সর্বশেষঃ
এত বড় অপরাধের সাথে জড়িতরা নিশ্চিহ্ন হয়ে যাবেঃ শেখ সেলিম শুষ্ক মৌসুমে মশার প্রকোপ নিয়ন্ত্রণের নির্দেশ ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের ঢাকা ওয়াসার এমডির নিয়োগের বৈধতা নিয়ে হাইকোর্টে রিট ১৫২ প্রভাষককে এমপিওভুক্তিতে অনলাইন আবেদনের সুযোগ পেলো: হাইকোর্ট ৩টি ইসলামী ব্যাংকের ৩৪ হাজার কোটি টাকা ঋণের অনুসন্ধানের নির্দেশ হাইকোর্টের ইসলামী ব্যাংকে গ্রাহকের আমানতের নিশ্চয়তা রয়েছে: বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র সোনালী লাইফের কার্যক্রম অনুকরনীয়: আইডিআরএ সদস্য নজরুল ইসলাম মরহুম মেয়র আনিসুল হকের সম্মানে বিশেষ দোয়া ডিএনসিসির ৫০ তলা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র নির্মাণের নকশা প্রণয়নে পরামর্শক প্রতিষ্ঠানের সাড়া মিলছে শহর বাঁচাতে অ্যাট সোর্সে পয়ঃবর্জ্য ব্যবস্থাপনার বিকল্প নেই: মেয়র আতিকুল ইসলাম
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৫:০০ পূর্বাহ্ন

‘ডেইলি সানের’ ৯ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

দূরবীন নিউজ প্রতিবেদক :
বর্ণিল আয়োজনের মধ্যে দিয়ে উদযাপিত হলো জনপ্রিয় ইংরেজি দৈনিক ডেইলি সানের নবম বর্ষপূর্তি অনুষ্ঠান।

বুধবার (২৩ অক্টোবর) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় ডেইলি সানের কার্যালয়ে দিনব্যাপী অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলামসহ মন্ত্রী-প্রতিমন্ত্রী, ক‚টনীতিক, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ বিভিন্ন শ্রেণী-পেশার শুভানুধ্যায়ীরা পত্রিকাটির অফিসে এসে শুভেচ্ছা জানান।

ডেইলি সান পরিবারের সবাইকে প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে, স্পীকার ড. শিরীন শারমিন বলেন, প্রতিযোগিতামূলক বাজারে দেশের অন্যতম একটি ইংরেজি দৈনিক হিসেবে পত্রিকাটি পাঠকের কাছে জায়গা করে নিয়েছে।
গণমাধ্যমের কার্যকর ভূমিকা গণতান্ত্রিক চর্চাকে আরও শক্তিশালী করতে পারে। এসময় তিনি বস্তুনিষ্ঠ ও সত্য সংবাদ প্রকাশে পত্রিকাটি ভূমিকা রেখে যাবে বলেও আশা প্রকাশ করেন।

তিনি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময় অতিবাহিত করছে। স্বাধীনতার স্বপক্ষে বস্তুনিষ্ঠ সংবাদ সকলের কাছে পৌঁছে দেওয়া গণমাধ্যমের অন্যতম দায়িত্ব। এসময় তিনি নির্ভীক সাংবাদিকতার মাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের জন্য গণমাধ্যমের প্রতি আহবান জানান।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সমাজের দর্পণ হিসেবে সংবাদপত্র কাজ করে। যাদের ভাষা নেই, তাদের মুখে ভাষা দেয় সংবাদপত্র। যাদের ক্ষমতা নেই, সংবাদপত্র তাদের ক্ষমতাবান করে তোলে।

তিনি বলেন, সমাজের অসঙ্গতি তুলে ধরে সমাজকে সঠিক পথে প্রবাহিত করার জন্য সংবাদপত্র সহায়তা করে থাকে। সংবাদপত্র দেশ ও নতুন প্রজন্ম নির্মাণে, দায়িত্বশীলদের দায়িত্ব পালনে আরও সতর্ক হওয়ার ক্ষেত্রে অনবদ্য ভূমিকা পালন করে।
‘সংবাদপত্র কিংবা গণমাধ্যম হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। সংবাদপত্র সমাজের দর্পণ হিসেবে কাজ করে। ডেইলি সান সে কাজটি-ই পালন করে যাচ্ছে।’

তিনি আরো বলেন, গত ৯ বছর ধরে ডেইলি সান সমাজের দর্পণ হিসেবে সঠিক চিত্র তুলে ধরেছে। আমি আশা করবো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে বাংলাদেশকে আমরা যে স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে চাই, সেই স্বপ্নের ঠিকানায় পৌঁছানোর ক্ষেত্রে অতীতের মতো ভবিষ্যতেও সহযোগী হিসেবে পাশে থাকবে ডেইলি সান।

বুধবার সকালে কেক কেটে বর্ষপূর্তি অনুষ্ঠানের শুভ সূচনা করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বসুন্ধরা গ্রুপ ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

এ সময় ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, কনসালটিং এডিটর নাদিম কাদির, নিউজটোয়েন্টিফোর টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ও দৈনিক বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, দৈনিক কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা কামাল, বাংলানিউজের এডিটর জুয়েল মাজহার, নিউজটোয়েন্টিফোরের নির্বাহী পরিচালক হাসনাইন খুরশেদ।

এছাড়াও রাজিলের রাষ্ট্রদূত হোয়াও তাবাজারা ডি অলিভেরা, বিএনপি স্থায়ী কমিটির সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব মশিউর রহমান রাঙ্গা,বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) ব্যবস্থাাপনা পরিচালক আবুল কালাম আজাদ ও জাতয়ী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনসহ আরো অনেকে।

উল্লেখ্য, ২০১০ সালের ২৪ অক্টোবর সত্য ও বস্তুনিষ্ঠ শ্লোগান নিয়ে আত্মপ্রকাশ করে ডেইলি সান। #


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.


অনুসন্ধান

নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৫:১০ পূর্বাহ্ণ
  • ১১:৫৩ পূর্বাহ্ণ
  • ৩:৩৫ অপরাহ্ণ
  • ৫:১৪ অপরাহ্ণ
  • ৬:৩৩ অপরাহ্ণ
  • ৬:২৭ পূর্বাহ্ণ

অনলাইন জরিপ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি এখন লিপসার্ভিসের দলে পরিণত হয়েছে।’ আপনিও কি তাই মনে করেন? Live

  • হ্যাঁ
    33% 3 / 9
  • না
    66% 6 / 9