিন খরচের টাকা ভুয়া ভাউচারের মাধ্যমে উত্তোলন করে আত্মসাতের অভিযোগে, নরসিংদীতে মাদ্রাসার একাডেমিক ভবন নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগে এবং কক্সবাজারের উখিয়ায় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কর্তৃক সরকার প্রদত্ত টাকা আত্মসাতের অভিযোগে যথাক্রমে প্রধান কার্যালয়, সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-২ এবং সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-২ হতে ৩টি পৃথক অভিযান পরিচালিত হয়েছে। # কাশেম


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০২ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ৪:৩১ অপরাহ্ণ
  • ৬:৩৩ অপরাহ্ণ
  • ৭:৫৩ অপরাহ্ণ
  • ৫:২১ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12