সর্বশেষঃ
এডিসের লার্ভা পেলে ছাড় দেওয়া হবে না: মেয়র আতিক কুড়িগ্রামে ফিলিস্তিন রাষ্ট্রের সমর্থেে ছাত্র সমাবেশ সারাদেশ বজ্রপাতে চারজনের মৃত্যু অবশেষে টাঙ্গাইল শাড়ী নিয়ে ভারতে আইনি লড়াইয়ের ল’ফার্ম নিয়োগ পটুয়াখালীতে ছাত্র সমাবেশে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের দাবি গাজীপুরে দুইটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষের আহত ৫০ অবশেষে নানা নাটকীয়তার পর কারামুক্ত  মামুনুল হক গাজায় গণহত্যার প্রতিবাদে যুক্তরাষ্ট্রে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভ; ২০০০ গ্রেফতার কিডনী ও অঙ্গ বিক্রিসহ নানা প্রতারণার অভিযোগে মিল্টন সমাদ্দার গ্রেপ্তার  ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করেছেনঃ মেয়র তাপস
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন

দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের চীফ ইন্সট্রাক্টরের বিরুদ্ধে দুদকের অভিযান

দূরবীণ নিউজ প্রতিবেদক :

দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের চীফ ইন্সট্রাক্টরের বিরুদ্ধে কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের যন্ত্রপাতি ক্রয়ে অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে দুদক, সজেকা- দিনাজপুরের একটি এনফোর্সমেন্ট টিম।

আজ মঙ্গলবার ( ২১ সেপ্টেম্বর) দুদক টিম সরজমিনে উক্ত অফিস পরিদর্শনপূর্বক অভিযোগ সংশ্লিষ্ট রেকর্ড ও তথ্য প্রমাণ সংগ্রহ করেছে। প্রাপ্ত তথ্য থেকে জানা যায় অভিযুক্তের ব্যক্তি প্রশিক্ষণ কেন্দ্রের যন্ত্রপাতি ক্রয় কমিটিতে ছিলেন। টেন্ডারে উল্লেখিত ব্র্যান্ড ও মানের থেকে নিম্নমানের অন্য ব্র্যান্ডের যন্ত্রপাতি সরবরাহ করা হয়েছে এবং বর্তমান অধ্যক্ষও এর সত্যতা নিশ্চিত করেছেন।

দুদকের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আরিফ সাদেক গণমাধ্যমকে এই তথ্য জানিয়েছেন। তিনি আরো জানান, দুদক কর্মকর্তারা প্রাপ্ত অভিযোগের সত্যতা প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় প্রকৃত সত্যতা উদঘাটনের জন্য এ সংক্রান্ত আরো তথ্য-প্রমাণ সংগ্রহ ও রেকর্ডপত্র পর্যালোচনা করে কার্যকরী ব্যবস্থা গ্রহণের জন্য কমিশন বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে দুদক টিম।

তিনি জানান, আজ ২১ সেপ্টেম্বর কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলাধীন ২২নং টনকী ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসাইন সরকারসহ অন্যান্যদের বিরুদ্ধে  ইউপি সদস্যদের প্রাপ্য ভাতা আত্মসাৎ, ন্যায্য মূল্যের চাল বিতরণে অনিয়ম, দুস্থদের বিভিন্ন প্রকার ভাতা আত্মসাৎ, নাগরিক সুবিধা প্রত্যাশী ব্যক্তিদের থেকে অতিরিক্ত অর্থ আদায় এবং হয়রানির অভিযোগের ভিত্তিতে দুদক কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রাফী মোঃ নাজমুস্ সা’দাৎ-এর একটি অভিযান পরিচালনা করেছেন।

অভিযানকালে ইউনিয়ন পরিষদের বার্ষিক আয়-ব্যয়, বিভিন্ন প্রকার ভাতা বিতরণ ও অন্যান্য রেজিস্ট্রার পর্যালোচনা করা হয়। এতে দেখা যায় ইউনিয়ন পরিষদের ফান্ড অপ্রতুলতার কারণে সদস্যদের প্রাপ্য ভাতার ইউপি অংশ নির্ধারিত হারের কম প্রদান করা হয়েছে। বিভিন্ন প্রকার ভাতা বিতরণে স্বজনপ্রীতি ও অনিয়মের অভিযোগ প্রাথমিকভাবে সত্যতা পাওয়া গিয়েছে। দুদক টিম ভাতাভোগীদের তালিকা ও নথিপত্র সংগ্রহ করেছে। টিম এই বিষয়ে বিস্তারিত যাচাই-বাছাই শেষে কমিশনে পূর্নাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।

এছাড়া, ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে মাছুলিয়া হতে মাশাজান পর্যন্ত রাস্তা নির্মাণে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযােগে প্রধান প্রকৌশলী, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর; নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে ই-জিপি টেন্ডার প্রক্রিয়ায় অনিয়মের অভিযােগে প্রধান প্রকৌশলী, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর; এলজিইডি প্রকৌশলী-এর বিরুদ্ধে পিইডিপি-৪ এর আওতায় স্কুল ভবন, বাউন্ডারিসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ টেন্ডার অনুযায়ী কাজ করে বিল উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযােগে প্রধান প্রকৌশলী, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর; সওজ-এর প্রকৌশলীর বিরুদ্ধে দাপ্তরিক কাজে ব্যবহৃত সরঞ্জাম কেনাকাটায় বাজার মূল্যের চেয়ে অধিকহারে মূল্য দেখিয়ে সরকারি অর্থ আত্মসাতের অভিযােগে প্রধান প্রকৌশলী, সড়ক ও জনপথ অধিদপ্তর-কে কার্যকরী ব্যবস্থা গ্রহণপূর্বক কমিশনকে অবহিত করার জন্য নির্দেশ প্রদান করেছে দুদক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০২ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ৪:৩১ অপরাহ্ণ
  • ৬:৩৩ অপরাহ্ণ
  • ৭:৫৩ অপরাহ্ণ
  • ৫:২১ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12