সর্বশেষঃ
গাজীপুরে দুইটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষের আহত ৫০ অবশেষে নানা নাটকীয়তার পর কারামুক্ত  মামুনুল হক গাজায় গণহত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভ; ২০০০ গ্রেফতার কিডনী ও অঙ্গ বিক্রিসহ নানা প্রতারণার অভিযোগে মিল্টন সমাদ্দার গ্রেপ্তার  ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করেছেনঃ মেয়র তাপস  বিএনপির হাতে শ্রমিকের রক্তের দাগ : ওবায়দুল কাদের মাদারীপুরে মে দিবসে শ্রমিক কল্যাণ সংস্থার নানা কর্মসূচি মে দিবসে তীব্র তাপদাহ, লাগামহীন দ্রব্য মূল্য শ্রমিকরা অতিষ্ঠ শ্যামা কাব্য সিনেমার মহরত অনুষ্ঠানে স্পিকার পটুয়াখালীর মির্জাগঞ্জে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু
সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:৩৬ পূর্বাহ্ন

দুদকের মামলায় সম্রাটের জামিন বাতিল হাইকোর্টে

দূরবীণ নিউজ প্রতিনিধি :
ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের বিচারিক আদালতের দেওয়া জামিন বাতিল করেছেন হাইকোর্ট। উচ্চ আদালত একইসঙ্গে নিম্ম আদালতের দেওয়াকে জামিনকে ‘ঘোড়ার আগে গাড়ি চলা’র মতো বিষয় বলে মন্তব্য করেছেন।

বুধবার (১৮ মে) সম্রাটের জামিন বাতিলের আদেশ জারি করেন এবং আগামী ৭ দিনের মধ্যে আসামীতে বিচারিক আদালতে হাজির হবার নির্দেশ দেন। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বে সম্রাটের জামিন বাতিল করে আদেশ দেন।

বুধবার হাইকোর্টে আসামী সম্রাটের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মনসুরুল হক চৌধুরী ও অ্যাডভোকেট এহসানুল হক সামাজী। রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এএম) আমিন উদ্দিন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক। অপরদিকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

দুদক আইনজীবী খুরশীদ আলম গণমাধ্যমকে জানান, শুনানিতে হাইকোর্ট ক্ষোভ জানিয়ে বলেন, জামিন দেওয়া আদালতের ওই বিচারককে কারণ দর্শানোর নোটিশ দেওয়া উচিত। একই সঙ্গে ভবিষ্যতে এমন কাজ না করার জন্য ওই বিচারককে সতর্ক করেন হাইকোর্ট।

হাইকোর্ট আদেশ জারি আগে বিচারিক বিশেষ জজ আদালতে সম্রাটকে জামিন দেওয়া বিচারকের বিষয়ে বলেন, মেডিকেল রিপোর্ট চাইলেন, কিন্তু সেটা না দেখেই জামিন দেওয়া তো ঘোড়ার আগে গাড়ি চলার মতো হয়ে গেলো। এসময় বিচারিক আদালতেরওই বিচারককে সতর্ক করেছেন হাইকোর্ট।

গত ১১ মে ঢাকার বিশেষ জজ আদালত-৬-এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান দুদকের করা অবৈধ সম্পদ অর্জনের মামলায় আসামী সম্রাটের জামিন আবেদন মঞ্জুর করেন। ওই দিন আদালত তিন শর্তে আগামী ৯ জুন পর্যন্ত সম্রাটের জামিন মঞ্জুর করেন।২০১৯ সালের ১২ নভেম্বর দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার ৮৭ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সম্রাটের বিরুদ্ধে মামলা করে দুদকের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম।

এরআগে র‌্যাব ও পুলিশের করা পৃথক ৩ মামলায় আসামী সম্রাটের জামিন পেয়েছেন। সর্বশেষ দুদকের অবৈধ সম্পদের করা মামলায় জামিন লাভের পর ১১ মে মুক্তি পান সম্রাটের । ওইদিন তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএসএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এখনো এই হাসপাতালে রয়েছেন।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় সম্রাটের জামিন মঞ্জুর করেন ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখার। গত ১০ এপ্রিল অস্ত্র মামলায় ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফায়সাল আতিক বিন কাদের ও অর্থপাচার মামলায় ঢাকার অতিরিক্ত মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন জামিন মঞ্জুর করেছিলেন।

২০১৯ সালের ৬ অক্টোবর ভোরে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে সম্রাটের ও তার সহযোগী এনামুল হক আরমানকে গ্রেফতার করে র‍্যাব। পরে তাকে নিয়ে দুপুর দেড়টার দিকে তার কাকরাইলের কার‍্যালয়ে অভিযান চালানো হয়। এসময় কার্য্যালয়ের ভেতর থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, পিস্তল ও বিরল প্রজাতির বন্যপ্রাণীর চামড়া উদ্ধার করা হয়। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০২ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ৪:৩১ অপরাহ্ণ
  • ৬:৩৩ অপরাহ্ণ
  • ৭:৫৩ অপরাহ্ণ
  • ৫:২১ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12