সর্বশেষঃ
 সারাদেশে নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা সেনাবাহিনীকে প্রদান ১ কোটি টাকাও খরচ হচ্ছে না ,কাজীপাড়া ও মিরপুর-১০ মেট্রো স্টেশন সংস্কারে  এএস আলমের গৃহকর্মীও কোটিপতি সাবেক বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী রাজধানীতে  গ্রেফতার আসাদুজ্জামান নূর হত্যা মামলায় গ্রেপ্তার অবৈধ পথে ভারতে পালাতে গিয়ে সাংবাদিক মোজাম্মেল বাবু, শ্যামল দত্তসহ আটক ৪ সংশ্লিষ্ট উপদেষ্টার হস্তক্ষেপ প্রয়োজন, দুর্নীতি ও লোপাটকারীরা এখনো অগ্রণী ব্যাংকে বহাল হামাসের বন্দিদশা নিয়ে মিথ্যাচার হচ্ছে : মুক্ত ইসরাইলি পণবন্দী অবশেষে ভারতে পালাতে গিয়ে বির্তকিত বিচারপতি মানিক আটক রাজধানীতে সাবেক মন্ত্রী দীপু মনি গ্রেপ্তার
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন

ঢাকা দক্ষিণ সিটিতে এডিস মশার লার্ভা, ১৬ স্থাপনাকে ৪ লাখ ২০ হাজার টাকা জরিমানা

দূরবীণ নিউজ প্রতিবেদক :
এডিস মশার নিয়ন্ত্রণের অভিযানে ১৬ স্থাপনাকে ৪ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। বৃহস্পতিবার (২৭ জুলাই) করপোরেশনের ধানমন্ডি ১৬, দক্ষিণ বনশ্রী, মুগদা, নব লকুমার দত্ত রোড, কামরাঙ্গীরচরের তারা মসজিদ, আগামাসি লেন, নবাবপুর, বিবির বাগিচা, পশ্চিম নন্দীপাড়া, কদম আলী গলি, ঝিলপাড়, দক্ষিণ মান্ডা ও নড়াইবাগ এলাকায় এসব অভিযান পরিচালনা করা হয়।

এক নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম. মনজুরুল ১৫ ও ১৭ নম্বর ওয়ার্ডের ধানমন্ডি ১৬ এলাকায় ৫০টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন। আদালত এ সময় ধানমন্ডি ১৬ নম্বর রোডের ৪৩ নম্বর হোল্ডিংস্থিত ‘নাহার গ্রীন সামিট’ ও ৩৭ নম্বর হোল্ডিংস্থিত ‘সুবাস্তু ডেনিম প্লাজা’ নামক ২টি বাড়ি এডিস মশার লার্ভা পাওয়ায় বাড়ি ২টির ম্যানেজার যথাক্রমে মো. মঈনুদ্দিন ও আব্দুস সালামকে ১ লাখ টাকা করে ২লাখ টাকা অর্থদণ্ড আরোপ ও জরিমানা আদায় করেন।

দুই নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আর এম সেলিম শাহনেওয়াজ ৬ নম্বর ওয়ার্ডের মুগদা এলাকায় ৫৪টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন এবং একটি ভবনে মশার লার্ভা পাওয়ায় ১ মামলায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন। একই সাথে দুই নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর-আল-নাসিফ ২ নম্বর ওয়ার্ডের দক্ষিণ বনশ্রী এলাকায় ৫৭টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করেন। আদালত এ সময় কোনো স্থাপনায় মশার লার্ভা পাননি।

তিন নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট তায়েব-উর-রহমান কামরাঙ্গীরচরের তারা মসজিদের লাল গুদাম এলাকায় ১০২টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করেন। আদালত এ সময় ৪টি স্থাপনা ও বাসাবাড়িতে মশার লার্ভা পাওয়ায় ৪ মামলায় ১ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এছাড়াও তিন নম্বর অঞ্চলে নির্বাহী আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দিন নবকুমার দত্ত রোডে ৫২টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবন পরিদর্শন করেন। আদালত এ সময় ২টি স্থাপনা ও বাসাবাড়িতে মশার লার্ভা পাওয়ায় ২ মামলায় ৬ হাজার টাকা জরিমানা আদায় করেন।

চার নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা ৩৩ ও ৩৪ নম্বর ওয়ার্ডের আগামাসি লেন ও নবাবপুর এলাকায় ৮৪টি স্থাপনা ও বাসাবাড়িতে অভিযান পরিচালনা করেন এবং ২টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ২ মামলায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

পাঁচ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ ৪৮ নম্বর ওয়ার্ডে যাত্রাবাড়ীর বিবির বাগিচা এলাকায় ৪১টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ১টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ১ মামলায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

ছয় নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহরিয়ার হক ৭৪ নম্বর ওয়ার্ডের পশ্চিম নন্দীপাড়া এলাকায় ২০টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ১টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ১ মামলায় ১০ হাজার টাকা জরিমানা আদায় করেন।

সাত নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তাওসীফ রহমান ৭১ নম্বর ওয়ার্ডের কদমআলী গলি, ঝিলপাড় ও দক্ষিণ মান্ডা এলাকায় ৪০টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন এবং ৩টি স্থাপনায় মশার লার্ভা পাওয়ায় ৩ মামলায় ৯ হাজার টাকা জরিমানা আদায় করেন।

আট নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম ৬৯ নম্বর ওয়ার্ডের নড়াইপাড়া এলাকায় ৪৫টি বাসাবাড়ি ও স্থাপনায় অভিযান পরিচালনা করেন। আদালত এ সময় কোনো বাসাবাড়ি ও স্থাপনায় মশার লার্ভা পাননি।

আজকের অভিযানে সর্বমোট ৫৪১টি বাসাবাড়ি ও স্থাপনা পরিদর্শন করা হয়েছে। এ সময় ১৬টি বাসাবাড়ি ও নির্মাণাধীন ভবনে মশার লার্ভা পাওয়ায় ১৬ মামলায় সর্বমোট ৪ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ঢাকা দক্ষিণ সিটির ৭ খালে বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রম :
বৃহস্পতিবার কাজলা খাল, মৃধা বাড়ি খাল, মাতুয়াইল কবরস্থান খাল, শ্যামপুর খালের ২৪ ফুট রাস্তার সম্মুখ প্রান্ত থেকে মোহাম্মদী ব্রিজ পর্যন্ত ও শ্যামপুর খালের ২৪ ফুট রাস্তার সম্মুখ প্রান্ত থেকে বটতলা পর্যন্ত, শাজাহানপুর ঝিল হতে বাসাবো কদমতলা শুকনগর খাল, মান্ডা খালের শুকনগর হতে শাপলা ব্রিজ হয়ে আমিন মোহাম্মদ ব্রিজ পর্যন্ত এবং স্টাফ কোয়ার্টার হতে ডগাইর সাংবাদিক বাড়ি খালে এই বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটির ১ হাজার ১৯৫ জন পরিচ্ছন্নকর্মী আজকের পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নিয়েছে। ২৭ জুলাই থেকে আগামী ৩০ তারিখ পর্যন্ত ঢাকা দক্ষিণ সিটির আওতাধীন ৯টি খালে এই বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করা হবে । #কাশেম

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:৩৫ পূর্বাহ্ণ
  • ১১:৫৫ পূর্বাহ্ণ
  • ৪:১৫ অপরাহ্ণ
  • ৬:০০ অপরাহ্ণ
  • ৭:১৪ অপরাহ্ণ
  • ৫:৪৬ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    25% 3 / 12
  • না
    75% 9 / 12