সর্বশেষঃ
কিডনী ও অঙ্গ বিক্রিসহ নানা প্রতারণার অভিযোগে মিল্টন সমাদ্দার গ্রেপ্তার  ত্যাগের মহিমায় স্বামী বিবেকানন্দ মানবসেবা করেছেনঃ মেয়র তাপস  বিএনপির হাতে শ্রমিকের রক্তের দাগ : ওবায়দুল কাদের মাদারীপুরে মে দিবসে শ্রমিক কল্যাণ সংস্থার নানা কর্মসূচি মে দিবসে তীব্র তাপদাহ, লাগামহীন দ্রব্য মূল্য শ্রমিকরা অতিষ্ঠ শ্যামা কাব্য সিনেমার মহরত অনুষ্ঠানে স্পিকার পটুয়াখালীর মির্জাগঞ্জে গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু নোয়াখালীতে আন্তর্জাতিক শ্রমিক দিবসে র‌্যালি  প্রধানমন্ত্রীর  থাইল্যান্ড সফর নিয়ে প্রেস ব্রিফিং বৃহস্পতিবার রাজধানীর ফুটপাত অবৈধভাবে দখল ও বিক্রি, জড়িতদের তালিকা চেয়েছেন হাইকোর্ট
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৫:৫৯ অপরাহ্ন

আর্ন্তজাতিক অপহরণকারী চক্রের এদেশীয় সহযোগী আব্দুল্লাহ-আল-মাহমুদ গ্রেফতার

দূরবীণ নিউজ প্রতিবেদক :
র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৩ এর একটি টিম অভিযান চালিয়ে ঢাকা মহানগরীর ডেমরা এলাকা হতে আর্ন্তজাতিক অপহরণকারী চক্রের বাংলাদেশী সহযোগী মোঃ আব্দুল্লাহ-আল-মাহমুদ (৩৫)কে গ্রেফতার করেছে। শনিবার (১১ জুলাই) র‌্যাব-৩ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন প্রতিষ্ঠা লগ্ন থেকে এ পর্যন্ত জঙ্গি, সাইবার ক্রাইম, সন্ত্রাসী, ছিনতাইকারী, মানবপাচারকারী, চাঁদাবাজ, নৈরাজ্যকারী, বিভিন্ন মামলার আসামী, অপহরণকারী, জালনোট ব্যবসায়ী, প্রতারক চক্র এবং চাঞ্চল্যকর অভিযান ছাড়াও বিভিন্ন ধরনের অপরাধীদের গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

এরই ধারাবাহিকতায় সৌদি আরব প্রবাসী মোঃ আবুল হোসেন (৪৫), পিতা-আবু তাহের, সাং-অম্বরনগর, থানা-সোনাইমুড়ী, জেলা-নোয়াখালীকে গত ৭ জুলাই (সৌদি আরব সময় ২৩০০ ঘটিকায়) সৌদি আরব এর রিয়াদ থেকে অপহরণ করা হয়।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা , অপহরণকারী উক্ত ভিকটিম এর মোবাইল দিয়ে বাংলাদেশে ভিকটিম এর স্ত্রী ও ভাইকে ভিডিও কলে ভিকটিমকে শারীরিক নির্যাতন সরাসরি দেখায় এবং ৫ লাখ টাকা প্রদান করতে বলে। উক্ত টাকা না দিলে ভিকটিককে হত্যা করা হবে বলে জানায়।সৌদি আরব অপহরণকারী চক্রের সদস্য সজীব, মিলন ও আরো কয়েকজন সদস্য বাংলাদেশে অবস্থানরত উক্ত চক্রের সাহায্যকারী মোঃ আব্দুল্লাহ-আল-মাহমুদ তার ব্যক্তিগত ০৪ টি বিকাশ নাম্বার ভিকটিম এর ছোট ভাই মোঃ আহসান উল্লাহ (সৌদি আরব প্রবাসী) এবং ভিকটিম এর স্ত্রী ও ছোট ভাই (বাংলাদেশে অবস্থানরত) মোঃ ইসমাইল এর কাছে প্রদান করে।

ভিকটিমের পরিবারের সদস্যরা ৫ লাখ টাকা থেকে সমঝোতার মাধ্যমে ১ লাখ টাকা মুক্তিপণ হিসাবে প্রদান করতে সম্মত হয় এবং মোঃ আব্দুল্লাহ-আল-মাহমুদের বিভিন্ন বিকাশ নাম্বারে সর্বমোট ১ লাখ ২ হাজার টাকা ভিকটিমের পরিবারের সদস্যরা প্রেরণ করে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়,র‌্যাব-৩ এর নিকট ভিকটিমের স্ত্রী ও ছোট ভাই অভিযোগ দায়ের করেন। উক্ত অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব-৩ এর একটি বিশেষ আভিযানিক দল মেজর ঈমাদ উদ্দিন লস্কর এর নেতৃত্বে গোয়েন্দা নজরদারী ও প্রযুক্তির সহায়তায় গত ৯ জুলাই সন্ধ্যা ১৯ টায় অভিযান চালায়। পরে ঢাকা মহানগরীর ডেমরা থানাধীন সারুলিয়া বাজারস্থ সামসুল হক জেনারেল হাসপাতাল এন্ড ডিজিটাল ল্যাব লিমিটেড এর সামনে অভিযান পরিচালনা করে অপহরণকারী চক্রের বাংলাদেশী সহায়তাকারী মোঃ আব্দুল্লাহ-আল-মাহমুদ (৩৫), থানা-ডেমরা, জেলা-ঢাকাকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামীর নিকট থেকে ৩ টি মোবাইল ফোন, ১৩ টি সীমকার্ড এবং তার ব্যক্তিগত বিভিন্ন বিকাশ নাম্বারে ১ লাখ ২ হাজার টাকা উদ্ধার করা হয়। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, সৌদি পুলিশ রিয়াদ থেকে গত ০৯ জুলাই অপহৃত ব্যক্তিকে উদ্ধার করতে সক্ষম হয়। ইতোমধ্যে সজিবসহ আরোও ০৪ জনকে গ্রেফতার করে। ভিকটিম শারীরিকভাবে অসুস্থ্য থাকায় বর্তমানে সৌদি আরবের রিয়াদে চিকিৎসাধীন রয়েছে। উক্ত আসামীর বিরুদ্ধে আইনানুগ মামলা দায়ের করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:০৭ পূর্বাহ্ণ
  • ১১:৫৯ পূর্বাহ্ণ
  • ৪:৩১ অপরাহ্ণ
  • ৬:৩১ অপরাহ্ণ
  • ৭:৫০ অপরাহ্ণ
  • ৫:২৪ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12